উক্তি

বেঁচে থাকা নিয়ে উক্তি ও স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষ জীবনে শত সংগ্রাম কিংবা কষ্টের মাঝেও বেঁচে থাকতে চাই। পৃথিবীতে একজন মানুষ মূলত বেঁচে থাকার জন্যই জীবনে শত সংগ্রাম ও পরিশ্রম করে থাকে। ব্যক্তিগত জীবনে একজন মানুষ বেঁচে থাকার জন্য নিজের আপনজন এবং প্রিয়জনদের ভালোবাসা এবং আদর যত্ন গুলো প্রত্যাশা করে থাকে। কেননা পৃথিবীতে প্রতিটি মানুষকে সুস্থভাবে বেঁচে থাকার জন্য প্রিয়জন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো একজন মানুষ প্রতিনিয়ত প্রিয়জনের সাথে বেঁচে থাকার স্বপ্ন দেখে থাকেন। এজন্যই আমরা আজকে আপনাদের জন্য বেঁচে থাকা নিয়ে উক্তি ও স্ট্যাটাসগুলো তুলে ধরেছি। যেগুলো আপনাদের সকলকে সকল প্রতিকূলতাকে জয় করে জীবনে বেঁচে থাকতে সাহায্য করবে। আমাদের আজকের এই বেঁচে থাকা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো আপনার বাস্তব জীবনে পরিচালিত করতে পারবেন এবং জীবনকে সুন্দরভাবে সাজাতে পারবেন।

পৃথিবীতে মূলত প্রতিটি মানুষ শত সংগ্রামের মাঝেও জীবনে বেঁচে থাকার ইচ্ছা পোষণ করে থাকেন। ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ নিজের প্রিয়জনের সাথে বেঁচে থাকার স্বপ্ন দেখে নেব কর্মব্যস্ত জীবনের পাশাপাশি প্রিয়জনকে নিয়ে পথ চলার এই স্বপ্নগুলো প্রতিনিয়ত মানুষ মনের মাঝে নতুন নতুন ভাবে তৈরি করে থাকেন। সময় ও পরিস্থিতির কারণে অনেকে নিজের জীবনে বিভিন্ন ধরনের পরিস্থিতির কারণে কষ্ট পেতে থাকেন যার কারণে অনেক সময় অনেকেই বেঁচে থাকার ইচ্ছে থাকে বিসর্জন দিয়ে থাকেন। পৃথিবীতে মূলত প্রতিটি মানুষ প্রিয়জনের জন্যই বেঁচে থাকার স্বপ্ন দেখে থাকেন কেননা প্রিয়জনরা একজন মানুষকে নতুন ভাবে বাঁচতে শেখায় এবং স্বপ্ন দেখতে শেখায়। আবার মানুষের জীবনকে ধ্বংস করে থাকে আবার জীবন কে এলোমেলো করে দিয়ে থাকে। তাই তো প্রিয়জনের দেওয়া কষ্ট ও যন্ত্রণা গুলোকে সহ্য করতে না পেরে অনেকেই জীবনে বেঁচে থাকার ইচ্ছে গুলোকে বিসর্জন দিয়ে থাকেন।

বেঁচে থাকা নিয়ে উক্তি

পৃথিবীতে প্রতিটি মানুষ এক বুক স্বপ্ন নিয়ে পৃথিবীতে বেঁচে থাকেন। মানুষের বেঁচে থাকার স্বপ্নগুলো মূলত প্রিয়জনদের ঘিরে তৈরি হয়ে থাকে। কেননা প্রতিটি মানুষ নিজের প্রিয়জনের মাঝে বেঁচে থাকার স্বপ্ন দেখে থাকেন এবং ইচ্ছে গুলো প্রকাশ করেন। কিন্তু অনেক সময় মানুষের বেঁচে থাকার কারণ প্রিয়জনেরা এই সবকিছু এলোমেলো করে দিয়ে যায়। তাইতো অনেকের কাছে পৃথিবীর এই জীবন অসহ্য মনে হয় এবং তারা বেঁচে থাকার ইচ্ছা থাকে বিসর্জন দিয়ে পৃথিবী থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। তাই আমরা আজকে আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে বেঁচে থাকা নিয়ে বিখ্যাত জ্ঞানী গুণীজনদের বেশ কিছু উক্তি তুলে ধরব যেগুলো আপনাদেরকে কারো জন্য নয় বরং নিজের জন্য বাঁচতে সাহায্য করবে। আমাদের আজকের এই উক্তিগুলো আপনার বাস্তব জীবনে অনুসরণ করার জন্য আপনি প্রতিনিয়ত নিজের জন্য বেঁচে থাকতে পারবেন এবং একজন সুখী মানুষ হিসেবে নিজেকে তৈরি করতে পারবেন। নিচে বেঁচে থাকা নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

১। “পৃথিবীতে কিছু লােক বেঁচে থাকে, আর বেশির ভাগ বেঁচে থাকার চেষ্টা করে।—মিন্টুনসটন”

২। “যে সত্যিকারভাবে বাঁচতে জানে, মৃত্যুর প্রসঙ্গ তার কাছে বিভীষিকাময় বলে মনে হবে না। – ইমারসন”

৩। “মরে যাওয়াটাই জীবনের শেষ কথা নয়—তার পরেও বেঁচে থাকা চাই।—এইচ, জি, ডন”

৪। “যতদিন বাঁচব ততদিন অন্যের চোখে সুন্দর হয়ে বাঁচব। – রবার্ট বার্স”

৫। “তুমি যতদিন বাঁচ না কেন ভালােভাবে বাঁচার পথটা তােমাকেই জানতে হবে। – উইলিয়াম মরিস”

৬। “শিল্প-সাহিত্যের মধ্যে বেঁচে থাকার মধ্যে রয়েছে গভীর প্রশান্তি। – টমাস ফুলার”

৭। “সুস্থ চিন্তা শক্তি নিয়ে বাঁচ এবং অন্যকে বাঁচতে শিখাও। – স্যামুয়েল লাভার”

বেঁচে থাকা নিয়ে স্ট্যাটাস

এখন আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে বেঁচে থাকা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরব। কেননা অনেকেই বেঁচে থাকা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস অনুসন্ধান করে থাকেন তাদের উদ্দেশ্যে আজকের এই প্রতিবেদনটি শেয়ার করা হয়েছে। আপনারা বেঁচে থাকা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করার মাধ্যমে আপনার ব্যক্তিগত জীবনে বিভিন্ন প্রয়োজনে এই স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন। আমাদের আজকের এই বেঁচে থাকা নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের কি মূলত বাস্তবকে পৃথিবীতে নিজের ইচ্ছে গুলোকে পূরণে বেঁচে থাকতে সাহায্য করবে। নিচে আপনাদের সকলের উদ্দেশ্যে বেঁচে থাকা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১। “যতদিন বাঁচব ততদিন অন্যের চোখে সুন্দর হয়ে বাঁচব। – রবার্ট বার্স”

২। “তুমি যতদিন বাঁচ না কেন ভালােভাবে বাঁচার পথটা তােমাকেই জানতে হবে। – উইলিয়াম মরিস”

৩। “অন্যের জন্য বেঁচে থাকা খুব সহজ এবং সবাই তাই করে। – ইমারসন”

৪। “সহজভাবে বাঁচতে গিয়ে যে জিনিস প্রয়ােজনহীন মনে হয়, বিলাসী লােকদের মধ্যে সেটার অভাবেই চরম অশান্তি দেখা দেয়। – উইলিয়াম মাসন”

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *