স্ট্যাটাস

আত্মহত্যা নিয়ে উক্তি ও স্ট্যাটাস

আত্মহত্যা বলতে সাধারণত বিভিন্ন উপায়ে নিজের জীবন ধ্বংস করাকে বোঝায়। সাম্প্রতিক সময়ে পত্রিকা কিংবা বিভিন্ন ধরনের নিউজ চ্যানেলে আমরা প্রতিনিয়ত আত্মহত্যার ঘটনাগুলো দেখতে পাই। এখন প্রতিনিয়ত আমাদের চারপাশে আত্মহত্যার ঘটনা ব্যাপকভাবে ঘটছে। একজন মানুষের জীবনের বিভিন্ন সমস্যার সমাধান হিসেবে এখন আত্মহত্যা কে বেছে নেওয়া হচ্ছে। আর এই আত্মহত্যা বর্তমান সময়ে তরুণ প্রধান মেয়ের তরুণ তরুণীদের মাঝে বেশি ঘটছে। অনেকেই আবেগের বশবর্তী হয়ে বিভিন্ন কারণে এই আত্মহত্যাকে বেছে নিচ্ছে। তাই আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে নিয়ে এসেছি আত্মহত্যা নিয়ে উক্তি ও স্ট্যাটাস। আমাদের আজকের এই আত্মহত্যা নিয়ে জ্ঞানী গুণীজনদের উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের সকলকে আত্মহত্যা সম্পর্কে জানতে এবং এর প্রতিকার প্রভাব উপলব্ধি করতে সাহায্য করবে।

বর্তমানে আমাদের সমাজে প্রতিনিয়ত আত্মহত্যার ঘটনা ঘটেই চলেছে। একজন মানুষ ব্যক্তিগত জীবন থেকে শুরু করে পারিবারিক কিংবা সামাজিক জীবনে বিভিন্ন ধরনের সমস্যার সমাধান হিসেবে আত্মহত্যাকে বেছে নিচ্ছে। তবে অধিকাংশ আত্মহত্যার ক্ষেত্রে কারণ হিসেবে ব্যক্তিগত জীবনকে দায়ী করা হচ্ছে। আত্মহত্যার এই ঘটনা তরুণ প্রজন্মের প্রতিটি তরুণ তরুণীদের মাঝে সবথেকে বেশি ঘটে থাকে। অনেকেই পরিবারের চাপ কিংবা ব্যক্তিগত জীবনের প্রিয় মানুষের অভাব অবহেলা কিংবা তাদের ছলনার কারণে আত্মহত্যাকে বেছে নিচ্ছে। অনেকেই আবার বিভিন্ন প্রয়োজনে পৃথিবীতে বেঁচে থাকার ইচ্ছে হারিয়ে ফেলছে যার কারণে তারা বিভিন্ন উপায়ে আত্মহত্যা করছে। আমরা সকলেই জানি আত্মহত্যা মহাপাপ। আত্মহত্যার পাপের সম্পর্কে ধারণা থাকার ফলে ও আমাদের সমাজে অহরহ আত্মহত্যা প্রতিনিয়ত সংঘটিত হচ্ছে। এর কারণে একটি পরিবার অকালে একজন সদস্য কে হারাচ্ছে একটি সমাজ হারাচ্ছে ভবিষ্যৎ একজন ব্যক্তিকে এবং দেশ থেকে হারিয়ে যাচ্ছে ভবিষ্যতের কর্ণধার।

আত্মহত্যা নিয়ে উক্তি

আত্মহত্যা মহাপাপ তবুও আমাদের সমাজে প্রতিনিয়ত আত্মহত্যার ঘটনা ঘটে চলেছে। বর্তমান সময়ে তরুন তরুণীদের মাঝে আত্মহত্যার প্রকোপ সব থেকে বেশি দেখা যায়। কেননা তারা বিভিন্ন কারণে আবেগের বশবর্তী হয়ে এই সিদ্ধান্ত নিয়ে বসে। যার কারণে অতি সহজেই একটি পরিবার সমাজ ও দেশের ক্ষতি হচ্ছে। এজন্য আমরা আজকে আপনাদের সকলের উদ্দেশ্যে জ্ঞানী গুণীজনদের ভাষায় আত্মহত্যা নিয়ে উক্তি গুলো তুলে ধরেছি। আজকের এই আত্মহত্যা নিয়ে উক্তিগুলো প্রতিটি মানুষকে আত্মহত্যার ভয়াবহতা এবং এর কঠিন পরিণাম সম্পর্কে জানতে সাহায্য করবে। আপনি সকলের মাঝে আজকের এই উক্তিগুলো শেয়ার করে প্রতিটি মানুষকে আত্মহত্যার ভয়াবহতা তুলে ধরতে পারবেন। নিচে আত্মহত্যা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

  • আত্মহত্যা জীবনে সবচেয়ে বড় কাপুরুষতার পরিচয়।
    — নেপোলিয়ন বেনাপোর্ট
  • যে ব্যক্তি যা দ্বারা আত্মহত্যা করবে, জাহান্নামে তাকে সেই জিনিস দ্বারাই শাস্তি দেয়া হবে।
    — সহীহ বুখারী
  • আত্মহত্যা কখনো ব্যাথার অবসান ঘটায় না বরং এটি তা অন্য কারোর উপর চাপিয়ে দেয়।
    — অস্কার ওয়াইল্ড

আত্মহত্যা নিয়ে স্ট্যাটাস

বর্তমানে আমাদের চারপাশে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের আত্মহত্যা সংঘটিত হচ্ছে। এখন জীবনের যেকোনো সমস্যার সমাধান হিসেবে অনেকেই আত্মহত্যাকে বেছে নিচ্ছেন। এটি বর্তমান সময়ের প্রতিটি মানুষের মাঝে একটি সাধারণ বিষয় পরিণত হয়েছে। তাইতো এখন আত্মহত্যার কারণে একটি দেশ জাতীয় পরিবার অকালে শেষ হয়ে যাচ্ছে। এজন্য আমরা আজকে সকলের উদ্দেশ্যে আমাদের প্রতিবেদনটিতে আত্মহত্যা নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে আত্মহত্যা নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করে প্রতিটি মানুষের মাঝে শেয়ার করে তাদেরকে আত্মহত্যা সম্পর্কে জানাতে পারবেন এবং এর ক্ষতিকর প্রভাব ও সামাজিক অপরাধ তুলে ধরতে পারবেন। নিচে আত্মহত্যা নিয়ে স্ট্যাটাস গুলো উপস্থাপন করা হলো:

  • আল্লাহ বলেন, ‘আমার বান্দা নিজেকে হত্যা করার ব্যাপারে বড় তাড়াহুড়া করে ফেলেছে। আমি তার জন্য জান্নাত হারাম করে দিলাম।’
    — বুখারি ও মুসলিম
  • আত্মহত্যা কোনো উত্তর নয় বরং জীবন নামক যুদ্ধক্ষেত্র থেকে পালানোর অজুহাত মাত্র।
    — আল গ্রিন
  • আত্মহত্যা কখনোই কোনো সমাধান হতে পারে না বরং সমস্যার সমাধান এর জন্য চেষ্টা চালিয়ে যান।
    — হেইলেই উইলিয়ামস

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *