Skip to content
Home » সিঙ্গাপুরের সেরা এসি 2022

সিঙ্গাপুরের সেরা এসি 2022

আসসালামু আলাইকুম প্রিয় ভিজিটর, আশা করি সকলেই ভাল আছেন সিঙ্গাপুর একটি গ্রীষ্মমন্ডলীয় দেশ হওয়ায় এদেশের আবহাওয়া প্রায় সবসময়ই গরম এবং আদ্র থাকে। একটি শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র ব্যবহার তাই পরিবারের একটি প্রয়োজনীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিন্তু একটি এসি বিশ্বের সবচেয়ে সস্তা যন্ত্র নয় তাই এটি বোঝায় যে বাড়ির মালিকরা এটি কেনার আগে আরো চিন্তাভাবনা না করে তারা এখনো বুঝে উঠতে পারেননি সিঙ্গাপুরে এসির বাজার। যেহেতু একটি এসি এমন একটি জিনিস যা আপনি বাড়িতে সব সময় ব্যবহার করবেন তাই আপনি এমন একটি শীতাতক যন্ত্র চাইবেন যা উচ্চ ক্ষমতাসম্পন্ন এবং ভালো মানের। সিঙ্গাপুরে যখন অনেক সীতা যন্ত্র ব্রান্ড থাকে তখন সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়া বিশেষভাবে দ্বিধাদ্বন্দ্ব থাকে।
তাই মনের মধ্যে প্রশ্ন থেকেই যায় কোন এসিটি সিঙ্গাপুরের মধ্যে সবচেয়ে ভালো। এ ব্যাপারে স্পষ্ট ধারণা পেতে চাইলে আমাদের বিস্তারিতভাবে সিঙ্গাপুরে থাকা সেরা এসি গুলো নিয়ে আলোচনা করতে হবে।সিঙ্গাপুরের নাগরিক এবং প্রবাসী ভাইয়েরা আপনি যদি এ ব্যাপারে সঠিক ধারণা পেতে চান তবে এই আর্টিকেলটি আপনার জন্যই। মনোযোগ সহকারে শেষ পর্যন্ত এই পোস্টটি পড়ুন তবে আপনি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন যে কোন এসি আপনার বাসায় কিংবা অফিসে লাগাতে চান। তবে আসুন জেনে নেই সিঙ্গাপুরে সেরা এসি কোনটি।

সিঙ্গাপুরের সেরা এসি

আপনি যেহেতু সেরা শীতের যন্ত্রটি খুঁজছেন তবে আপনি এই পোস্টটি শেষ পর্যন্ত পড়ে পর্যালোচনা করুন তাতে আপনি সিঙ্গাপুরের সেরা শীতাতক যন্ত্র কোনটি এবং কোন ব্রান্ডের এসি সবচেয়ে ভালো সিঙ্গাপুরের মধ্যে তার একটি সুস্পষ্ট ধারণা পাবেন।

১. মিটসুবিশি ইলেকট্রিক

জাপানের প্রযুক্তিতে তৈরি সিঙ্গাপুরের একটি সকলের জনপ্রিয় শীতাতপ যন্ত্র এটি। এই ব্রান্ডের গুণগতমান, স্থায়িত্ব এবং নিশ্চিত গ্রাহক সন্তুষ্টি করার মতো চ্যালেঞ্জ গ্রহণ করে। এবং গ্রাহকের মন জয় করার জন্য এই ব্র্যান্ড তাদের দখলদারিত্ব সিঙ্গাপুরের মাটিতে প্রতিষ্ঠিত করেছে। এই যন্ত্রের ইজি ক্লিন এবং বৈদ্যুতিক সংকেতের মেরু বদল প্রযুক্তির কারণে এর ইলেকট্রিক কে একটি শক্তি দক্ষ বন্ট হিসেবে চিহ্নিত করা হয় যা আপনার পরিবারের সামগ্রিক কমাতে সহায়তা করবে। এমনকি এটির শক্তি ও দক্ষতার ভিত্তিতে পাঁচটি টীক রেট দেওয়া রয়েছে এটি এমন পরিবারের জন্য একটি জনপ্রিয় পছন্দ হিসেবে বিবেচিত এটি দীর্ঘমেয়াদে পরিবারের বৈদ্যুতিক বিল কমিয়ে আনে। এর ইলেকট্রিক এয়ারকনগুলি একুশ ডি বি এ এ ওয়েটেড ডেসিবেল এর মত কম ডেসিবেল ডি বি এ চলতে পারে। যেমন বৈদ্যুতিক এসি চালানোর সময় আপনি  গর্জন তর্জন এবং গ্যাঞ্জাম শুনে থাকবেন তবে এই ব্রান্ডের শীতাতব যন্ত্রে অসহ্যকর কোন শব্দ আসে না।
এটির বিশেষত্ব হলো ছোট শিশুসহ পরিবারের জন্য হালকা ঘুমানোর জন্য গুরুত্বপূর্ণ যারা সর্বোত্তম বিশ্রামের জন্য একটি শান্ত পরিবেশ চান তবে তাদেরকে অবশ্যই বর্তমান যুগ হিসেবে এবং সিঙ্গাপুরের আভিজাত্য জীবন হিসেবে একটি ভালো মানের যন্ত্র অবশ্যই করা প্রয়োজন। আপনি যদি আপনার বাড়ির একটি বৃহত্তর এলাকা যেমন হল আপনার ডাইনিং রুম ,আপনার রেস্টরুম, গেস্ট রুম এর জন্য কিংবা আপনার কাজের জায়গা অফিসের জন্য শীতাতপ যন্ত্র কেনার কথা ভেবে থাকেন তাহলে এই ব্রান্ডের ইলেকট্রিক এয়ারকন্ডিশনার আপনাকে শক্তিশালী কুলিং ইউনিটের কারণে সর্বোচ্চ পছন্দের অধিকারী হবেই। এটি আপনাকে দ্রুত আপনার রুম ঠান্ডা করতে সাহায্য করবে কারণ এখানে ধারাবাহিক এবং শক্তিশালী বায়ুপ্রবাহ রয়েছে যা আপনার রুমকে অল্প সময়ের মধ্যেই ভালো মানের ঠান্ডা করতে পারে। অবশ্যই কার্যকারিতা শেষ পর্যন্ত ইউনিটের ক্ষমতা এবং ঘরের আকারের উপর নির্ভর করে তাই আপনার রুমের ক্ষমতার উপর নির্ভর করে যন্ত্রগুলো সেট করার সময় রুম এবং আপনার নির্ধারিত জায়গা বিবেচনা করবেন।

মিটসুবিশি ইলেকট্রিক এসির দাম

অন্যান্য সেটা তো যন্ত্র গুলির চেয়ে ভিন্নতা রয়েছে এই পণ্যটিতে। তাদের পণ্যগুলিকে কয়েকটি সিরিজে ভাগ করলে আপনি সহজেই বুঝতে পারবেন। তাদের একটি স্বাক্ষর সিঁড়িচ রয়েছে যা ওয়াইফাই নিয়ন্ত্রণ করে এবং আপনাকে আপনার স্মার্টফোনটিকে রিমোট হিসেবে ব্যবহার করার সিস্টেম রেখেছে এই কোম্পানি। সাধারণত এই যন্ত্রটি দাম ১৫০০ ডলার থেকে প্রায় 3500 ডলার পর্যন্ত হতে পারে। এটি কতটা সার্ভিস দিতে পারে এর ব্যাখ্যা সহ জানতে এই কোম্পানির অফিসিয়াল সাইটে গিয়ে আপনাকে খোঁজ করতে হবে।

২. ডাইকিন

সিঙ্গাপুরের আরও একটি নামকরা কোম্পানি হল এটি। বিগত চার দশক ধরে এটি সবচেয়ে বেশি বিকৃত যন্ত্রের ব্রান্ড হিসেবে সুখ্যাতি লাভ করেছে। বাড়ি কিংবা অফিসের মালিকদের জন্য যারা এই পণ্যটি ক্রয় করতে চান এটি একটি বাজেট বন্ধ হোক বিকল্প কারণ। এটি একটি বড় মূল্যের সীমা সহ বিভিন্ন উচ্চমানের পণ্য সরবরাহ করে থাকে। এটি একটি পরিমিত যন্ত্র যা কিনতে চাও বাড়ির মালিকদের জন্য একটি বিশেষভাবে শাস্ত্রী মূল্যের পছন্দ করে। ডায়কিং শক্তি দক্ষ এবং পরিবেশবান্ধব হওয়ার জন্য সুপরিচিতি লাভ করেছে।
তাই পরিবেশ সচেতন বাড়ির মালিকদের জন্য এটি একটি সর্বোত্তম পছন্দ। যদিও এর পরিবেশবান্ধব নকশা থাকা সত্ত্বেও ডাইকিনের এয়ার কোন গুলি তাদের শীতল করার ক্ষমতার সাথে আপোষ করে না তারা তাদের গতিতে এগিয়ে যায়। তারা ছোট এবং বড় উভয়ে জায়গায় ঠান্ডা করতে পারেন তা আপনার বেডরুমের হোক কিংবা অন্যজনের। ডাইকিনের কিছু পণ্যে বায়ু মানের ফিল্টার রয়েছে যা বাড়িতে শিশুদের সঙ্গে পরিবারের খাপ খাওয়ানোর জন্য উপযোগী। দূষক অপসারণ করতে সাহায্য করার জন্য একটি বাতাসের ফিল্টার রয়েছে আপনি পরিষ্কার বাতাসের সাহায্যে আরো ভালো মানের ঘুম পাবেন। সিঙ্গাপুরের কুয়াশার সময়ের আলোকে একটি বিশেষ পছন্দনীয় বিষয় হল এর কুলিং বিভাগ।

ডাইকিন এয়ার কন্ডিশনারের দাম

এটির বিভিন্ন ধরনের আইটেম রয়েছে ভালো ব্রান্ড হয় এর দাম মোটামুটি। তবে এটি সাশ্রয় মূল্য বজায় রেখে বিভিন্ন গ্রাহকদের চাহিদা মেটানোর লক্ষ্যে বাজার সামঞ্জস্য রেখে দাম নির্ধারণ করা রয়েছে। এর সীতাতক যন্ত্র গুলি 1000 ডলার থেকে ৪০০০ ডলার পর্যন্ত হয়ে থাকে। এখন আপনি কত সাইজ কত সিটি কতটুকু এরিয়ার জন্য শীতাতক যন্ত্র ক্রয় করবেন এটি আপনার বিষয়।

৩. প্যানাসনিক

ইতি সিঙ্গাপুরের একটি জনপ্রিয় এয়ারকন ব্রান্ড। ১৯০৫৫ সালের দিকে এই শীতাতক যন্ত্র কোম্পানিটি প্রতিষ্ঠা লাভ করেছে। আরামদায়ক এবং বিভিন্ন ডিজাইনের সাথে উচ্চমানের শিকাতা যন্ত্র সরবরাহ করে থাকে এই কোম্পানি। সর্বোপরি এই ব্রান্ডের পণ্য আপনার বাড়িতে সুন্দর করতে সাহায্য করবে। এর সাথে গুণগতমান এবং সৌন্দর্য সহ এদের পণ্য ন্যানোটেকনোলজি বৈশিষ্ট্য রয়েছে । যা বাতাসের গুণগত মানের জন্য ক্ষতিকারক বাই কনা ফিল্টার করতে সাহায্য করে। এটা সিঙ্গেল স্প্লিট টাইপ ইনভার্টার সংযুক্ত মোশন সেন্সর ব্যবহার করা হয়েছে।
এই কোম্পানির পণ্যগুলো বাইরের সূর্যের আলো তীব্রতা অনুভব করে এবং সেই অনুযায়ী তাদের তাপমাত্রা সামঞ্জস্য করে থাকে। এটি নিশ্চিত করে যে ঘরটি সর্বদা সর্বোত্তম তাপমাত্রায় থাকে এবং বাড়ির মালিকদের বিদ্যুৎ বিল বাঁচাতে সহযোগিতা করে। এই কোম্পানির শীতাতপ পণ্যগুলো যেখানে প্রয়োজনীয় স্থানের পরিমাণ কমাতে কম্প্রেসর টির কয়েকটি ফ্যানের কয়েল ইউনিটের সাথে লাগানো থাকে। ছোট ফ্ল্যাট কিংবা অফিস অথবা বাড়ির মালিকদের জন্য রিসাইজ করে পণ্য মার্কেটে ছাড়া হয়েছে।

প্যানাসনিক এসির মূল্য

এই কোম্পানির এয়ার কন্ডিশনিং ইউনিটের আকার এবং বৈশিষ্ট্যের সংখ্যার উপর ভিত্তি করে দাম নির্ধারণ করা হয়েছে 950 ডলার থেকে চার হাজার ডলার পর্যন্ত। এখন আপনি আপনার পছন্দ অনুসারে বাছাই করবেন আপনার বাসা অফিস এর জন্য কোন সাইজ এসি ক্রয় করবেন।

৪. এলজি

সিঙ্গাপুরের আরো একটি জনপ্রিয় এয়ারকন্ডিশন ব্রান্ডের নাম এটি। এলজি হলো সু-প্রতিস্ত্রিত ইলেকট্রনিক্স কোম্পানি যা বছরের পর বছর ধরে একটি প্রধান হোম ব্রান্ড হয়ে উঠেছে। যদিও অনেক ইলেকট্রনিক্স কোম্পানি সেন্ট্রাল এসি সিস্টেম তৈরিতে ফোকাস করে যা বড় এলাকা বাণিজ্যিক ভবনের জন্য বেশি উপযোগী তবে এলজি হলো ছোট আকারের পণ্য ইউনিটের জন্য তৈরি করে যা সুপরিচিত এসি নির্মাতাদের মধ্যে একটি। এই কোম্পানির পণ্যের মধ্যে রয়েছে পোর্টেবল এসি, ডাক্টলেস এস সি ইউনিট এবং আরো বিশেষ কিছু দেয়ালের ফিট করতে পারে এমন পরিবারের জন্য বিশেষ কিছু এসি নির্মাণ করেছে এই কোম্পানি। কম্প্যাক্ট মাপা থাকা সত্ত্বেও এলজির পণ্যগুলো শীতল করার ক্ষমতা কে কখনোই কমায় না। এগুলি বেশ কয়েকটি স্থান ঠান্ডা করতে ব্যবহার করা যায় এবং তাদের দক্ষতা ও মানের জন্য বাজার সামঞ্জস্য দামও পেমেন্ট করা হয়।
সিঙ্গাপুরের ভূমিতে এলজি কে নিয়ে গর্ব করা হয়। সিঙ্গাপুর ছাড়াও সারা বিশ্বেই প্রাচীন ইলেকট্রনিক্স কোম্পানি হিসেবে এলজি বহির্বিশ্ব ভূমিকা রেখেছে। একটি পরিবর্তনশীল রেফ্রিজারেন্ট স্লো ভি আর এফ প্রযুক্তি যা পরিচালনা করার সময় আরও শক্তির সঞ্চয় করতে সাহায্য করে। এটির গোল্ডফিন বৈশিষ্ট্য নিশ্চিত করে যে বাইরের বগিতে থাকা কয়েলটি সময়ের সাথে সাথে খয় না করে এবং সম্পূর্ণ এসির উপর যেন কোন প্রকার চাপ না পড়ে তার জন্য আলাদা প্রোটেক্টর রয়েছে।ডিহিউমিডিফাইং বৈশিষ্ট্য রয়েছে এই সিস্টেমে। যা আপনার ঘর থেকে গন্ধ দূর করতে এবং ব্যাকটেরিয়া বৃদ্ধির সম্ভাবনা কমাতে সাহায্য করে। এটি অল্প বয়সী শিশু বা বয়স্ক পরিবারিক গুলির জন্য সর্বোত্তম একটি পণ্য যা রোগ প্রতিরোধে সহায়তা করে। আগ্রহী গ্রাহককে এই কোম্পানির পণ্য সংগ্রহ করতে সহযোগিতা করার লক্ষ্যে আমরা দামসহ জানি নিচ্ছি।

এলজি এসির দাম

রিমোট কন্ট্রোল এবং ফোনের মাধ্যমে এক্স এর যোগ্য হওয়ার মতো সুবিধা প্রদানের লক্ষ্যে এলজি পণ্য গুলির সাশ্রীর মূল্য আরামদায়ক অভিজ্ঞতা প্রদান করবে আপনাকে ও আপনার পরিবারকে।
এর গ্রহণযোগ্য ইউনিট গুলি ৩০০ ডলার রেঞ্জের মত কম যেতে পারে যখন তাদের বড় এসিগুলো প্রায় দুই হাজার ডলার থেকে 4500 ডলার পর্যন্ত দাম হতে পারে সে ক্ষেত্রে আপনি আপনার পছন্দ এবং প্রয়োজন অনুসারে অর্ডার করবেন।

৫. মিডিয়া

এটি একটি সিঙ্গাপুরের জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানি। ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এটি বাজারের প্রাচীনতম এবং নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত যার ফলে এর বাজারজাতকরণ পণ্যের কোয়ালিটি সহ যাবতীয় গুণের কারণে সারা দেশ ও বিশ্বে খ্যাতি অর্জন করেছে। দক্ষিণ চীনে সদর দপ্তর সহ এর বিভিন্ন ধরনের হোম এপ্লায়েন্চের মান ধরে রেখেছে। এই ব্রান্ডের পণ্য গুণগত মানের প্রতিশ্রুতি দেয়। মিডিয়া তার পরিবেশ বান্ধব” সবুজ পদ্ধতির “জন্য পরিচিত।তাদের শক্তি দক্ষ এসি গুলো দারুন সার্ভিস দেওয়ায় তা প্রমাণিত হয়েছে। এর এসি গুলি উদ্ভাবনী প্রযুক্তিতে সুসজ্জিত তাপমাত্রা সংবেদনশীল স্মার্ট sensor এবং ডিহিউমিডিফাইং বৈশিষ্ট্য সমৃদ্ধ।

মিডিয়া এসির মূল্য

এর এয়ারকন্ডিশন গুলির দাম শক্তির দক্ষতা এবং শীতল করার ক্ষমতার মতো বিষয়গুলির উপর ভিত্তি করে পরিবর্তিত নির্ধারিত হয়ে থাকে। এটি এখনো একটি উচ্চমানের এবং কম খরচের ব্রান্ড হিসেবেই পরিচিত রয়েছে। এটিকে অনেক বাড়ির মালিকদের কাছে গ্রহণযোগ্যতা দিয়েছে এর মান ও দাম। এই কোম্পানি দুই ধরনের এসি বিক্রি করে থাকে এর মধ্যে ছোট এসি গুলো ৩০০ ডলার থেকে ৪০০ ডলারের মধ্যে পাওয়া যায় এবং তাদের বড় ইউনিট গুলি 3500 ডলার পর্যন্ত দাম হয়ে থাকে। আপনি যখন সিদ্ধান্ত নিবেন এই কোম্পানির এসি ক্রয় করতে তখন তাদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে আপডেট দাম জেনে নিবেন।

পরিশেষে

সিঙ্গাপুরের সেরা শীতাতপ যন্ত্রের ব্রান্ড গুলির মধ্যে কয়েকটি সম্পর্কে সুস্পষ্ট তথ্য প্রদান করা হলো যেহেতু প্রতিটি এসির সুবিধা এবং বিশেষ বৈশিষ্ট্য রয়েছে তাই কোন পণ্য আপনার জন্য সর্বোত্তম তার শেষ পর্যন্ত আপনার বিবেচনার বিষয়।আপনি যদি আপনার পরিবারের ঘরের জন্য একটি এয়ারকন্ডিশন কিনতে চান তবে কম ডেসিবেল এবং বায়ু বিশুদ্ধকরণ বৈশিষ্ট্য সহ একটি সেরা এসি পছন্দ করতে পারেন। এছাড়া আপনি যদি হল কিংবা বড় ধরনের সেমিনার রুমের জন্য একটি এসি বাছাই করেন তাহলে উচ্চ শীতল ক্ষমতা সহ একটি শক্তিশালী এসির প্রয়োজন হবে সুবিশাল জায়গাকে কভারেজ করার জন্য। আপনি যদি নিশ্চিত না হন যে কোনটি আপনার জন্য ফিট কিংবা কমফোরটেবল এসি হতে যাচ্ছে তবে আপনি এয়ারকন্ডিশনের ম্যানেজারদের সাথে আইডিয়া নিতে পারেন আপনার ঘরের কতটুকু জায়গার জন্য কোন এয়ারকন্ডিশনটি ঠিক হবে।
এয়ার কন্ডিশনের দোকানদার কিংবা যারা এয়ারকন্ডিশন সেটিং করে থাকেন তাদের কাছে আপনার রুমের বর্ণনা দিন সঠিক ধারনা নিন তারপরে যে ব্রান্ডের এসি আপনি পছন্দ করেছেন উপরের পোস্ট দেখে সেই ব্রান্ডের পণ্যটি ক্রয় করে ঝটপট লাগিয়ে ফেলুন আর উপভোগ করুন বিশ্বের সবচেয়ে আরামদায়ক সেবাটি। আশা করছি সিঙ্গাপুরের সবচেয়ে পরিচিত জনপ্রিয় এবং সর্বোচ্চ মানসম্মত, দাম বাজার সামঞ্জস্য এসিগুলোর বিবরণ সঠিক তথ্য থেকে গুনাগুন এবং দাম প্রকাশ করেছি এখন সিদ্ধান্ত আপনার। যদি পোস্টটি ভালো লেগে থাকে কিংবা এই পোস্ট সম্পর্কে আপনার কোন প্রশ্ন থেকে তাকে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *