Skip to content
Home » রকেট একাউন্ট চেক করার কোড

রকেট একাউন্ট চেক করার কোড

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক বন্ধুরা, প্রত্যেককে স্বাগতম জানাই আমাদের আজকের আর্টিকেল রকেট একাউন্ট চেক করার কোড শিরোনামের এই আর্টিকেলে। আমাদের প্রত্যেকের বর্তমানে রকেট একাউন্ট রয়েছে কিন্তু আমরা অনেকেই জানিনা কিভাবে রকেট একাউন্ট চেক করতে হয় কি ডায়াল করতে হয় রকেটের কোড নাম্বারটা কি আপনাদের জন্যই আজকে আমরা আলোচনা করব রকেট একাউন্ট চেক করার কোড ও উপায় সম্পর্কে মনোযোগ সহকারে নজর রাখলে আপনি জানতে পারবেন খুব সহজেই রকেট একাউন্ট চেক করার উপায়। বাংলাদেশের যতগুলি মোবাইল ব্যাংকিং সার্ভিস সংস্থা রয়েছে এর মধ্যে রকেট অন্যতম।
এটি ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এর অধীনস্থ প্রতিষ্ঠান। আপনি দুইভাবে রকেট একাউন্ট চেক করতে পারেন রকেট অ্যাপ্লিকেশন এবং ইউএসডি কোড ডায়ালের মাধ্যমে সবচেয়ে সহজ হল রকেট অ্যাপ ব্যবহার করে একাউন্ট ব্যালেন্স চেক করা। অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে বর্তমানে রকেট এপস অর্থাৎ রকেট সফটওয়্যারটি থেকে এখন বিনামূল্যে টাকা পাঠানো যাবে এজন্য আপনাকে অবশ্যই রকেট অ্যাপ ইন্সটল করতে হবে তারপর সেন্ট মানি অপশনে গিয়ে অপর একটি রকেট নাম্বার লিখে এমন নাম্বার লিখতে হবে তারপর আপনার রকেটের গোপন পাসওয়ার্ড চাপলেই কাঙ্খিত নাম্বারে চলে যাবে উত্তর টাকা এবার আমরা আলোচনা করব কিভাবে রকেট একাউন্ট চেক করবেন প্রথমে আমরা দেখব রকেট অ্যাপ দিয়ে কিভাবে রকেট একাউন্ট চেক করা যায়।

রকেট অ্যাপ থেকে একাউন্ট ব্যালেন্স চেক কিভাবে করবেন

অবশ্যই আপনার মোবাইলের রকেট অ্যাপ ইন্সটল করা থাকতেই হবে রকেট অ্যাপ থেকে একাউন্ট ব্যালেন্স চেক করার জন্য প্রথমে অ্যাপটি ওপেন করুন এরপর সর্বপ্রথম দেওয়া হতে ট্যাব টু চেক ব্যালেন্স লেখার উপরে ক্লিক করুন তাহলে স্থানে কয়েক সেকেন্ডের জন্য প্রদর্শিত হবে আপনার রকেট একাউন্ট ব্যালেন্স।
আমরা এতক্ষন আলোচনা করলাম রকেট ব্যালেন্স চেক করার জন্য রকেটের অফিসিয়াল সফটওয়্যার দ্বারা কিভাবে দেখা যাবে রকেটের ব্যালেন্স সেটি আমরা জানতে পারলাম এখন আমরা জানতে চাচ্ছি রকেট ব্যালেন্স চেক করার মিনুয়াল পদ্ধতি।

রকেট ব্যালেন্স চেক করার কোড

আপনি যদি মোবাইল থেকে ডায়াল করার মাধ্যমে একাউন্ট ব্যালেন্স জানতে চান সে ক্ষেত্রে আপনাকে নিচে দেখানোর নিয়ম অনুসরণ করতে হবে। আপনি যেহেতু ম্যানুয়ালি রকেট ব্যালেন্স চেক করার কোড সম্পর্কে যা জানতে চাচ্ছেন তার মানে আপনি ম্যানুয়ালি কোট ডায়াল করতে চাচ্ছেন অ্যান্ড্রয়েড ফোন কিংবা বাটন ফোন দিয়ে। অতএব আপনার গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রকেট ব্যালেন্স চেক করার যে কোড রয়েছে সে কোডটি সম্পর্কে জানা।

রকেটের ব্যালেন্স চেক করার অফিসিয়াল কোড হচ্ছে *322#

তাই রকেট ব্যালেন্স চেক করার জন্য প্রথমত আপনার মোবাইল ব্রাউজার থেকে কল ডায়ালের অপশনে গিয়ে*322#রকেট ব্যালেন্স চেক করার এই অফিশিয়াল কোড ডায়াল করুন।
এরপর ৫ নাম্বার যে তালিকায় রয়েছে সেখানে মাই অ্যাকাউন্ট লেখা রয়েছে সেখানে ক্লিক করুন।
মূলত রকেট ব্যালেন্স চেক করারসহ যাবতীয় মোবাইল ব্যাংকিং ব্যবস্থায় বেশিরভাগ ক্ষেত্রেই ইংরেজিতে সাজেস্ট করবে এবং প্রত্যেকটির ডাইল অক্ষর গুলো হতে হবে ইংরেজি।
৫ নম্বরে থাকা মাই একাউন্টে ক্লিক করার পর এক লিখে রিপ্লাই দিন এরপর আপনার চার অক্ষরের গোপন পিন নাম্বারটি লিখুন। তাহলেই মোবাইল স্ক্রিনে প্রদর্শিত হবে আপনার রকেট একাউন্ট ব্যালেন্স ।

রকেট একাউন্ট চেক করার কোড কেন জেনে রাখা জরুরী

সুপ্রিয়া পাঠক আপনি তো অবশ্যই এই আর্টিকেল পোস্টে এসেছেন রকেট একাউন্ট চেক করার কোড জানতে। তো আপনাকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানিয়ে দেই। রকেট সহ অন্যান্য যাবতীয় যেকোন মোবাইল ব্যাংকিং সার্ভিস এর একাউন্ট চেক করার কোড নাম্বার জেনে রাখা জরুরি এবং আপনি যে পাসওয়ার্ডটি ব্যবহার করেছেন সেটি অবশ্যই একটি নির্ভরযোগ্য এবং নিরাপত্তার জায়গায় রাখুন যাতে করে পাসওয়ার্ড ভুলে যাওয়ার কারণে আপনার একাউন্টে নিয়ে ঝামেলায় পড়তে না হয়।

রকেট একাউন্ট চেক করার নিয়ম

আপনি যদি রকেট একাউন্ট চেক করে নিতে চান তাহলে আপনাকে নিম্নলিখিত পদক্ষেপ অনুসরণ করতে হবে আপনি চাইলে দুটি ভিন্ন উপায়ে রকেট একাউন্ট চেক করে নিতে পারেন তার মধ্যে একটি হলো রকেট কোড ডায়াল করে অন্যটি হলো রকেটের এপ ব্যবহার করি। মোবাইল স্ক্রিনে ডায়াল অপশনে লিখবেন *৩২২#ডায়াল পেটে তোলা রকেট কটি তে কল দিন কল দিলেই অটোমেটিক্যালি পরবর্তী অপশন গুলো দেখাবে। রকেট একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং মাধ্যম এখানে বহুমুখী সার্ভিস রয়েছে প্রত্যেকটি আপনি চেক করে দেখতে পারেন।
মনে রাখবেন রকেট একাউন্টের পিন নাম্বার কখনো কারো সাথে শেয়ার করবেন না আমাদের সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ এরকম আরও তথ্য ভুল আর্টিকেল নিয়মিত পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সোশ্যাল মিডিয়ার সাথে কানেক্ট থাকুন আপনাদের যেকোন প্রয়োজনে বিষয় জানার থাকলে আমাদের কমেন্ট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *