উক্তি

হেরে যাওয়া নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

হেরে যাওয়া বলতে সাধারণত ব্যর্থ হওয়া কে বোঝায়। অনেকেই জীবনে হেরে গিয়ে জীবনের উদ্দেশ্য থেকে পিছিয়ে পড়েন এবং হাল ছেড়ে দেন। প্রতিনিয়ত জীবন সংগ্রামে প্রতিটি মানুষ কঠোর পরিশ্রম করে থাকেন এবং জীবন সংগ্রামে জয়ী হওয়ার চেষ্টা করে থাকেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে অনেকেই জীবন সংগ্রামে হেরে যায়। কেননা পৃথিবীতে প্রতিটি মানুষের পরিশ্রমের পেছনে ভাগ্য বলে একটা কথা আছে। ভাগ্য কখনো কখনো মানুষকে হারিয়ে দেয়। তাইতো অনেক সময় একজন ব্যক্তি বিভিন্ন বিষয়ে ব্যর্থ হয়ে পড়েন। জীবনের যেকোনো পরিস্থিতিতে একজন মানুষ ব্যর্থ হয়ে গেলে বিভিন্ন কারণে হতাশায় ভুগে থাকেন। তাদের জন্য আজকের প্রতিবেদনে আমরা হেরে যাওয়া নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশনগুলো তুলে ধরেছি। আজকের এই প্রতিবেদন থেকে হেরে যাওয়া নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন গুলো আপনারা বাস্তব জীবনে বিভিন্ন প্রয়োজনে ব্যবহার করতে পারবেন।

পৃথিবীতে হেরে যাওয়া বন্ধুর সাধারণত একজন মানুষকে কোন ক্ষেত্রে ব্যর্থ হওয়াকে বোঝায়। প্রতিটি মানুষের জীবনে সাধারণত সফলতা কিংবা ব্যর্থতা শব্দটি রয়েছে। ব্যক্তিগত জীবনে একজন মানুষ সফলতাকে কেন্দ্র করে জীবনের সকল পরিশ্রম করে থাকে। সফলতা মূলত প্রতিটি মানুষের জীবনের উদ্দেশ্য হয়ে থাকে তাই তো তারা প্রতিনিয়ত নিজের বাস্তব জীবনের সকল ক্ষেত্রে সফলতাকে অর্জন করার চেষ্টা করে থাকেন। কিন্তু একজন মানুষকে সফলতা অর্জন করতে হলে অবশ্যই ব্যর্থতাকে জয় করতে হবে। কেননা ব্যর্থতার মাধ্যমে মূলত মানুষ সফলতার দেখা করতে পারে এবং সফলতা লাভ করতে পারে। তাই ব্যক্তিগত জীবনের প্রতিটি মানুষকে জীবনে জয়ী হতে হলে অবশ্যই সফলতাকে জয় করতে হবে। এজন্যই বাস্তব জীবনে অনেকেই বিভিন্ন ক্ষেত্রে হেরে গিয়ে থাকে হেরে গিয়ে তারা জীবনের উদ্দেশ্য গুলো থেকে পিছিয়ে আসে যা কখনোই উচিত নয়। কেননা আমাদেরকে জীবনে জয়ী হতে হলে অবশ্যই ব্যর্থতাকে হার মানতে হবে এবং ব্যর্থতার মাধ্যমে সফলতাকে ছিনিয়ে আনতে হবে।

হেরে যাওয়া নিয়ে উক্তি

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে হার-জিত রয়েছে। মানুষ মূলত সফলতা কিংবা ব্যর্থতার মাঝে জীবনকে পরিচালিত করে থাকে। কিন্তু অনেকেই জীবন সংগ্রামে হেরে গিয়ে জীবনের হাল ছেড়ে দিয়ে থাকে । হেরে গিয়ে তারা ব্যর্থতাকে বরণ করে নাই এবং সফলতা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখে। যার কারণে প্রতিনিয়ত তারা হতাশা ও বিষণ্নতায় ভুগতে থাকে। এজন্যই আমরা আজকে নিয়ে এসেছি আমাদের প্রতিবেদনে সকলের উদ্দেশ্যে হেরে যাওয়া নিয়ে জ্ঞানী গুণীজনদের উক্তি সম্পর্কিত এই পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে হেরে যাওয়া নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরব যেগুলো আপনাদের বাস্তব জীবনে ব্যর্থতাকে জয় করে সফলতাকে ছিনিয়ে আনতে সাহায্য করবে। নিচে হেরে যাওয়া নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

  • আপনার যদি একটি সুযোগ থাকে এবং এটির সর্বোচ্চ ব্যবহার না করেন তবে আপনি এই পৃথিবীতে আপনার সময় নষ্ট করছেন। আপনি বেসবল বা খেলাধুলায় যা করেন তা নয়, তবে আপনি কতটা কঠোর চেষ্টা করেন। জিত বা হার, আমি আমার সাধ্যমত চেষ্টা করি।
    – রবার্তো ক্লেমেন্টে
  • যদি আপনি জিজ্ঞাসা করেন যে দীর্ঘায়ু হওয়ার একক সবচেয়ে গুরুত্বপূর্ণ চাবিকাঠি কী, আমাকে বলতে হবে এটি উদ্বেগ, চাপ এবং উত্তেজনা এড়ানো। এবং যদি আপনি আমাকে জিজ্ঞাসা না করেন, আমি এখনও এটি বলতে হবে।
    – জর্জ বার্নস
  • আমার হারিয়ে ফেলার কেউ নেই, কাজেই খুঁজে পাওয়ারও কেউ নেই, আমি মাঝে মাঝে নিজেকে হারিয়ে ফেলি, আবার খুঁজে পাই।
    – হূমায়ন আহমেদ।
  • স্বপ্ন টা কেমন ছিল, তা ঘুম ভাঙ্গার পরবুঝা যায়। ঠিক তেমনি কাছের মানুষ কেমন ছিল, তা শুধু হারিয়ে যাবার পর বুঝা যায়।
    – হুমায়ন আহমেদ।
  • হারিয়ে যাওয়া মানুষ ফিরে আসলে সে আর আগের মত থাকে না কেমন জানি অচেনা অজানা হয়ে যায় । সবই হয়তো ঠিক থাকে কিন্তু কি যেন না কি যেন নাই
    – হুমায়ূন আহমেদ

হেরে যাওয়া নিয়ে স্ট্যাটাস

অনেকেই অনলাইনে হেরে যাওয়া নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস খুঁজে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকের প্রতিবেদনে আমরা হেরে যাওয়া নিয়ে বেশ কিছু স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি। আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে হেরে যাওয়া নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে হেরে যাওয়ার অনুভূতি এবং আপনার ইচ্ছে গুলো প্রকাশ করতে পারবেন। আজকের এই স্ট্যাটাস গুলো মূলত আপনাদেরকে হেরে যাওয়ার অনুভূতিগুলো দূর করে জীবনের সফলতাকে জয় করতে সাহায্য করবে। নিচে হেরে যাওয়া নিয়ে স্ট্যাটাসগুলো তুলে ধরা হলো:

  • সাম্যবাদী বিপ্লবে শাসক শ্রেণীগুলো কাঁপতে থাকুক। সর্বহারাদের তাদের শিকল ছাড়া আর কিছুই হারানোর নেই। তারা জয় করার একটি দুনিয়া আছে।
  • যুদ্ধগুলি একই চেতনায় হেরে যায় যেখানে তারা জয়ী হয়।
  • একজন ভালো দাবা খেলোয়াড়ের মতো, শয়তান সর্বদা আপনাকে এমন একটি অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করে যেখানে আপনি কেবল আপনার বিশপকে হারিয়ে আপনার দুর্গ রক্ষা করতে পারেন।
  • খ্রীষ্টের আমূল আনুগত্য এই সমস্ত জিনিস হারানোর ঝুঁকি. কিন্তু শেষ পর্যন্ত, এই ধরনের ঝুঁকি খ্রীষ্টের মধ্যে তার পুরস্কার খুঁজে পায়। এবং তিনি আমাদের জন্য যথেষ্ট বেশী।
  • কখনও কখনও যুদ্ধে হেরে আপনি যুদ্ধ জয়ের নতুন উপায় খুঁজে পান।
  • একটি খেলা জেতা বা হারের চেয়ে জীবনে আরও গুরুত্বপূর্ণ জিনিস রয়েছে।
  • আমি প্রতারণা করে জেতার চেয়ে সম্মানের সাথে হারতেও পছন্দ করব।
  • হারানোর ভয় পাবেন না, একটি খেলা খেলতে এবং কিছু শেখার ভয় পাবেন না।
  • একটি বিভ্রম হারানো আপনাকে সত্য খোঁজার চেয়ে জ্ঞানী করে তোলে।

হেরে যাওয়া নিয়ে ক্যাপশন

অনেকেই অনলাইনে হেরে যাওয়া নিয়ে ক্যাপশন গুলো খুঁজে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে আমরা হেরে যাওয়া নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরেছি। আপনারা আমাদের আজকের এই ক্যাপশন গুলো সংগ্রহ করার মাধ্যমে হেরে যাওয়া নিয়ে বেশ কিছু ক্যাপশন সংগ্রহ করতে পারবেন এবং আপনার ব্যক্তিগত জীবনে বিভিন্ন প্রয়োজন এই ক্যাপশন গুলোর ব্যবহার করতে পারবেন। আজকের এই হেরে যাওয়া নিয়ে ক্যাপশন গুলো আপনার বন্ধুবান্ধব ও পরিচিত প্রতিটি মানুষের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে হেরে যাওয়া নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

  • বিজয়ীরা পরাজিতদের চেয়ে অনেক বেশি হারে হারে। সুতরাং আপনি যদি হারতে থাকেন তবে আপনি এখনও চেষ্টা করছেন, তা চালিয়ে যান! আপনি সঠিক পথে আছেন।
  • আমরা সবসময় জয়ের চেয়ে হার থেকে বেশি শিখি।
  • খেলা হারানো হৃদয়বিদারক। আপনার শ্রেষ্ঠত্ব বা মূল্যবোধ হারানো একটি ট্র্যাজেডি।
  • আপনি যদি কখনো হারেন না, তাহলে আপনি বিজয়ের প্রশংসা করতে পারবেন না।
  • পরাজয় আসে টাকা জেতার।
  • কখনও কখনও আপনি জেতার চেয়ে হার থেকে বেশি শিখেন। হারানো আপনাকে পুনরায় পরীক্ষা করতে বাধ্য করে।
  • আপনি বিজয়ী হতে পারবেন না এবং হারতে ভয় পাবেন না।
  • আপনি বিজয়ী হতে পারবেন না এবং হারতে ভয় পাবেন না।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *