উক্তি

মানুষ বদলানোর উক্তি, স্ট্যাটাস ও কবিতা

সূর্যের রঙের মতো প্রতিনিয়ত বর্তমান সময় মানুষের রং পরিবর্তন হয়ে থাকে সেই সাথে মানুষ পরিবর্তন হয়। মূলত পৃথিবীর প্রতিটি মানুষ পরিবর্তনশীল হয়ে থাকে। সময় পরিবর্তনের সাথে সাথে যেমন মানুষকে নতুন পরিবেশের সাথে পরিবর্তন হতে হয় তেমনি আবার অনেক সময় নিজের স্বার্থ কিংবা নিজে সুখের কথা চিন্তা করে অনেক মানুষ সামাজিকভাবে পরিবর্তন হয়ে থাকে। তবে প্রতিটি পরিবর্তন মানুষের জীবনে সুখকর নয়। কিছু কিছু পরিবর্তনের মানুষের জীবনকে যেমন সফলতা লাভে সাহায্য করে থাকে তেমনি কিছু কিছু পরিবর্তন আবার মানুষের জীবনকে পরিচিত করে তোলে। তাইতো আমরা প্রতিনিয়ত আমাদের আপনজনদের কিংবা মানুষদের পরিবর্তন লক্ষ্য করতে পারি। কথার ছলে তারা নিজেকে সহজেই বদলিয়ে ফেলে। তাই এই আর্টিকেলটিতে আজকে মানুষ বদলানোর উক্তি স্ট্যাটাস ও কবিতাগুলো আমরা শেয়ার করব। যা আপনাদের চারপাশের মানুষদের বদলানোর সহজেই উপলব্ধি করতে পারবেন।

পৃথিবীতে একটি প্রচলিত প্রবাদ হচ্ছে মানুষ মানুষের জন্য । যদিও বর্তমান সময়ে এই প্রবাদটি বিলুপ্তির পথে কেননা বর্তমান সময়ে প্রতিটি মানুষের মাঝে স্বার্থকতা বিরাজ করেছে যার কারণে মানুষ যখন সাহায্য সহযোগিতা কিংবা বিপদ আপদে পাশে থাকার বদলে নিজের স্বার্থ রক্ষা করার চেষ্টা করছে। পৃথিবীর অধিকাংশ মানুষ যখন আপনজন কিংবা তাদের আত্মীয় স্বজন অথবা বন্ধুদের সাথে এই একই আচরণ প্রতিনিয়ত করে যাচ্ছে। সময়ের সাথে সাথে যেমন পৃথিবীর মানুষের পরিবর্তন ঘটেছে তেমনি সময়ের সাথে সাথে মানুষের অভ্যাসেরও ব্যাপক পরিবর্তন ঘটেছে। শুধুমাত্র ভালো পরিবেশ কিংবা উন্নত পরিবেশে মানুষ পরিবর্তিত হচ্ছে তা নয় বরং নিজের স্বার্থ হাসিল করে অনেক মানুষ নিজেকে বদলিয়ে ফেলছে। নিজের স্বার্থ হাসিলের পরেই তারা সহজে একজন মানুষের জীবন থেকে কেটে পড়ছে। যে সহজে নিজেকে বদলাতে সক্ষম সে হয়তো এই কষ্টটা উপলব্ধি করতে পারে না কিন্তু যে মানুষ তাদের আপনজন কিংবা বন্ধুদের কাছ থেকে বদলাতে দেখে থাকে তারা তাদের বদলানো সহজ নিয়মে আনতে পারে না। তাই আমাদের মোটেই আপনজনদের থেকে নিজেকে দূরে সরিয়ে রাখা উচিত নয়।

মানুষ বদলানোর উক্তি

সময়ের সাথে সাথে প্রতিনিয়ত মানুষ বদলিয়ে যাচ্ছে। কিছু কিছু মানুষ তাদের প্রয়োজনে নিজেকে বদলাতে চেষ্টা করছে আবার কিছু কিছু মানুষ নিজের স্বার্থ হাসিল করে অনায়াসে নিজেকে বদলিয়ে ফেলছে। তাইতো সকলের বদলানো মঙ্গলজনক নয়। এজন্য আমরা আজকে মানুষ বদলানোর উক্তিগুলো আপনাদের মাঝে উপস্থাপন করব। আপনারা আজকের প্রতিবেদনের মাধ্যমে মানুষ বদলানোর সকল উক্তি সংগ্রহ করতে পারবেন সেই সাথে আপনার চারপাশের প্রতিটি মানুষের স্বার্থপরতা মনোভাব কিংবা তাদের বদলানো লক্ষ্য করতে পারবেন। নিচে মানুষ বদলানোর উক্তি গুলো তুলে ধরা হলো:

> সেই যথার্থ মানুষ যে জীবনের পরিবর্তন দেখেছে, এবং পরিবর্তনের সাথে নিজেও পরিবর্তিত হয়েছে।

> জীবন তখন ঐ পূর্ণতা পায় যখন ছোট ছোট পরিবর্তন শুরু হয়।

> সবশেষে আমি এটা বুঝতে পারলাম, তারাই সফল যারা স্বার্থপর।

> আমরা যদি মানুষকে গ্রহণ করতে না পারি তবে সামনে এগিয়ে যেতে পারব না।

> আপনি সবার আগে নিজেকে বদলান, দেখবেন সবকিছু আপনি বদলে গেছে।

> অর্থ আর স্বার্থ দুটোই মানুষকে পশু বানিয়ে ফেলে।

> অতিরিক্ত সরল হইও না এই স্বার্থপর সমাজ তোমাকে ঠকিয়ে দেবে।

মানুষ বদলানোর স্ট্যাটাস

প্রতিনিয়ত পৃথিবী যেমন পরিবর্তিত হচ্ছে তেমনি পরিবর্তিত হচ্ছে মানুষের জীবন মানুষের আচার আচরণ ও অভ্যাস। সময়ের সাথে নিজেকে খারাপ হয়ে চলার জন্য প্রতিনিয়ত মানুষ নিজেকে পরিবর্তন করার চেষ্টা করছে। অনেকেই আবার আপন জন কিংবা পরিবারের মানুষদের থেকে নিজেকে নিজের পরিবর্তন করে থাকে। তাইতো অনেকের মানুষ বদলানোর স্ট্যাটাস গুলো বিভিন্ন ওয়েবসাইট অনুসন্ধান করেন। আমরা আজকে এই প্রতিবেদনটিতে মানুষ বদলানোর সকল স্ট্যাটাস আপনাদের মাঝে শেয়ার করব। তাই দেরি না করে চলুন আমাদের আজকের এই মানুষ বদলানোর স্ট্যাটাস গুলো দেখে নিই।

> অন্ধের শহরে আয়না বিক্রি করা আর স্বার্থপর মানুষকে বিশ্বাস করা সমান কথা।

> একটি পুরুষের সবচেয়ে ভালো প্রকৃতি হল সে কোনদিন পরিবর্তন হয় না।

> আপনি যদি পৃথিবীতে পরিবর্তন দেখতে চান তাহলে, সবার আগে নিজেকে পরিবর্তন করতে হবে।

> নিজেকে এমন ভাবে পরিবর্তন করো যাতে সবাই তোমার পুরনো তুমি টাকে ফিরে পেতে চায়।

> নিজেকে কিছু পরিবর্তন না করলে কিছুই পরিবর্তন হবে না।

> আমরা যদি নতুন কে গ্রহণ করতে না পারি, তবে সামনে এগিয়ে যেতে পারব না।

>একটি মানুষ যখন সংশয় এর ভিতরে থাকে তখন তা পরিবর্তন করে ফেলাই উত্তম।

মানুষ বদলানোর কবিতা

পাঠক বন্ধুরা এখন আমরা আপনাদের মাঝে মানুষ বদলানোর বেশ কিছু কবিতা তুলে ধরব। আপনারা আমাদের এই কবিতা থেকে কবি সুস্পষ্টভাবে যে সুন্দর করে কবিতা গুলোতে মানুষ বদলানোর দিক টা উপস্থাপন করেছে আপনারা সহযোগিতা উপলব্ধি করতে পারবেন। আমাদের এই মানুষ বদলানোর কবিতাগুলো আপনাদের বাস্তব জীবনে অনেক কাজে লাগবে। তাই আর দেরি না করে আজকের এই মানুষ বদলানোর কবিতা গুলো দেখে নিন।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *