Skip to content
Home » ১৬ ই ডিসেম্বরে বিজয় দিবসের শুভেচ্ছা

১৬ ই ডিসেম্বরে বিজয় দিবসের শুভেচ্ছা

১৬ ই ডিসেম্বরে বিজয় দিবসের শুভেচ্ছা প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি ১৬ ই ডিসেম্বরের বিজয় দিবসের শুভেচ্ছা এই সম্পর্কে। আর মাত্র কিছুদিন পর আমাদের মাঝে আসতেছে ১৬ই ডিসেম্বর অর্থাৎ বিজয় দিবস। এই দিনটা আমাদের বাঙালি জাতির জন্য খুবই গর্বিত একটি দিন। এই দিনে বাংলাদেশ বিজয় লাভ করেছিল।

দীর্ঘ নয় মাস যুদ্ধের পর ১৬ই ডিসেম্বরে বাংলাদেশের বিজয় দিবস ঘোষিত করা হয়। বাংলাদেশের বুকে ৫০ তমো ১৬ই  ডিসেম্বর উদযাপিত করা হবে। বাংলাদেশের মানুষ ১৬ই ডিসেম্বর কে কেন্দ্র করে উত্তেজনার শেষ নেই। এই মহান দিনটি বাংলাদেশের মানুষ খুব জাকজমকভাবে পালন করে থাকে। এই মহান দিনে বাংলাদেশ পেয়েছে বিজয় লাভ। আর আমরা পেয়েছি একটি সুন্দর সুগঠিত শান্তিপূর্ণ দেশ।এই দিনটি স্মৃতির পাতায় ধরে রাখতে প্রতিটা বছর ১৬ই ডিসেম্বর অর্থাৎ বিজয় দিবস পালন করা হয়ে থাকে।

বাংলাদেশের প্রেক্ষাপটে স্কুল ,কলেজ, ইউনিভার্সিটি সবগুলো শিক্ষাপ্রতিষ্ঠানে ১৬ ডিসেম্বরকে কেন্দ্র করে নানান অনুষ্ঠান করা হয়ে থাকে। আবার আমরা ১৬ ই ডিসেম্বর কে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের পোস্ট প্রদান করে থাকি।সোশ্যাল মিডিয়ায় বন্ধুবান্ধব আত্মীয়-স্বজন এবং প্রিয়জনকে বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা পাঠায় থাকি। চলুন আর দেরি না করে আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন বিজয় দিবস শুভেচ্ছা বার্তা

১৬ ডিসেম্বর  বা বিজয় দিবস নিয়ে কিছু কথা

আগামী ১৬ই ডিসেম্বর বাংলাদেশে ৫০ তম বিজয় দিবস উদযাপিত হতে যাচ্ছে।আর১৬ ডিসেম্বর অর্থাৎ বিজয় দিবসকে উপলক্ষে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানান ভাবে দিনটিকে উদযাপিত করার নির্দেশ দিয়েছেন।দীর্ঘ ৯ টি মাস সাতজন বীরশ্রেষ্ঠ একটি দেশ এবং ৩০ লক্ষ শহীদের বিনিময়ে আমরা অর্জন করতে পেরেছি বিজয় দিবসকে।৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময় ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমাদের এই বাংলাদেশ স্বাধীনতা লাভ করে বিজয় দিবস ঘোষিত করা হয়েছে। এই দেশটি বিশ্বের মানচিত্রে স্বর্ণ অক্ষরে লেখা থাকবে। এই শুভ কামনায় বিজয় দিবসের শুভেচ্ছা সবাইকে।

বিজয় মানে একটা লাল পতাকা। বিজয় মানে মানচিত্র ,বিজয় মানে গৌরব, বিজয় মানে আনন্দ , বিজয় মানে উল্লাস, বিজয় মানে শান্তি। এসবগুলো হচ্ছে বিজয়ের প্রতীক। ১৬ই ডিসেম্বর বিজয় দিবস বাঙালি জাতির গৌরবময় দিন। ১৬ই ডিসেম্বরের এই বিজয় গোটা বিশ্বে বাংলাদেশকে পৌঁছে নিয়ে গেছে একটি সম্মানের স্থানে। বাংলাদেশের যখন পাকহনাদার বাহিনীরা আক্রমণ করেছিল তখন বাংলাদেশের মানুষের কাছে যুদ্ধ করার জন্য তেমন কিছুই ছিল না ছিল শুধু সাহস মনমানসিকতা আর দেশের প্রতি ভালোবাসা।

ভালোবাসার তাগিদেই বাংলাদেশের যুবসমাজ ঝাঁপিয়ে পড়েছে দেশকে রক্ষা করতে। দেশ হচ্ছে মা, মাকে রক্ষা করার জন্য এমন কোন ব্যক্তি নয় যে চুপ করে বসে ছিল। সবাই যে যেমনি পাড়ছে দেশটিকে রক্ষা করার জন্য ঝাঁপিয়ে পড়েছে পাক হানাদার  বাহিনীর সঙ্গে। পাকিস্তানিরা আমাদের মুখের ভাষা কেড়ে নিতে চেয়েছে আর আমাদের এই মুখের ভাষা মায়ের ভাষা এ ভাষাকে নিজের ভাষা করে রাখার জন্য পাকিস্তানিদের উপর রুখে দাঁড়িয়েছে বাংলাদেশের মানুষেরা।দীর্ঘ ৯ টি মাস একটা দুইটা দিন নয় নয়টি মাস যে নয়টি মাস হাজারের রক্তের বিনিময়ে দেশকে স্বাধীন করেছি বাংলাদেশের মানুষেরা।

বিজয় দিবস নিয়ে শুভেচ্ছা বার্তা

****লক্ষ্য শহীদের বিনিময় পেয়েছি বিজয়।
আসে বিজয় রক্ষা করব। বিজয় অর্জনে এসে অনেক ত্যাগের বিনিময়। বিজয়কে রক্ষা করতে নিজের সর্বস্ব দিয়ে চেষ্টা করব।
“বিজয়ের শুভেচ্ছা”

****বিজয় পথ দেখিয়েছে
বেঁচে থাকার আশ্বাস দিয়েছে
বিজয় দিয়েছে রক্তে রঞ্জিত লাল পতাকা
যে পতাকা আমাদের দেশের গৌরব
আমরা স্বাধীন দেশের স্বাধীন নাগরিক ।
“বিজয়ের শুভেচ্ছা”

*** তোমার মাঝে জন্ম নিয়েছি
তোমায় ভালোবেসে জীবন গড়েছি
তুমি আমার সোনার দেশ
আমার প্রিয় বাংলাদেশ
এ বিজয় দিবসে তোমারে জানাই
আমাদের প্রাণঢালা ভালোবাসা।
“বিজয়ের শুভেচ্ছা”

****১৬ ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার
তুমি কোটি জনতার বিজয় নিশান
তুমি স্বাধীন বাংলা বিজয় উল্লাস।
“বিজয়ের শুভেচ্ছা”

*** সবকটি জানালা খুলে দাওনা,
গাইব মোরা বিজয়ের গান
যারা দেশকে ভালোবেসে দিয়েছে প্রাণ।
বিজয় দিবসে তাদের জানাই হাজারো শুভেচ্ছা
“বিজয়ের শুভেচ্ছা”

***এইতো নয় মাস যুদ্ধের পর
বিজয় লাভ করেছে বাংলাদেশ
সেই বিজয় বাংলাদেশ উদযাপিত করতে
১৬ই ডিসেম্বরকে কেন্দ্র করে
হাজারো শহীদের আত্মার মাগফিরাত করে
“বিজয়ের শুভেচ্ছা”

****লাল সবুজের পতাকাটি অর্জন করার জন্য
পাকিস্তানদের সাথে যুদ্ধ
করে গেছে এদেশের জনতা
একটা সময় যুদ্ধের শেষে
লাল সবুজের পতাকাটা আমাদেরই হলো
বিজয়টা পেয়ে গেলাম আমরা বাঙালিরা।
“বিজয়ের শুভেচ্ছা”

পরিশেষে বলতে চাই যে ,এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনাদের মূল্যবান সময় সাথে দেবার জন্য ধন্যবাদ। আমরা এতক্ষণ চেষ্টা করছি, আপনাদের সামনে তুলে ধরার জন্য বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা এই পোস্টটি।
কিছুদিন পরে আমাদের মাঝে চলে আসছে বিজয় দিবস। তাই এই পোস্টটি আমাদের সবার জন্য প্রয়োজনীয়। আমরা চেষ্টা করছি ,পোষ্টের ভিতর ইউনিক কিছু দেওয়ার জন্য জানিনা কতটুকু দিতে পারছি। ভুলত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আশা রাখব, আমাদের দেয়া পোস্টটি আপনাদের ভালো লাগবে।

তবে আজ আর নয় আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে।সে পর্যন্ত ভালো থাকবেন, সুস্থ থাকবেন ,আপনাদের দীর্ঘায়ু, কামনা করছি আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *