উক্তি

আত্মীয়-স্বজনের অবহেলা নিয়ে উক্তি ও স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষ তার জীবনকে সুন্দরভাবে পরিচালনা করার জন্য এবং জীবনের সুখী হওয়ার জন্য আপনজন কিংবা বন্ধু-বান্ধব অথবা আত্মীয়দের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলে। কেননা আত্মীয়-স্বজন কিংবা বন্ধু-বান্ধব আমাদের জীবনের একটা বড় অংশ জুড়ে অবস্থান করে থাকে। তাদের সাথে সে সম্পর্ক বজায় রাখা প্রতিটি মানুষের প্রধান দায়িত্ব ও কর্তব্য। পৃথিবীর প্রতিটি ধর্মতে অতিথি কিংবা আত্মীয়দের সাথে সুসম্পর্ক তৈরির ব্যাপারে নির্দেশনা প্রদান করা হয়েছে। কিন্তু বর্তমান সময়ে অধিকাংশ আত্মীয়র মাঝে সহজ সরল মনোভাবের তুলনায় স্বার্থপরতা কাজ করে থাকে। নিজের স্বার্থ হাসিল না হলে অনেক আত্মীয়-স্বজনের অবহেলা আমরা লক্ষ্য করতে পাই। প্রতিনিয়ত আত্মীয়-স্বজনের অবহেলায় একজন মানুষের মনকে ক্ষুদ্ধ করে তোলে। আজকে আপনাদের উদ্দেশ্যে আত্মীয়-স্বজনের অবহেলা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো নিয়ে হাজির হয়েছি। যার মাধ্যমে আপনারা আত্মীয়-স্বজনের সকল অবহেলা সহজে উপেক্ষা করে স্বাভাবিক জীবন যাপনে নিজেকে অভ্যস্ত করতে পারবেন।

পৃথিবীর প্রতিটি মানুষের জীবনে আপনজন ছাড়াও আত্মীয়-স্বজনের গুরুত্ব রয়েছে। একজন মানুষের জীবনে সুখী হওয়ার জন্য আপনজনের মত আত্মীয় স্বজনদের প্রয়োজন রয়েছে। প্রকৃতির নিয়মের সাধারণত আমরা প্রতিনিয়ত নতুন নতুন আত্মীয় তৈরি করছি এবং আপনাদের সাথে সম্পর্ক বজায় রাখার জন্য সকল ধরনের যোগাযোগ করার সকলের চেষ্টা করে থাকে। কিন্তু বর্তমান সময়ে প্রতিটি ক্ষেত্রে স্বার্থপরতা বিরাজ করেছে যার মাধ্যমে এখন নিজের স্বার্থ হাসিল করার জন্য অনেকেই বন্ধু কিংবা আত্মীয় তৈরি করে থাকে। স্বার্থ হাসিল করার পরে প্রতিটি মানুষ স্বাভাবিকভাবে কেটে পড়ে। যার কারণে শুরু হয়ে যায় অবহেলা কিংবা এড়িয়ে চলা। তাইতো এখন আমরা আত্মীয়-স্বজনের অবহেলা ব্যাপকভাবে লক্ষ্য করতে পাই। বিশেষ করে অভাব যখন মানুষের জীবনে প্রভাবিত হয়ে থাকে তখন বন্ধু-বান্ধবদের সাথে আত্মীয়দের গভীরভাবে উপলব্ধি করা সম্ভব হয়। কেননা এ সময়ে স্বার্থপর আত্মীয়দের অবহেলা উপলব্ধি করা সম্ভব। আত্মীয় স্বজনের অবহেলা মূলত প্রতিটি মানুষকে মানসিকভাবে কষ্ট ও যন্ত্রণা দিয়ে থাকে।

আত্মীয় স্বজনের অবহেলা নিয়ে উক্তি

অনেকেই রয়েছে যারা প্রতিনিয়ত আত্মীয়-স্বজনের কাছ থেকে অবহেলিত হচ্ছে। কেননা যখন আত্মীয় স্বজনের চাহিদা কিংবা তাদের উদ্দেশ্য পূরণ করা সম্ভব হয় না তখন শুরু হয় আত্মীয় স্বজনের অবহেলা। বর্তমান সময় আত্মীয়-স্বজনের অবহেলা মারাত্মক রূপ ধারণ করেছে। আত্মীয় স্বজনের মাঝে এসব অবহেলার কারণে মূলত এখন অনেক ভালো সম্পর্ক নষ্ট হয়ে যাচ্ছে। তাই আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে আত্মীয়-স্বজনের অবহেলা নিয়ে উক্তি গুলো শেয়ার করেছি। আপনারা আজকের এই প্রতিবেদন থেকে আত্মীয়-স্বজনের অবহেলা নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনার বাস্তব জীবনে উক্তিগুলো বিভিন্ন প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। নিচে আত্মীয় স্বজনের অবহেলা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১. যখন কেউ অবহেলা করে তখন যে কাজটি করা উত্তম তা হলো বুক ফুলিয়ে চলা।
— ডেভিড হাম

২. যে তোমার খেয়াল রাখে তাকে কখনো অবহেলা করো না, একদিন দেখবে পাথর খুজতে খুজতে হীরা হারিয়ে ফেলেছো।
— ডেনিস ওয়েটলে

৩. যারা দুর্বল তারা প্রতিশোধ নেয়, যারা শক্ত তারা ক্ষমা করে দেয় আর যারা বুদ্ধিমান তারা এড়িয়ে যায়।
— আইন্সটাইন

৪. ঘৃণিত হওয়ার চেয়ে কষ্টের হলো অবহেলিত হওয়া, কেননা সেক্ষেত্রে তুমি তোমার অস্তিত্বই খুজে পাও না।
— অনুরাগ প্রকাশ রয়

৫. নেতিবাচক চিন্তাধারার মানুষের এরিয়ে চলাই ভালো, কেননা তাদের কাছে সকল সমাধানের একটি সমস্যা আছে।
— আলবার্ট আইনস্টাইন

৬. আমি কিসের বিরুদ্ধে আছি তাতে মনযোগ দেই না, বরং নিজের লক্ষ্যে মনযোগ দিয়ে বাকি সব অবহেলা করি।
— ভেনাস উইলিয়ামস

আত্মীয়-স্বজনের অবহেলা নিয়ে স্ট্যাটাস

আপনি কি আত্মীয় স্বজনের অবহেলা সম্পর্কিত বিভিন্ন ধরনের স্ট্যাটাস অনুসন্ধান করে যাচ্ছে। তাহলে আপনার জন্য আজকের এই প্রতিবেদনটি তুলে ধরা হয়েছে। আমরা আজকে আপনাদের মাঝে আত্মীয় স্বজনের অবহেলা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস শেয়ার করেছি। আপনারা প্রতিবেদন আলোকে আত্মীয়-স্বজনের অবহেলা নিয়ে স্ট্যাটাস গুলো আপনার বন্ধুবান্ধব কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনার মনের অনুভূতি প্রকাশের জন্য শেয়ার করতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে আত্মীয় স্বজনের অবহেলা অনুভূতি সহজেই উপলব্ধি করতে পারবে। মিসেস আজকের প্রতিবেদনটির আত্মীয়-স্বজনের অবহেলা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • মানুষ, অবহেলিত,করতে,পারে,
    আললাহর,কখনো,অবহেলা,করেনা
  • নতুন নতুন সব ভালো লাগে
    আর যখন পুরানো হয়ে
    যায় তখন আর ভালো
    লাগে না । এটাই সম্পর্ক
  • সব কিছু সয্য করা যায়,
    কিন্তু অবহেলা না।কলিজা ছিরে যায়।
  • চরিত্রহীন মানুষ ভালবাসা
    নিয়ে খেলা করা অভ‌্য‌াস
  • সত্যিই অবহেলা মনে
    নেওয়া যায় না,
  • যারা অবহেলা করে তাদের
    কাছ থেকে দুরে থাকাই ভালো
  • সত্যি কারো অবহেলা কখনোই
    সহ্য করা যায় না!
    আর সেটা যদি হয় প্রিয় মানুষটি!
    তাহলে আরো বেশি কষ্ট হয়!

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *