Skip to content
Home » নগদ একাউন্ট দেখার নিয়ম ও নগদ একাউন্ট কোড- ২০২২

নগদ একাউন্ট দেখার নিয়ম ও নগদ একাউন্ট কোড- ২০২২

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা মোবাইল ব্যাংকিং গুলির মধ্যে নগদ বাংলাদেশের একটি অন্যতম মোবাইল ব্যাংকিং ব্যবস্থা। অনেকেই এই মোবাইল ব্যাংকিং ব্যবস্থার নিয়ম-কানুন সম্পর্কে জানেন না। তাই মোবাইল ব্যাংকিংয়ের নিয়ম কানুন সম্পর্কে জানতে আজকের এই পোস্টে জানাবো নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়, নগদ একাউন্ট দেখার নিয়ম, নগদ একাউন্ট লক হলে করণীয় ,নগদ একাউন্ট সমস্যা ,নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম, নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন ,নগদের পাসওয়ার্ড পরিবর্তন , নগদ একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম ইত্যাদি।

নগদ মোবাইল ব্যাঙ্কিং একাউন্ট ব্যবহার করার জন্য নগদ একাউন্ট দেখার নিয়ম জানা খুবই প্রয়োজনীয় যেহেতু আপনি নগদ একাউন্ট দেখার নিয়ম জানতে চান এবং এজন্যই এই ব্লক পোস্টটি পড়তে এসেছেন তাহলে নিশ্চয়ই ইতিমধ্যে নগদ একাউন্ট খুলে ফেলেছেন। নগদ একাউন্ট খুলে ফেলাই তো শেষ কথা নয় নগদ একাউন্ট চালানোর এবং নগদ একাউন্টে লেনদেন করা নগদ একাউন্ট এর সিস্টেম সম্পর্কে অবগত থাকাই হচ্ছে মূল ব্যাপার। প্রিয় পাঠক নগদ একাউন্ট দেখার নিয়ম বা নগদ একাউন্ট দেখার কোড কত তা জানার তাপাসী নগদ ব্যালেন্স দেখা লেনদেন করার উপায় টাকা পাঠানো বিল পেমেন্ট রিচার্জ ব্যাংক থেকে টাকা নিয়ে আসা থেকে শুরু করে নগদ একাউন্ট প্রিন্ট ভুলে গেলে করণীয় কিংবা কাস্টমার সার্ভিস নেওয়ার পদ্ধতি সম্পর্কেও তো জানা অত্যন্ত অত্যন্ত জরুরী। আপনি যেহেতু আমাদের এই ব্লক পোস্টটিতে এসেছেন তবে উপরোক্ত যাবতীয় সমস্যার সুষ্ঠু সমাধান আমরা জানাবো। তাই এই ব্লগ পোস্টে নগদ একাউন্ট দেখার নিয়মসহ নগদ মোবাইল ব্যাংকিং সংক্রান্ত যাবতীয় তথ্য নিচে পর্যায়ক্রমে আলোচনা করব।

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ মোবাইল ব্যাংকিং অন্যান্য মোবাইল ব্যাংকিং এর থেকে নতুন নতুন ফিচার নতুন নতুন অফার এবং সবদিক থেকে নগদের চাহিদা গ্রাহকদের নিকট বৃদ্ধি পাচ্ছে বিকাশ এবং রকেটের আধিপত্য ভেঙে কম খরচে নানারকম নতুন নতুন সুবিধা নিয়ে আসায় নগদের উপর প্রতিনিয়তই গ্রাহকদের আস্থা বাড়ছে। নগদ মোবাইল ব্যাংকিং গ্রাহকের আস্থা বাড়াতে এবং সুবিধা দিতে নতুন আরো কিছু উদ্যোগ নিয়েছে। নগদ যেহেতু বহুমুখী সার্ভিস দিয়ে থাকে তাই নগদের একাউন্ট দেখার নিয়ম বলতে শুধুমাত্র নগদে কত টাকা আছে অর্থাৎ নগদ একাউন্ট ব্যালেন্স চেক করার মধ্যেই বিষয়টি সীমাবদ্ধ নয় এর পরিধি ব্যাপক।

নগদ একাউন্ট দেখার ২টি নিয়ম।

১. প্রথমত ussd সিস্টেম অর্থাৎ নগদ একাউন্ট দেখার কোড *167#ডায়াল করা।
২. দ্বিতীয়তঃ নগদ অ্যাপ দিয়ে একাউন্টে প্রবেশ করা।

বিস্তারিত ধাপে জানার আগে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে সংক্ষেপে জেনে নেওয়া যাক।

একাউন্ট খোলার নিয়ম । নগদ একাউন্ট ও দুই ভাবেই খুলতে পারবেন প্রথমত *১৬৭#ডায়াল করে।
দ্বিতীয়তঃ নগদ মোবাইল অ্যাপ ব্যবহার করে।
১) এন আই ডি বা ন্যাশনাল আইডি কার্ড ছাড়াই নগদ একাউন্ট খোলার নিয়ম
1. নগদের ডায়াল কোড *167#লিখে ডায়াল করুন যে কোন নাম্বারে নগদ একাউন্ট রয়েছে সেই সিম থেকে।
2. আপনার অ্যাকাউন্ট নিরাপত্তার জন্য ৪ ডিজিটের পিন সেট করুন যেমন সংখ্যায় ৫০৮০
3. পুনরায় একই পিন লিখে সেন্ট অপশনে ক্লিক করুন
4. এবার আপনার সামনে দুইটা অপশন আসবে প্রথমত যদি একাউন্টে থাকার টাকা থেকে লাভ নিতে চান তবে এক লিখুন দ্বিতীয়ত লাভ নিতে না চাইলে ২ লিখে সেন্ড করুন।
5. এবার আপনার কাছে একটি কনফারমেশন মেসেজ আসবে ব্যাস হয়ে গেল আপনার নগদ একাউন্ট।
2) নগদ অ্যাপ দিয়ে একাউন্ট খোলার পদ্ধতি

“প্রথমে নগদ অ্যাপ ইন্সটল করে নিন।
“অ্যাপ ওপেন করলে নাম্বার দেওয়ার অপশন আসবে আপনার মোবাইল নাম্বার লিখুন।
“এবার পিন দেওয়ার অপশন দেখতে পাবেন ৪ ডিজিটের পিন দিন।
“এবার আপনার হাতের কাছে একটি ওটিপি কোড আসবে যার লিখে দিতে হবে।
“এন আই ডি কার্ড এর দুই পাশের ছবি তুলুন।
“আপনার নিজের সেলফি তুলে জমা দিন.
হয়ে গেল আপনার নগদ একাউন্ট সম্পন্ন। আপনি যদি প্রফিট নিতে না চান তবে অ্যাকাউন্টে লগইন করে মাই নগদ লেখায় চাপ দিন এবার একাউন্ট টাইপ সিলেক্ট করে ইসলামিক করে দিন।  ধাপে ধাপে নগদ একাউন্ট খোলার নিয়ম জানতে টিউটোরিয়ালটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন।

নগদ একাউন্ট কোড*১৬৭#

বাংলাদেশের সকল নগদ একাউন্ট ব্যবহারকারীরা প্রত্যেকে নিশ্চয়ই স্মার্টফোন ব্যবহারকারী নয় তাছাড়া নগদ অ্যাপ ব্যবহার করার জন্য অবশ্যই ইন্টারনেট ডাটা কানেকশন এর প্রয়োজন হয় সেক্ষেত্রে ডাটা ব্যালান্স না থাকলে ম্যানুয়ালি নগদ একাউন্ট দেখার কোড *১৬৭#ডায়াল করে নগদ একাউন্টের ব্যালেন্স বা কত টাকা আছে তা দেখা থেকে শুরু করে নগদের প্রত্যেকটি সার্ভিস সম্পর্কে জেনে নিতে পারবে।

*167#ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম
*নগদ একাউন্ট দেখার কোড*167#ডায়াল করুন।
*ডায়াল করার পর একটি পেজ আসবে যেখানে আটটি অপশন দেয়া থাকবে।
*আপনাদের সুবিধার্থে আমরা ম্যানুয়ালি নগদের যাবতীয় কার্যক্রম দেখার জন্য আমরা ধাপে ধাপে এর নিয়ম বর্ণনা করবো এবং এর ছবি এডজাস্ট করে দিয়ে দিব।
*১) আপনারা এই আটটি অপশনের মধ্যে প্রথম অপশনটি পাবেন ক্যাশ আউট নামে অর্থাৎ টাকা উঠানোর অপশন
*২) সেন্ট মানি-কাউকে টাকা পাঠানোর ক্ষেত্রে এক অ্যাকাউন্ট থেকে অন্য নগদ একাউন্টে টাকা পাঠাতে পারবে.
*৩) এছাড়াও আরও একটি চমৎকার সুযোগ-সুবিধা রয়েছে মেনুয়ালি বাংলাদেশের যে কোন নাম্বারে রিচার্জ করতে পারেন।
*৪ পেমেন্ট বিভিন্ন কেনাকাটায় অনলাইন পেমেন্ট সিস্টেম থাকে যেখানে নগদের এই অপশন দিয়ে পে করা যায়।
*৫) bill payবিদ্যুৎ বিল গ্যাস বিল পানি ব্যাংক ইন্টারনেট টিভি রিচার্জ ইত্যাদি বিল পরিশোধ করা যায় নগদ একাউন্টের মাধ্যমে।
*৬)shadhin pay/mfi-বিভিন্ন স্বেচ্ছাসেবক সংগঠনে অনুদান পাঠাতে পারবেন।
*৭)my nagad-ব্যালেন্স দেখার জন্য এই অপশন সিলেক্ট করতে হয়।
*৮)pin reset-আপনার একাউন্টের নিরাপত্তার জন্য পুরাতন পিন বা পাসওয়ার্ড পরিবর্তন করতে এই অপশন সিলেক্ট করতে হবে।
*অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম
নগদ একাউন্ট থেকে টাকা দেখার নিয়ম হলো*167#ডায়াল করা অর্থাৎ আপনার নগদ একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য নগদ কোড হল স্টার ওয়ান সিক্স সেভেন হেস ডায়াল করুন।
*এরপর ৭ লিখে সেন্ট অপশনে চাপ দিন.
*নতুন অপশন আসার পর ১ লিখে সেন্ট বাটনে ক্লিক করুন।
*Enter pin অপশনে আপনার চার সংখ্যার পাসওয়ার্ড ইংরেজি অক্ষরে লিখে সেন্ড করুন।
*স্বাগতম এবার আপনার নগদ একাউন্টে কত টাকা আছে তার সামনে চলে আসবে।

Nagad App দিয়ে নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট ম্যানুয়ালি ইউএসএসডি তে খুলে ফেলার পর অ্যাপ দিয়ে নগদ একাউন্ট খোলার পর যে কোন সময় অ্যাপে লগইন করে নগদ একাউন্টের যাবতীয় তথ্য দেখা ও লেনদেন করতে পারবেন। অন্যান্য মোবাইল ব্যাংকিং সার্ভিসের অ্যাপ গুলির থেকে নগদ একাউন্টের অ্যাপ অনেক মজাদার এবং সহজ। নগদ একাউন্ট চেক আপ করার জন্য আপনার নগদ অ্যাপটি ওপেন করে চার সংখ্যার গোপন পাসওয়ার্ডটি দিয়ে লগইন করুন। লগইন করার নিচের ছবির মত একটি পেজ চলে আসবে যেখানে আপনার সকল দরকারি কাজ করতে পারবেন। আমরা মোবাইল অ্যাপের স্থিরচিত্রের দৃশ্য দিয়ে দিব উপরে দেখতে পাচ্ছেন আমরা স্ক্রিনে দেখিয়ে দিয়েছি কিভাবে কাজটি করবেন।

°tap balance অপশনে ক্লিক করলে নগদ একাউন্টে কত টাকা আছে তা জানতে পারবেন।
Sent money: এই অপশনে ক্লিক করে অন্য কোন ব্যবহারকারীকে টাকা পাঠাতে পারবেন।
° cash out:, নগদ থেকে টাকা উঠানোর ক্ষেত্রে এখানে ক্লিক করতে হবে।
°mobile recharge: নগদ অ্যাপটি থেকে মোবাইল রিচার্জ অপশন থেকে অনায়েসে নগর থেকে রিচার্জ করতে পারবেন আপনার মোবাইলে। যেকোনো ধরনের বাংলাদেশি মোবাইলে বা সিমে আপনি অনায়াসেই নগদের এই অ্যাপের অপশনটি ব্যবহার করে মোবাইলে রিচার্জ করতে পারবেন।

Add money: ব্যাংক কিংবা কার থেকে টাকা নিয়ে আসতে পারবে এছাড়াও নিচের লাইনে রয়েছে বিভিন্ন বিলপে মার্চেন্ট স্প্রে ডোনেট ইনকাম ট্যাক্স বিদ্যুৎ বিল ডিস লাইন অথবা আকাশ কিংবা টিভি লাইনে রিচার্জ করতে পারবেন।

নগদে উপবৃত্তি টাকা দেখার নিয়ম

নগদ একাউন্টে আপনার কোন উপবৃত্তির টাকা ডিপোজিট হলে আপনার একাউন্ট নাম্বারে একটি মেসেজ আসবে এরপর আপনার নগদ অ্যাপ অথবা নগদ ডায়াল কোড*167#ডায়াল করে উপরে উল্লিখিত নগদ একাউন্টে টাকা দেখার নিয়ম অনুসরণ করে এখন কত টাকা আছে তা জানতে পারবেন।
*167#ডায়াল করে নগদ স্টেটমেন্ট দেখার নিয়ম
*নগদ কোড*167#ডায়াল করুন।
*My nagad: অপশনের জন্য ৭ লিখে সেন্ড করুন এবং পরবর্তীতে
*Mini statement এর জন্য দুই লিখুন
*এবার আপনার অ্যাকাউন্ট গোপন পাসওয়ার্ড লিখলেই নগদ স্টেটমেন্ট দেখতে পারবেন।

নগদ অ্যাপ দিয়ে স্টেটমেন্ট দেখার নিয়ম

নগদ অ্যাপে লগইন করলে নিচের দিকে চারটি মেনু দেখতে পারবেন যার মাঝে দ্বিতীয় টাতে রয়েছে ট্রানজেকশন এই মেনুতে ক্লিক করলে কত টাকা নগদে এসেছে এবং নগদ একাউন্ট থেকে কত টাকা কিভাবে খরচ হয়েছে এবং তাকে কত টাকা সেন্ড করেছেন বিস্তারিত সব দেখতে পারবে ন।

(ইসলামিক নগদ)কিভাবে নগদ একাউন্ট টাইপ চেঞ্জ করব

বাংলাদেশের যতগুলি মোবাইল ব্যাংকিং সার্ভিস রয়েছে এর মধ্যে নগদে ই প্রথম ব্যতিক্রমধর্মী সার্ভিস সেটি হচ্ছে নগদ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবা থেকে নিজেদের ব্যতিক্রম করেছে একাউন্টের ধরণে।
এখানে সাধারণ ও ইসলামিক দুই ধরনের অ্যাকাউন্ট সেট করা যায় ইসলামিক একাউন্টে বেশ কিছু সেবা যেগুলো ইসলামের নিষিদ্ধ যেমন টাকা জমা রাখার বিনিময়ের সুদ বন্ধ করে দেয়।

আপনিও যদি ইসলামে সত্যিকার অর্থে প্রবেশ করতে চান অর্থাৎ সুদ মুক্ত জীবন যাপন করতে চান লেনদেন করতে চান তবে নগদে আপনার জন্য একটি বিশেষ ফিচার রাখা হয়েছে সেটি হচ্ছে আপনার নগদ একাউন্ট এর ধরন ইসলামিক ফিচারে পরিবর্তন করুন।  এজন্যে ডান পাশের my nagad menu নির্বাচন করে account type এ ক্লিক করে ইসলামিক করে দিন।

নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয় কি

নগদ একাউন্টের পিন বা পাসওয়ার্ড পরিবর্তন করার জন্য আপনার মোবাইল নাম্বার থেকে*167*8#ডায়াল করে এক নং অপশন forgot pin নির্বাচন করুন এরপর আপনার nid card অর্থাৎ ভোটার আইডি কার্ড নাম্বার লিখে সেন্ড করুন। এছাড়া আপনি যদি নগদ পিন ভুলে যান তবে যদি ভুলবশত আইডি ব্লক করার সম্ভাবনা থাকে তবে নির্ভয়ে নগদ হেল্পলাইন নাম্বার ১৬১৬৭ এই নাম্বারে কল করে যে কোন ধরনের কাস্টমার সাপোর্ট অফিসারের সাথে কথা বলে সমাধান করে নিতে পারেন।আর হ্যাঁ বিশেষ মনে রাখার বিষয় হচ্ছে নগদের যে কাস্টমার সাপোর্ট অফিসার আপনার সাথে কথা বলবে তিনি আপনার নাম এবং ভোটার আইডি কার্ড নাম্বার জানতে চাইবেন এরপর আপনার মোবাইলে একবার ব্যবহারযোগ্য পিন পাঠাবেন এবার*167*8# ডায়াল করে 2 নাম্বার অপশন change pin সিলেক্ট করে পাঠানো পিন দিয়ে সেন্ট করুন এবার আপনি নিজের পিন দিয়ে নগদ একাউন্ট পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবেন।

নগদ পিন কিভাবে পরিবর্তন করব

* 167*8#ডায়াল করে 2 অপশন চেঞ্জ পিন নামক ইংরেজি লেখায় ক্লিক করে আপনার পুরাতন পিন দিয়ে সেন্ড করুন। এবার নতুন টিম লিখে কনফার্ম করলেই তিন পরিবর্তন হয়ে যাবে।
* বিশেষ দ্রষ্টব্য : আপনার পিন যদি ভুলে যাওয়ার আশঙ্কা থাকে তবে সেক্ষেত্রে আপনি আপনার গোপন ডাইরি কিংবা আপনার জিমেইলের ড্রাফ অপশনে পাসওয়ার্ডটি সেভ রাখতে পারেন।
* নগদ লেনদেন সীমা বা একাউন্ট লিমিট
সর্বোচ্চ পাঁচবার ক্যাশ ইন করা যাবে টোটাল 30 হাজার টাকা।

একদিনে পঞ্চাশ বার সেন্ট মানি করতে পারবেন টোটাল ২৫ হাজার টাকা।

প্রতিদিন ৫০ বার মোবাইল রিচার্জ করা যাবে সর্বমোট ১০ হাজার টাকা।

একদিনে পাঁচবার ক্যাশ আউট করা যাবে টোটাল ২৫ হাজার টাকা ‌।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার পদ্ধতি

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিকটস্থ নগদ উদ্যোক্তা বা এজেন্টের কাছে গিয়ে ক্যাশ আউট করতে পারবেন। বাংলাদেশের প্রায় প্রত্যন্ত অঞ্চলেই নগদের ক্যাশ আউট সেন্টার রয়েছে সেখানে গিয়ে আপনি অনায়াসেই আপনার অ্যাকাউন্ট থেকে টাকা ট্রান্সফার করে তুলতে পারবেন।

নগদ কোট ব্যবহার করে নগর থেকে টাকা তোলার নিয়ম

*  ১৬৭#পায়েল করে এক নং অপশন সিলেক্ট করুন অথবা*১৬৭*১#ইংরেজিতে ডায়াল করুন.
* উদ্যোক্তার নাম্বার দিন
*আর পরিমাণ লিখুন
* এবার পিন দিলেই ক্যাশ আউট হয়ে যাবে আশা করি বুঝতে পারছেন কত সহজেই নগদ কোর্ট ব্যবহার করে নগদ থেকে টাকা তোলা যায়।
* নগদের মোবাইল অ্যাপ দিয়ে নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম*
* নগদ্যাপে পিন দিয়ে লগইন করুন।
* ক্যাশ আউট অপশন সিলেক্ট করুন।
* ম্যানুয়ালি উদ্যোক্তা নাম্বার লিখুন অথবা উদ্যোক্তা পয়েন্ট এস্ক্যান করুন।
* ঢাকার পরিমান লিখে নেক্সট এ ক্লিক করুন এবং পিন দিয়ে ট্যাপ করে ধরে রাখলেই ক্যাশ আউট হয়ে যাবে পরবর্তীতে কনফার্মেশন মেসেজ আসবে আপনার ফোনে।

প্রিয় পাঠক বন্ধুরা, আপনাদের আরও একটি বিষয় জানা প্রয়োজন সেটি হচ্ছে নগদ একাউন্ট কিভাবে বন্ধ করা যায় মূলত একটি সার্ভিস কিছুদিন চালু রাখার পর বিভিন্ন কারণে সে সার্ভিসটি বন্ধ রাখতে হয় সে কারণে সার্ভিস বন্ধ রাখার উপায় ও জেনে রাখা প্রয়োজন।

নগদ একাউন্ট বন্ধ করার উপায়

নগদ একাউন্ট খোলা নগদ একাউন্ট দেখার নিয়ম জানার পাশাপাশি নগদ একাউন্ট বন্ধ কিভাবে করব তাও জেনে রাখা দরকার পূর্বেই বলেছি একটি সার্ভিস চালু করা এবং সেটা বন্ধ করা সম্পর্কে জেনে রাখা অত্যন্ত জরুরি পারিপার্শ্বিক অবস্থা বুঝে কিংবা পরিস্থিতির নেতিবাচক বিবেচনা করে নগদ একাউন্ট বন্ধ করতে হতে পারে তাই এ ব্যাপারে জেনে রাখা জরুরি।
এখন ঘরে বসেই নগদ একাউন্ট বন্ধ করতে পারবে কেননা আপনার হাতের কাছেই রয়েছে নগদ একাউন্ট বন্ধ করার যাবতীয় উপকরণ।

আপনার এনআইডি কার্ড নাম্বার এবং একটিভ সিম কাছে রেখে নগদ হেল্পলাইনে কল করে নগদ একাউন্ট বন্ধ করতে পারবেন তবে অবশ্যই বন্ধ করার পূর্বে অ্যাকাউন্ট ব্যালেন্স শূন্য করে নিবেন কাস্টমার সার্ভিস পয়েন্টে গিয়েও নগদ একাউন্ট বন্ধ করতে পারবে এজন্য আপনার এনআইডি কার্ড অরিজিনাল টা ও একটিভ সিম নিয়ে নিকটস্থ কাস্টমার কেয়ারে যেতে হবে নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতিটি ধাপে ধাপে জানতে আমাদের পুরো টিউটোরিয়ালটি মনোযোগ দিয়ে পড়তে পারেন।

পাঠক বন্ধুরা এতক্ষণ জেনেছেন নগদের যেকোনো সংক্রান্ত সমস্যা হলে নগদের কাস্টমার কেয়ার নাম্বারে কল দিতে হয় বা যোগাযোগ করতে হয় অতএব আপনার নিকট নগদ মোবাইল ব্যাংকিং কাস্টমার কেয়ার নাম্বার থাকা জরুরী।

মোবাইল ব্যাংকিং কাস্টমার কেয়ার নাম্বার

মোবাইল ব্যাংকিং সম্পর্কিত যেকোনো তথ্য ও সেবার জন্য ইমেইল কিংবা নগদ কাস্টমার কেয়ার নাম্বার এর সরাসরি ফোন করতে পারেন।
*নগদ হেল্পলাইন নাম্বার: ১৬১৬৭ অথবা ০৯৬০ ৯৬১৬-১৬৭
*নগদ ইমেইল এড্রেস
[email protected]  

পরিশেষে, প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা আজকের এই আর্টিকেলে শিখতে পারলেন নগদ একাউন্ট দেখার নিয়ম নগদ একাউন্টের কোড নাম্বার সহ নগদ কেন্দ্রিক গুরুত্বপূর্ণ সম্পন্ন তথ্য। নগদের কোট ডায়াল করে নগদ সম্পর্কে বিস্তারিত জানতে পারেন এছাড়াও নগদ apple লগইন করে নগদের সকল তথ্য সেবা সেবা নেওয়া এবং নগদ একাউন্ট চেক করা যায় আলোচনার বাইরে নগদ একাউন্ট দেখার নিয়ম নিয়ে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *