Skip to content
Home » সিঙ্গাপুরের সেরা ইন্সুরেন্স কোম্পানির তালিকা

সিঙ্গাপুরের সেরা ইন্সুরেন্স কোম্পানির তালিকা

প্রিয় ভিজিটর সিঙ্গাপুরে বসবাসরত নাগরিক কিংবা প্রবাসী প্রত্যেকেরই সিঙ্গাপুরে থাকা কিছু সুযোগ সুবিধা ভোগ করার প্রয়োজন হয়। এজন্য সিঙ্গাপুরের নাগরিকদের সেবা দিয়ে যাচ্ছে বিভিন্ন লাইফ ইন্সুরেন্স কোম্পানি স্বাস্থ্য সুখী ও উন্নত জীবন যাপন করতে সহায়তা করে থাকে সিঙ্গাপুরে থাকা ইন্সুরেন্স কোম্পানিগুলো। তাই আজকের আর্টিকেল আলোচনা করব। সিঙ্গাপুরে থাকা মানুষের জীবনের মান উন্নয়ন করতে নিয়োজিত থাকা সমাজ সেবামূলক বেসরকারি প্রতিষ্ঠান বিনা ও ইন্সুরেন্স কোম্পানি নিয়ে। মূল বিষয় হচ্ছে সিঙ্গাপুরে থাকা কোন বিমা বা লাইফ ইন্সুরেন্স কোম্পানি গুলো সেরা।

সিঙ্গাপুরের সেরা ইন্সুরেন্স কোম্পানির তালিকা

১. এ আই এ

সিঙ্গাপুরে আমরা ১৯৩১ সাল থেকে বিভিন্ন সম্প্রদায়ের সেবা করে আসছি। রিয়েল লাইফ কোম্পানি হিসেবে আমরা পরিবারগুলিকে স্বাস্থ্যকর সুখী ও উন্নত জীবন যাপন করতে সহায়তা করি। আমরা প্রত্যেকের জন্য বিনা সহজ করার লক্ষ্যে কাজ করে থাকি। আমরা প্রত্যেকের জন্য দুই মাস সহজ করার পাশাপাশি আর্থিক পরামর্শ এবং উদ্ভাবনী পণ্য ও পরিষেবা সহ গ্রাহকদের সত্যিকার অর্থে যে আর্থিক নিরাপত্তা দেয়া প্রয়োজন তা নিশ্চিত করতে আমরা চেষ্টা করি। এবং গ্রাহকদের চাহিদা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করি তাদের মতামত শ্রবণ করি। একটি জনপ্রিয় ইন্সুরেন্স কোম্পানি এভাবেই তার নিজস্ব মতামত ব্যক্ত করে।

২. আভিভা লিমিটেড

এটি একটি সিঙ্গাপুরের জনপ্রিয় বীমা কারী সংস্থা। জনপ্রিয়তার দিক থেকে এই ব্যাংকটি দ্বিতীয় অবস্থানে রয়েছে। সম্মানিত গ্লোবাল ব্র্যান্ড সহ একটি নেতৃস্থানীয় যৌগিক বীমা কারী সংস্থা এটি। বিশ্বজুড়ে এই বীমার প্রায় ৩৪ মিলিয়ন গ্রাহক এবং তাদের কাছে গুরুত্বপূর্ণ জিনিসগুলো রক্ষা করে থাকে এই বিমা সংস্থা।

৩.জুরিখ লাইফ ইন্সুরেন্স সিঙ্গাপুর

সিঙ্গাপুরে এই বীমা সংস্থার উপস্থিতি ২০০৬ সাল থেকে। কোম্পানিটি সিঙ্গাপুর সম্প্রদায়ের সেবা করার জন্য নিবেদিত এবং জীবন বীমা ব্যবসা এবং আমাদের সাধারণ বীমা পোর্টফলিও উভয়েরই বিদ্যমান গ্রাহকরা এই বিমায় গ্রাহক পরিষেবা দলের কাছ থেকে অনুকরণ করে চলছে।

৪. টোকিও মেরিন লাইফ ইন্সুরেন্স সিঙ্গাপুর

এই ইন্সুরেন্স কোম্পানিটি তাদের শক্তিশালী ঐতিহাসিক বিনিয়োগ রিটার্ন, সুশৃংখল আন্ডার রাইটিং এবং যত্নশীল ব্যবস্থাপনার মাধ্যমে সিঙ্গাপুরে একটি জনপ্রিয় জীবন বীমা কারি সংস্থা হিসেবে খ্যাতি অর্জন করেছে। তাই জনপ্রিয়তা এবং সামাজিকভাবে গ্রহণযোগ্যতার দিক থেকে এই ব্যাংকে চতুর্থতম ইন্সুরেন্স কোম্পানি হিসেবে গণ্য করা হয়।

৫. এইচএসবি বীমা সিংগাপুর

জনপ্রিয়তা এবং সেবা প্রদানকারী ইন্সুরেন্স কোম্পানি হিসেবে এটির অবস্থান পঞ্চমতম। এই সংস্থা সিঙ্গাপুরে একটি গ্রাহক কেন্দ্রিক সংস্থা যেমন সমস্ত পণ্য এবং পরিষেবা প্রদানের জন্য নিবেদিত। এর পরিষেবা গুলির মধ্যে রয়েছে বিস্তৃত জীবন বীমা পরিকল্পনা এবং পৃথক গ্রাহকদের জন্য দর্জি তৈরি স্কিম প্রদান, নিশ্চিত করা গ্রাহকের জীবন বীমা চাহিদা এবং আর্থিক পরিষেবা সংস্থার দ্বারা পূরণ করা যায় তা এই বীমা কারী সংস্থাটি প্রমাণ করে যাচ্ছে। দিন দিন এই বিনা সংস্থার জনপ্রিয়তা আরো বৃদ্ধি পাচ্ছে। এই বিমার কার্যক্রম সিঙ্গাপুর সহ আরো কয়েকটি দেশে বিদ্যমান রয়েছে।

৬. এন টি ইউ সি আয়

এটি একটি ইনকাম ইন্সুরেন্স কো-অপারেটিভ লিমিটেড সিঙ্গাপুরের একমাত্র বিমান সমবায়। এটি জীবন স্বাস্থ্য এবং সাধারণ বিমাপন্ন সরবরাহ করে থাকে। বর্তমানে সিঙ্গাপুর জুড়ে এর সাতটি শাখা এবং পাঁচটি লাইট শাখা রয়েছে। কর্মতৎপরতা এবং মানবিক সহায়তার কারণে এই বীমার জনপ্রিয়তা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। এই বীমা কোম্পানিটি সুনামের সহিত সিঙ্গাপুরের প্রতিটি অঞ্চলে তাদের সেবা পৌঁছে দিচ্ছে।

৭.গ্রেট ইস্টার্ন লাইফ

এক শতাব্দীরও বেশি সময় ধরে গ্রেট ইস্টার্ন এশিয়ার বীমা শিল্পের অগ্রভাগে রয়েছে ‌। লক্ষ লক্ষ মানুষের আর্থিক নিরাপত্তা প্রদান করতে এই সংস্থাটি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। এই প্রতিষ্ঠানটি যে সমস্ত সেবা দিয়ে থাকেন মানুষদের আর্থিক নিরাপত্তা এবং মানসিক শান্তি প্রদান করে। যার ফলে এটি সিঙ্গাপুরের একটি বিশ্বস্ত ব্র্যান্ডে পরিণত হয়েছে। একটি ক্রমাগত পরিবর্তনশীল ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক লেন্সক্যাপ এ শক্তি থেকে শক্তিতে রূপান্তরিত হচ্ছে এই লাইফ ইন্সুরেন্স কোম্পানিটি। সেবা ও সিঙ্গাপুরে অন্যান্য ইন্সুরেন্স কোম্পানি গুলোর মত সেবার ধারাবাহিকতা বজায় রাখায় এই সংস্থাটি জনগণের বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

৮. এ এক্স এ সিঙ্গাপুর

এই প্রতিষ্ঠানটির লক্ষ্য হলো গ্রাহকদের আত্মীয়-স্বজন এবং তাদের সম্পত্তিকে ঝুঁকির বিরুদ্ধে রক্ষা করে এবং তাদের সঞ্চয় ও সম্পদ সুষ্ঠুভাবে পরিচালনার মাধ্যমে তাদের জীবন আরও শান্তির সাথে কিভাবে বাঁচানো যায় এ ব্যাপারে পূর্ণ সহায়তা করে থাকে। সাধারণত অন্যান্য বীমা কোম্পানির চেয়ে এই ইন্সুরেন্স কোম্পানিটি সফলতার ধারাবাহিকতা সিঙ্গাপুরের বুকে রেখেই চলছে। মানবিক সহায়তার কারণে এই প্রতিষ্ঠানটি বিশ্বস্ততা অর্জন করতে সক্ষম হয়েছে সিঙ্গাপুরের জনগণের।

৯.প্রুডেনশিয়াল সিঙ্গাপুর

ইউকেভিত্তিক প্রডেন্সিয়াল পিএলসি এর একটি সহযোগী সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা। সিঙ্গাপুরের শীর্ষ জীবন বীমা কোম্পানিগুলোর মধ্যে এটি অন্যতম। এই সংস্থাটি 85 বছর ধরে সিঙ্গাপুরবাসীকে আর্থিক ও সুরক্ষার দাবি পূরণ করতে সক্ষম হচ্ছে এবং ভবিষ্যতে আর্থিক ও মানসিক সুরক্ষার চাহিদা পূরণ করবে বলে প্রতিজ্ঞাবদ্ধ।

১০. মেনু লাইফ সিঙ্গাপুর

এশিয়া কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রধান কার্যকলাপ সহ কানাডা ভিত্তিক একটি শীর্ষস্থানীয় আর্থিক সেবা প্রদানকারী সংস্থা হিসেবে এটি পরিচিত। ১২৫ বছরেরও বেশি সময় ধরে এই প্রতিষ্ঠানটি সেবা প্রদান করে আসছে। গ্রাহকদের আর্থিক সিদ্ধান্তের জন্য শক্তিশালী এবং নির্ভরযোগ্য বিশ্বস্ত এবং এগিয়ে চলার সহযোগী হিসেবে সমাধান প্রদান করে থাকে এই ইন্সুরেন্স কোম্পানিটি।

শেষ কথা

সিঙ্গাপুরের জনগণকে আর্থিক ও মানসিক সহায়তা ও সার্বিক নিরাপত্তা প্রদানে উপরের ইন্সুরেন্স কোম্পানিগুলো ব্যাপক ভূমিকা পালন করছে। তাই এক বাক্যে বলা চলে এই কোম্পানিগুলো সিঙ্গাপুরে রাষ্ট্রীয় এবং জনগণের সম্পদ ও জীবনের নিরাপত্তার জন্য নিরলস কাজ করে যাচ্ছে। তাই সিঙ্গাপুরের সেরা ইন্সুরেন্স কোম্পানি মানে উপরের এই ১০টি কোম্পানি।তাই এই কোম্পানিগুলো সম্পর্কে ধারণা পেয়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তবে কমেন্ট বক্সে জানাবেন। এ সংক্রান্ত তথ্য প্রশ্ন জেগে থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *