উক্তিস্ট্যাটাস

ভালো কাজ নিয়ে উক্তি ও স্ট্যাটাস

ভালো কাজ বলতে সাধারণত সমাজের সে সকল কাজকে বোঝায় যে কাজগুলোই সমাজের সকল উন্নতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখে সেগুলো হচ্ছে মূলত ভালো কাজ। অর্থাৎ মানব কল্যাণে যে সকল কাজ গুরুত্বপূর্ণ অবদান রেখে থাকে সেগুলো হচ্ছে ভালো কাজ। সমাজে মূলত সৎ ব্যক্তিরা এই ভালো কাজের মাধ্যমে নিজের জীবনকে পরিচালনা করে থাকেন। ইতিহাসে যারা প্রতিনিয়ত স্মরণীয় অবরণীয় হয়ে আছেন তারা প্রত্যেকেই ভালো কাজের মাধ্যমে মূলত ইতিহাসে স্মরণীয় হয়ে আছেন। তাদের এই ভালো কাজ সম্পর্কে অনেকে বিস্তারিত ভাবে জানতে চান। এজন্যই আজকে আমরা ভাল কাজ নিয়ে উক্তি ও স্ট্যাটাসগুলো তুলে ধরেছি। আপনারা আমাদের আজকের এই উক্তিগুলো থেকে ভালো কাজ পেয়ে বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবেন এবং আপনার জীবনের এই ভালো কাজগুলো অনুসরণ করে আপনি একজন ভালো মানুষ হিসেবে পরিচিতি অর্জন করতে পারবেন।

ইতিহাসে যে সকল ব্যক্তি চিরস্মরণীয় ও বরণীয় হয়ে আছেন তারা প্রত্যেকে ভাল কাজের মাধ্যমে মূলত ইতিহাসে স্মরণীয় হয়ে আছেন। ভালো কাজ বলতে সাধারণত সমাজের সকল কাজ যেগুলো মানব কল্যাণের প্রতিটি মানুষের উপকার সাধন করে থাকে এবং এই কাজগুলো মূলত একজন মানুষের বাস্তব জীবনে মানুষকে বিভিন্ন বিষয়ে অনুপ্রাণিত করে থাকে। মানুষের যে সকল ভাল গুন গুলো মানুষকে সকলের কাছে সম্মানীয় ও শ্রদ্ধার একজন মানুষ হিসেবে পরিচিতি অর্জন করে থাকে তার মধ্যে অন্যতম হচ্ছে ভালো কাজ। ভালো কাজকে অনেকের সৎ কাজ বলে থাকেন। যেসব ব্যক্তি সমাজে ভালো কাজের মাধ্যমে নিজের জীবনকে অনুসরণ করে থাকেন তারা প্রত্যেকে মানুষের কাছে সম্মান ও ভালোবাসা লাভ করে থাকেন। সমাজের প্রতিটি মানুষকে তাদের ভালো কাজগুলো অনুপ্রাণিত করে থাকে এবং তারা সকলের কাছে সম্মান পেয়ে থাকেন এবং শ্রদ্ধা লাভ করেন। তাই আমাদের ব্যক্তিগত জীবনের প্রতিটি মানুষের উচিত ভাল কাজের মাধ্যমে জীবনকে অতিবাহিত করা।

ভালো কাজ নিয়ে উক্তি

আপনাকে অনলাইনে বিখ্যাত জ্ঞানী গুণীজনদের ভাল কাজ নিয়ে উক্তি গুলো অনুসন্ধান করেন। তাদের উদ্দেশ্যে আমি আজকে ভালো কাজ নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরেছি। আপনারাই ভালো কাজ অনুসরণ করার মাধ্যমে আপনার ব্যক্তিগত জীবনের সমাজের ভালো কাজগুলো সম্পর্কে জানতে পারবেন এবং এই উক্তিগুলো আপনার বাস্তব জীবনে অনুসরণ করে আপনিও জ্ঞানী গুণীজনদের মতো সমাজের ভালো কাজগুলো সাধন করে সকলের কাছে স্মরণীয় হতে পারবেন। আপনার সকল বন্ধুদের মাঝে আমাদের আজকের এই ভালো কাজ এগুলো শেয়ার করে তাদেরকে ভালো কাজের প্রতি উৎসাহ দিতে পারবেন। নিচে ভালো কাজ নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

১. কাজের মধ্যে আত্মতৃপ্তি কাজের মধ্যে পরিপূর্ণতা আনে ।
— অ্যারিস্টটল

২. তুমি যে কাজ করছ করছ তার উপর মনোনিবেশ মনে রাখবে সূর্যের আলো কখনোই না দেখে পোড়ায় না।
— আলেকজান্ডার গ্রাহাম বেল

৩. আমরা আরেকটু ভালো আর জন্য কাজ করে যাই ঠিক তখনই আমাদের চারপাশে আরো একটু ভালো হয়ে যায়।
— পাওলো কোয়েলহো

৪. সুযোগ বেশিরভাগ মানুষের দ্বারাই মিস হয়ে যায় তবে প্রকৃত বুদ্ধিমত্তা তাতেই যে সেই সুযোগকে কাজে লাগাতে।
— থমাস এডিশন

৫. প্রতিদিন এমন ভাবে কাজ করতে হবে যেন সকালবেলা যে প্রতিজ্ঞা নিয়ে ওঠো ঘুমানোর সময় যেন সে সন্তুষ্ট নিয়ে ঘুমাতে পারো।
— জর্জ লোরি মার

ভালো কাজ নিয়ে স্ট্যাটাস

বর্তমান সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ভালো কাজ নিয়ে সকলের মাঝে স্ট্যাটাস গুলো শেয়ার করার জন্য আমাদের আর্টিকেলটিতে ক্লিক করেন। তাদেরকে সাহায্য করার জন্য মূলত আজকের প্রতিবেদনে আমরা ভাল কাজ নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরেছি। আপনি আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে ভালো কাজ নিয়ে সকলের মাঝে ভালো কাজ নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করতে পারবেন এবং সকলের কাছে এই ভালো কাজের গুণগুলো তুলে ধরতে পারবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো শেয়ার করে সবাইকে জানাতে পারবেন। নিচে ভালো কাজ নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • সৃষ্টিকর্তা যখন আমাদের ভালো কাজে খুশি হন, তখন তিনি তাঁর আনন্দ প্রকাশ করতে সুন্দর প্রাণী, পাখি, প্রজাপতি ইত্যাদি আমাদের কাছে পাঠান ।

— মোঃ জিয়াউল হক

  • ভালো কাজের ফলাফল ভালো কিছুই হয় । আর খারাপ কাজের ফলাফল খারাপই হয় ।

— অজানা

  • যারা বিশ্বাস স্থাপন করে, এবং সৎকর্ম সম্পাদন করে, আল্লাহ তাদেরকে ক্ষমা ও মহান প্রতিদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

— সূরা আল মায়িদাহ- আয়াত: ৯

  • যে একটি সৎকর্ম করবে, সে তার দশগুণ পাবে এবং যে, একটি মন্দ কাজ করবে, সে তার সমান শাস্তিই পাবে। বস্তুতঃ তাদের প্রতি জুলুম করা হবে না।

— সূরা আল আনআম- আয়াত: ১৬০

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *