একাউন্ট

পেপাল একাউন্ট খুলুন বাংলাদেশ থেকে

বর্তমানে জনপ্রিয় ফেমেল সার্ভিসগুলোর মাঝে একটি অনুপ্রেফাল পৃথিবীর বেশিরভাগ দেশেই একটি স্বাচ্ছন্দ ব্যবহার করা গেলেও বাংলাদেশসহ বিভিন্ন দেশের সীমাবদ্ধতা। এই সে সীমাবদ্ধতা হলো আপনি বাংলাদেশ থেকে পার্সোনাল কোন একাউন্ট খুলতে পারবেন না সে ক্ষেত্রে আপনাকে বিজনেস একাউন্ট খুলতে হবে।

বাংলাদেশ থেকে একটি ভেরিফাই পেপাল একাউন্ট খোলার নিয়ম-

১.পেপাল একাউন্ট তৈরি করতে আপনাকে নেপালের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখানে আপনার অ্যাকাউন্ট খোলার জন্য দুইটি অপশন দেখতে পারবেন একটি হলো পেকাল পার্সোনাল একাউন্ট অন্যটি হলো  পেপাল বিজনেস অ্যাকাউন্ট। যেহেতু পেপাল পার্সোনাল একাউন্ট বাংলাদেশ থেকে খোলা যায় না তাই আপনাকে বিজনেস একাউন্ট এ ক্লিক করতে হবে তারপর আপনার সামনে একটি মেয়ের রেজিস্ট্রেশন ফরম চলে আসবে রেজিস্ট্রেশন ফরমটি আপনাকে সম্পূর্ণ করতে হবে। আপনি দেখতে পাবেন ইন্টার ইউর ইমেইল এড্রেস আপনি যে ইমেইল আইডি ব্যবহার করে পেপাল একাউন্ট খুলতে চান সেটি এখানে প্রদান করবেন এবং সাইন আপ করবেন তবে সেই ইমেইল আইডিতে আপনার পরিপূর্ণ এক্সেস ও নিরাপত্তা অবশ্যই নিশ্চিত করে নিবেন। তারপর আপনাকে একটি পাসওয়ার্ড সেট করতে বলা হবে এখানে আপনি একটি শক্ত বক্তব্য পাসওয়ার্ড সেট করবেন পাসওয়ার্ড দেওয়ার সময় মাথায় রাখবেন পাসওয়ার্ডটি যেন স্ট্রং হয় কারণ এই পেপাল একাউন্টে আপনি অর্থ লেনদেন করবেন পেপালে আপনার অর্থ চুরির জন্য আন্তর্জাতিক হ্যাকাররা উৎপাতে বসে আছে কাজেই সাইবার নিরাপত্তার সাধারণ নিয়ম অবশ্যই মেনে চলবেন।
২. পাসওয়ার্ড সাবমিট করার পর আপনার বিজনেস সম্পর্কে জানতে চাওয়া হবে প্রথমে বিজনেস কন্ট্রাক্ট জানতে চাওয়া হবে আপনি আপনার সঠিক নাম অর্থাৎ সার্টিফিকেট বা আইডি কার্ড অনুযায়ী নামটি প্রদান করবেন প্রথম নিয়ম জানতে চাওয়া হবে লাস্ট নেম জানতে চাওয়া হবে এখানে যথাক্রমে আপনার নামের প্রথম অংশ শেষ অংশ দুই ভাগে প্রদান করবেন তারপর আপনাকে বিজনেস ডিটেলস প্রধান করতে হবে আপনার যদি কোন ওয়েবসাইট বা অনলাইন প্লাটফর্ম কিংবা অনলাইন অনলাইন কোন ব্যবসা থাকে তাহলে সেই প্রতিষ্ঠান বা ব্যবসার নাম ব্যবহার করবেন সেই নাম ব্যবহার করে দুই থেকে তিন লাইন বর্ণনা করবেন সেই প্রতিষ্ঠান ব্যবসা ওয়েবসাইট সম্পর্কে এটি আপনার বিজনেসে ডিটেলস আর আপনার এমন ব্যবসা/ ওয়েবসাইট না থাকলে আপনি নিজের স্বাভাবিক কর্ম জগত নিয়ে কয়েক লাইন বর্ণনা করে দিতে পারেন বিজনেস ডিটেলস হিসাব। তারপর আপনি বিজনেস ফোন নম্বর প্রদান করুন অপশন দেখতে পাবেন এখানে নিজের সঠিক ফোন নম্বরটি দিবেন এখানে যেহেতু পার্সোনাল পেপাল একাউন্ট এর মত ড্র একাউন্ট মেনু নেই তাই বাংলাদেশ সহ যেকোনো দেশের নম্বর ব্যবহার করা যায় তবে আপনি আমার নাম্বার ব্যবহার করবেন যেটা আপনার অ্যাক্সেস রয়েছে নম্বরটি অবশ্যই আন্তর্জাতিক ফরমেটে দিতে হবে।
তারপর আপনি বিজনেস এড্রেস দেওয়ার অপশন দেখতে পাবেন এখানে ঠিকানা লেখার জন্য দুইটি ব্লাংক লাইন দেওয়া আছে এখানে আপনার পুরো ঠিকানা লিখবেন প্রথম লাইনে বাড়ি বা হোল্ডিং নম্বর রাস্তার নাম্বার ওয়ার্ড বা গ্রামের নাম ইউনিয়ন ডাকঘর থানায় ইত্যাদি তথ্য দিয়ে দিতে পারেন দ্বিতীয় লাইনে শহরের নাম রাজ্যের নাম দেশের নাম ইত্যাদি তথ্য লিখতে পারেন তারপর আপনি আলাদা করে আবার শহরের নাম লিখতে হবে সিটি অপশনটিতে তারপ প্রাভিন্স সিলেট করতে হবে। তারপর পোস্টাল কোড অপশনে আপনার নিকটস্থ ডাকঘরের পোস্ট কোড প্রদান করবেন এগুলো পূরণ করার পর পেপাল এর টার্গেট কন্ডিশন মেনে নিয়েছেন এমন কি নিশ্চিত করুন। টিমস এন্ড কন্ডিশন এর বাম পাশে টিক চিহ্ন দিবেন আপনি চাইলে পুরো ডান্স এন্ড কন্ডিশন পড়তে পারেন এতে করে আপনি পেপাল ব্যবহারের সময় কোন নিয়ম ভঙ্গ করেছেন কিনা সহজেই বুঝতে পারবেন সময় থাকলে পড়ে নিবেন ।
৩. এসব তথ্য সঠিকভাবে পূরণ করার পর আপনি ডিসক্রাইব ইউর বিজনেস নামে আরেকটি তথ্য ফর্ম দেখতে পাবেন এখানে বিজনেস টাইফ হিসাবে ইন টুভিসিয়াল সিলেক্ট করবেন প্রোডাক্ট সার্ভিস কিওয়ার্ড নামক ঘটিতে দিতে পারেন বিজনেস সার্ভিস হোয়াটস ইউর নরমাল সেল নামের ফাঁকা ঘরটিতে আপনি মিনিমাম ভ্যালু সিলেক্ট করবেন কারণ আপনি যেহেতু ব্যক্তিগত বিজনেস সিলেক্ট করেছেন তাই তাই সেলফি ভ্যালু অপশনের ড্র প ডাউন লিংক থেকে সবচেয়ে ছোট এমাউন্ট সিলেক্ট করাটাই বুদ্ধিমানের কাজ হবে। তারপর আপনার বিজনেস কবে শুরু হয়েছিল সে ব্যাপারে একটা তারিখ দিতে বলবে আপনার বিজনেস না থাকলে এই ঘরটিতে ইচ্ছামত একটা তারিখ বসালেই হবে তারপর ওয়েবসাইট লিংক দেওয়ার ঘর দেখতে পাবেন এটি অপশনাল এই ঘরটি পূরণ না করলেও কিছু আসে যায় না তারপর সাবমিট বাটনে ক্লিক করবে।
৪. টেল ইউজ মোর এবাউট ইউ tell you more about you শিরোনামে আরও একটি তথ্য ফরম দেখতে পাবেন এখানে আপনার ব্যক্তিগত তথ্যগুলো জানতে চাওয়া হবে প্রথমেই আপনার সঠিক জন্ম তারিখটি প্রদান করবেন তারপর what’s your occupation এখানে বিজনেস সিলেক্ট করতে পারেন অথবা প্রাসঙ্গিক অন্য যেকোনো সিলেক্ট করতে পারেন তারপরও হোম এড্রেস সংক্রান্ত তথ্য দিতে বলা হবে এখানে আপনি সেম এস বিজনেস অপশনটিতে ব্যবহার করতে পারেন চাইলে বাড়ির ঠিকানা হিসেবে আলাদা ঠিকানা বা তথ্য এখানে দিতে পারেন এসব ধাপ সঠিকভাবে পার করে আসলে আপনি দেখতে পাবেন আপনার পেপাল বিজনেস অ্যাকাউন্ট তৈরি হয়ে গেছে গিয়েছে আপনি পেপাল একাউন্টের ড্যাশবোর্ডটি সামনে দেখতে পাবেন আপনার ব্যালেন্স কাউকে টাকা পাঠানোর অপশন একাউন্টে টাকা যোগ করার অপশন ইত্যাদি প্রয়োজনীয় সব সুবিধা পাবেন।
পেপাল একাউন্ট ভেরিফাই তবে বিজনেস একাউন্টটি ব্যবহার করতে চাইলে আপনাকে ভেরিফিকেশনাল প্রফেসর মধ্য দিয়ে যেতে হবে কেউ যেন ভুয়া তথ্য কিংবা ফেক প্রোফাইল ব্যবহার করে কোন অপরাধ করতে না পারে তার জন্যই ব্যবস্থা আপনার ফোন নাম্বারটি ভেরিফাই করে নিবেন   দুই ধাপ যাচাই করেন সেটা করে নিবেন এতে আপনার একাউন্টে আরো শক্তিশালী হবে জাতীয় পরিচয় পত্র পাসপোর্ট জন্ম সনদ ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি যেকোনো একটি ছবি আপলোড এর ভেরিফিকেশনাল করতে হবে এছাড়া আপনার সম্পর্কে আরো তথ্য জানতে চাওয়া হবে সেগুলো সঠিকভাবে পূরণ করবেন আপনি চাইলে আপনার ডেভিড কিংবা ক্র েডিট কার্ড যুক্ত করতে পারেন পেপাল একাউন্টে এতে করে আপনি কার্ড প্রুফে পাল বা পেপার টু কার্ড সহজে লেনদেন করতে পারবেন চাইলে ব্যাংক একাউন্টে যোগ করতে পারেন সে ক্ষেত্রে একাউন্টটি অবশ্যই বিজনেস অ্যাকাউন্ট হওয়া।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *