একাউন্ট

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম।

এখনকার সময়ে বিকাশ একাউন্ট নেই এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। প্রায় বিভিন্ন সময় বিভিন্ন কারণে আমাদের বিকাশ একাউন্ট বন্ধ করার দরকার হয়। তাই আজকের বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম নিয়ে আপনাদের সাথে কিছু আলোচনা করব। এই পোস্টে কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করা হবে। যে যে বিষয়গুলো থাকবে তা নিচে একটি তালিকা করে তুলে ধরা হলো অবশ্যই পোস্টটি মনোযোগ দিয়ে পড়বেন।

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

বিকাশ একাউন্ট খোলার নিয়ম আমরা প্রায় সবাই জানি। কিন্তু বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম হয়তোবা আমরা সবাই জানি না। যে যে কারণে বিকাশ একাউন্ট বন্ধ করা লাগতে পারে।
১. আপনার সিমে আগের থেকেই বিকাশ খোলা আছে সেটি বন্ধ করবেন।
২. একটি এনআইডি কার্ড দিয়ে একটি মাত্র বিকাশ একাউন্ট খোলা যায় সে ক্ষেত্রে আপনার যদি দুইটি অ্যাকাউন্ট থাকে পুরাতন টি বন্ধ করতে পারেন।
৩. আপনার নিরাপত্তা জনিত সমস্যা হলে।
৪. বিকাশ একাউন্ট হলে।
৫. বিকাশ ব্যবহার না করতে চাইলে।
উপরোক্ত কারণ ছাড়াও আপনাদের অনেক সময় প্রয়োজন পড়ে বিকাশ একাউন্ট বন্ধ করার। তাই আমরা আজকে আপনাদের সবচেয়ে সহজ পদ্ধতিতে বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম জানাবো। আমরা এ বিষয় নিয়ে বিকাশ হেল্পলাইনে কথা বলেছিলাম তারা আমাদের যেভাবে জানিয়েছে আমরা এখন আপনাদেরকে ঠিক সেভাবেই নিয়ম কারণগুলো জানিয়ে দিচ্ছি।

বিকাশ একাউন্ট বন্ধ করতে কি কি লাগে

১. বিকাশ একাউন্টের ব্যালেন্স শূন্য হতে হবে।
২. যার অ্যাকাউন্ট তার আইডি কার্ড লাগবে ।
৩. সিম কার্ড সহ মোবাইল (অতিরিক্ত) ।
ইতিমধ্যেই আপনারা জেনে গেছেন যে বিকাশ একাউন্ট বন্ধ করতে কি কি লাগবে অর্থাৎ একটি বিকাশ একাউন্ট বন্ধ করতে হলে সেই বিকাশ একাউন্টের ব্যালেন্স শূন্য হতে হবে ব্যালেন্সে কোন টাকা থাকা যাবে না যদি আপনার বিকাশ একাউন্টে ব্যালেন্স থেকে থাকে তাহলে আগে একটি কে শূন্য করে নিন অর্থাৎ যে টাকাগুলো আছে সেগুলো কোন ভাবে খরচ করে ফেলেন। এখন আপনার ব্যালেন্স শূন্য তার মানে আপনি বিকাশ একাউন্ট বন্ধ করার জন্য। এক ধাপ এগিয়ে গেলেন এরপর যার নামে একাউন্ট খোলা তার আইডি কার্ড এর মূল কপি নিয়ে পার্শ্ববর্তী বিকাশ গ্রাহক সেবা কেন্দ্রে যেতে হবে। অবশ্যই যার আইডি কার্ড অর্থাৎ যার নামে একাউন্ট খোলা তাকে সাথে করে নিয়ে যেতে হবে।
একই সাথে সিম কার্ডটি সহ মোবাইল নিয়ে যাবেন এটি আপনার ইচ্ছা। সিম কার্ড প্রয়োজন হতে পারে। আবার নাও হতে পারে। তবে সাথে করে সিম কার্ডটি নিয়ে যাবেন। গ্রাহক সেবা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আপনার আইডি কার্ড থেকে মালিকানা নিশ্চিত করবেন এবং আপনার একাউন্টটি বন্ধ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এছাড়া আপনার আর বেশি কিছু করতে হবে না। এই হল বিকাশ একাউন্ট ডিলিট বা বন্ধ করার প্রক্রিয়া। আশা করি, বুঝতে পেরেছেন।
উপসংহার: আশা করি এই পোস্টটি পড়ে আপনারা উপকৃত হয়েছেন। আপনি এই ওয়েবসাইট থেকে আরও যদি কিছু জানতে চান তাহলে আপনি কমেন্ট করে জানাতে পারেন।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *