উক্তি

টাকার অভাব নিয়ে উক্তি ও স্ট্যাটাস

টাকা প্রতিটি মানুষের জীবনের এমন একটি মূল্যবান বস্তু যা মূলত মানুষ তাদের প্রয়োজন পূরণ করার জন্য ব্যবহার করে থাকে। প্রাচীন রোম সাম্রাজ্যের থেকে বর্তমান সময় পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে এই টাকার ব্যবহার প্রচলিত রয়েছে। টাকা মূলত মানুষের জীবনের সকল ধরনের অভাব ও চাহিদা পূরণ করার জন্য ব্যবহার করা হয়। তাইতো জীবনের কঠিন পরিস্থিতিতে টাকার অভাব দেখা দিলে আমরা বিভিন্ন ধরনের সমস্যায় ভুগে থাকি। টাকার অভাবে মূলত সঠিক সময় আমাদের প্রয়োজনও চাহিদা গুলো পূরণ করা সম্ভব হয় না। তাইতো টাকার অভাব আমাদের জীবনকে অস্বাভাবিক করে তোলে। তাই আজকের আর্টিকেলটিতে আপনাদের উদ্দেশ্যে টাকার অভাব নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো শেয়ার করব। যেগুলো আপনাদের টাকার অভাব এর কঠিন পরিস্থিতি বুঝতে সাহায্য করবে।

টাকা প্রতিটি মানুষের জীবনের এমন একটি মূল্যবান বস্তু যাকে কেন্দ্র করে মূলত মানুষ তাদের জীবনের সকল প্রয়োজন ও চাহিদা পূরণ করার চেষ্টা করে থাকে। মূলত পৃথিবীর প্রতিটি মানুষের জীবনের এই চাহিদা গুলো পূরণ করার জন্য অর্থের ব্যবহার করা হয়। বাংলাদেশের যেমন অর্থ কে টাকা হিসেবে চিনে থাকি তেমনি ভৌগোলিক পার্থক্য অনুসারে বিশ্বের বিভিন্ন দেশে অর্থের প্রতি হিসেবে বিভিন্ন ধরনের শব্দ ব্যবহৃত হয়। প্রতিনিয়ত বিশ্বের প্রতিটি দেশের মানুষ তাদের প্রয়োজনীয় সকল চাহিদা পূরণ করার জন্য অর্থের যথাযথ ব্যবহার করে থাকেন। মানুষ তাই তো তাদের জীবনে কঠোর পরিশ্রম করে অর্থ উপার্জনের চেষ্টা করেন। কেননা জীবনে অর্থের অভাবে মারাত্মক প্রভাব বিস্তার করে থাকে। টাকার অভাব দেখা দিলে মানুষ তাদের প্রয়োজনীয় সকল চাহিদাগুলো পূরণ করতে পারে না যার কারণে প্রতিনিয়ত হতাশা কিংবা ডিপ্রেশনে ভুগতে থাকে। অতিরিক্ত টাকা যেমন জীবনকে কলুষিত করে তোলে তেমনি টাকার অভাব আবার স্বাভাবিক জীবনকে অস্বাভাবিক করে তোলে। কেবলমাত্র টাকার অভাব জীবনে এলেই আমাদের ব্যক্তিগত জীবনে বন্ধু-বান্ধব কিংবা আপনজনদের সহজেই উপলব্ধি করা সম্ভব হয়।

টাকার অভাব নিয়ে উক্তি

অনেকেই টাকার অভাব নিয়ে জ্ঞানী গুণীজনদের উক্তিগুলো অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে আমরা টাকার অভাব নিয়ে উক্তিগুলো শেয়ার করব। আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে টাকার অভাব নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনাদের বাস্তব জীবনে টাকার গুরুত্ব বুঝতে পারবেন এবং এর যথাযথ ব্যবহার সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে পারবেন। কেননা যারা ইতিহাসে স্মরণীয় ও বরণীয় হয়ে আছেন তারা আমাদের বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে কে সুস্পষ্ট ভাবে তাদের বিভিন্ন বাণী কিংবা উক্তির মাঝেই তুলে ধরেছেন। তাইতো আপনাদের উদ্দেশ্যে আজকে টাকার অভাব নিয়ে উক্তিগুলো তুলে ধরা হয়েছে। তাই আর দেরি না করে চলুন টাকার অভাব গুলো দেখে নেওয়া যাক।

১.”প্রয়োজনের অতিরিক্ত অর্থ, কোন মানুষের মঙ্গল আনতে পারে না।”- নীহা রঞ্জন
২.”যার অর্থের চাহিদা বেশি, তার সংসারে সব কিছুরই চাহিদা বেশি” – টমাস ফুলার
৩. “টাকা রোজগার করতে লাগে মাথা , আর খরচ করতে হৃদয় লাগে” – ফারকুহার
৪. “আপনি নিজের প্রতি সবচেয়ে খারাপ পাপটি করতে পারেন যে , আপনি বসে আছেন এবং অপেক্ষা করছেন যে কেউ আপনাকে টাকা দেবে” – ম্যাক ডিউক কৌশলবিদ
৫. “জ্ঞানীরা মাথায় টাকা রাখে, হৃদয়ে না” – জোনাথন সুইফট
৬. “টাকা পয়সা চমৎকার ভৃত্য, কিন্তু বাজে প্রভু” – ফ্রান্সিস বেকন
৭. টাকা নিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি-
 “টাকা যে মানুষ জমিয়েছে, অনেক পাপ জমিয়েছে সে তার সঙ্গে” –
৮. টাকা নিয়ে আবু জফরের উক্তি –
 “মেয়েরা লেখাপড়া শিখে যতই উচুতে উঠুক,  প্রেমের চেয়ে অলংংকার উপহার বা টাকা পয়সাই তারা চিনে বেশি।”

টাকার অভাব নিয়ে স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স এখন আমরা আপনাদের উদ্দেশ্যে টাকার অভাব নিয়ে বেশ কিছু স্ট্যাটাস শেয়ার করব। কেননা টাকা আমাদের জীবনের গুরুত্বপূর্ণ একটি সম্পদ যার প্রয়োজন আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রেই রয়েছে। আমাদের জীবনে কোন কারনে টাকার অভাব দেখা দিলে জীবনে চরম দুর্দশা নেমে আসে তাই সকলের টাকার সঠিক ব্যবহার সম্পর্কে তথ্যগুলো জেনে রাখা আবশ্যক। এজন্য আজকে আপনাদের উদ্দেশ্যে টাকার অভাব নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করা হয়েছে যেগুলো আপনাদেরকে টাকার সঠিক ব্যবহার করতে সাহায্য করবে। আপনার পরিচিত বন্ধুবান্ধব থেকে শুরু করে সকলের মাঝে আমাদের এই স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন। নিচে টাকার অভাব নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১.“টাকার অভাব কোনও বাধা নয়, ধারণার অভাব বাধা।”
–– কেন হাকুতা

২.টাকার অভাব মানুষকে অনেকটাই পরিবর্তন করে দেয়।
—অজানা।

৩.এখন থেকেই একটু একটু করে টাকা সঞ্চয় করতে শিখুন। তাহলে ভবিষ্যতে টাকার অভাব হবেনা।
—অজানা।

৪.টাকার অভাব আছে বলেই মানুষ পৃথিবীতে কাজ করতে চায়
— -অজানা।

৫.টাকার অভাব মানুষের জীবন থেকে অনেক কিছু কেড়ে নেয়।
—অজানা।

৬.টাকার অভাব আপনার আশেপাশের মানুষগুলোকে খুব ভালোভাবে চিনিয়ে দেয়।
—অজানা।

৭.অনেক সময় টাকার অভাবের কাছে ভালোবাসা পরাজিত হয়।
— -অজানা।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *