Skip to content
Home » বাংলাদেশের সেরা ডাক্তার তালিকা

বাংলাদেশের সেরা ডাক্তার তালিকা

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে আলোচনা করতে এসেছি বাংলাদেশের সেরা ডাক্তার তালিকা।অনেকেই খুঁজতে থাকেন বাংলাদেশের সেরা ডাক্তারের তালিকা। আর সেই সব সেরা ডাক্তার দিয়ে আপনারা  আপনাদের চিকিৎসা করানোর জন্য পছন্দ করে থাকেন। তাই আজ আমরা আপনাদের সামনে সেরা ডাক্তারের তালিকা নিয়ে হাজির হয়েছি। আমরা আশা করব ,আমাদের দেওয়া সেরা ডাক্তারের তালিকা গুলো পেয়ে আপনারা উপকৃত হবেন এবং অন্যদেরকে কেউ জানাবেন।

আমাদের দৈনন্দিন জীবনে সবারই ডাক্তারের প্রয়োজন হয়। পৃথিবীতে এমন কোন মানুষ বলতেই পারবে না যে আমার ডাক্তারের প্রয়োজন হয় না।তাই ডাক্তার দেখানোর সময় আপনাকে একটি বিষয় লক্ষ্য রাখতে হবে যে আপনি একটি ভাল ডাক্তারের শরণাপন্ন হচ্ছেন। ভুল চিকিৎসার জন্য অনেকেই জীবন বিপন্ন হয়ে যেতে পারে। সে ক্ষেত্রে আপনি যখনই আপনার নিজের জীবনে ডাক্তারের প্রয়োজন মনে করবেন অবশ্যই ভালো ডাক্তার দেখাবেন।

ভালো ডাক্তার খুঁজতে হলে আপনাকে অবশ্যই ভালো ওয়েবসাইটে ভিজিট করতে হবে ওয়েবসাইটে বিভিন্নভাবে ডাক্তারের তালিকা দেওয়া আছে।যেখান থেকে আপনি আপনার পছন্দমত ডাক্তার চয়েজ করে ডাক্তারের শরণাপন্ন হতে পারবেন।আমরা আমাদের এই পেজে নিয়ে আসছি আপনাদের জন্য সেরা ডাক্তারের তালিকা। তবে চলুন আর দেরি না করে আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন।

বাংলাদেশের সেরা ডাক্তার তালিকা

১ /অধ্যাপক ডক্টর এ কে এম ফজলুল হক

অধ্যাপক ডাক্তার এ কে এম ফজলুল হক বাংলাদেশ ও উপমহাদেশের অন্যতম সেরা কলরেক্টাল সার্জন। কোলন এবং রেকটাল সার্জারির ক্ষেত্রে তার দীর্ঘ ২৫ বছরের অভিজ্ঞতা আছে। বিশ্বের  তার সুনাম আছে। অধ্যাপক ডাক্তার এ কে এম ফজলুল হক ১৯৮২ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে সফলভাবে এমবিবিএস সম্পন্ন করেন।

১৯৮২ সালে এপ্রিল থেকে বাংলাদেশের সরকারি স্বাস্থ্য পরিষেবা স্বাস্থ্য সেবা কাজে নিয়োজিত ছিলেন।ইউকিপিডিয়া অনুযায়ী ঢাকা মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্রী হিসেবে ডাক্তার এ কে ফজলুল হক সেরা ডাক্তার ছিলেন। বর্তমানে তিনি  ইডেন মুলি কেয়ার হাসপাতালের দক্ষতা অনুসরণ করছেন।
ঠিকানা :৭৫৩৭ মসজিদ রোড ঢাকা ১২০৫ বাংলাদেশ
সিরিয়ালের জন্য নম্বর: ০১৭৫৫-৬৯৭১৭৩

২/অধ্যাপক ডক্টর মাহাবুব খান

প্রফেসর ডক্টর মাহবুব এইচ খান বাংলাদেশের মধ্যে স্বনামধন্য লিভার এবং গ্যাস্ট্রোএন্ট্রোলজি বিশেষজ্ঞদের একজন। তিনি তার পেশাদার পরীক্ষায় প্রথম স্থান অর্জনের জন্য লিও ও স্বর্ণপদক লাভ করেন।তিনি ১৯৮০ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত মেডিসিন এবং গ্যাস্ট্রো এন্ট্রলজিতে কলেজ অফ সিজিয়ান্স এন্ড সার্জেন্টস এর ফলো সম্পন্ন করেছেন।

তিনি ২০০১ সাল থেকে বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে একজন সহযোগী অধ্যাপক সহকারী অধ্যাপক এবং গেস্ট্রোলোজি অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি ২০১৫ সাল থেকে ঢাকার গ্যাস্ট্রোলিভার হাসপাতাল লিভার ও সিনিয়ার কন্সেন্টেশন হিসেবে আছেন।
ঠিকানা: মেরিনোভা মেডিকেল সার্ভিসের কনসালটেশন
সিরিয়ালের জন্য নম্বর:০১৯১১৩৫৬২৯৮

৩/অধ্যাপক ডাক্তার রাশিদা বেগম

বাংলাদেশের বিখ্যাত ডাক্তারদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে ডাক্তার রাশিদা বেগম। অধ্যাপক ডাক্তার রাশেদা বেগম হল গাইনি বিশেষজ্ঞ ডাক্তার। অনেকেরই বিয়ের পর সন্তান হয় না। যারা একেবারে সন্তান জন্ম দেয় ব্যর্থ তাদের জন্য রয়েছে বিকল্প ব্যবস্থা টেস্টটিউব।যারা টেস্ট টিউবের মাধ্যমে বাচ্চা নিতে চায় তাদের জন্য ভালো চিকিৎসা প্রদান করে থাকেন অধ্যাপক ডাক্তার রাশিদা বেগম।ডাক্তার রাশেদা বেগম ইন ফাটিলিটি কেয়ার এন্ড রিসার্চ সেন্টারের চিকিৎসা প্রদান করে থাকেন সুতরাং তার সঙ্গে যোগাযোগ করতে পারেন।

৪/ডাক্তার   রওশনা আরা বেগম

বাংলাদেশের সেরা বিখ্যাত ডাক্তারের মধ্যে তিনি তিন নাম্বার অবস্থান করছেন। তিনি ধাত্রী বিদ্যা ও স্ত্রীরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক।বাংলাদেশের ভিতরে যত গাইনি চিকিৎসক আছে তার ভিতর গাণিতিকিৎসা হিসেবে বেস্ট এবং বিখ্যাত ডাক্তার হলেন রওশনারা বেগম। বর্তমানে তিনি রোগী দেখে হোলির ফ্যামিলি হাসপাতাল।
ঠিকানা :হোলি ফ্যামিলি হাসপাতাল
সিরিয়ালের জন্য ১০ থেকে ১৫ দিন অপেক্ষা করতে হয়।

৫/অধ্যাপক ডাক্তার কাজীদীন মোহাম্মদ

বাংলাদেশের সেরা বিখ্যাত ডঃ মধ্যে পঞ্চম নাম্বার অধ্যাপক ডাক্তার কাজী দিন মোহাম্মদ। তিনি বাংলাদেশের গর্বিত একজন ডাক্তার।অনেক ক্ষেত্রে দেখা যায় একই হাত ঠিকভাবে দাঁড়াতে পারছিনা অথবা ইচ্ছার উপর নির্ভর করে হাত প্রসারিত হচ্ছে না।সেই ক্ষেত্রে একজন নিউরোলজিস্ট ডাক্তারের প্রয়োজন হয় আর একজন নিউরোলজিস্ট ডক্টর হিসেবে অধ্যাপক ডাক্তার কাজী মোঃ খুব ভালো চিকিৎসক।

৬/ডক্টর মোহাম্মদ জাহাঙ্গীর তালুকদার

ডক্টর মোহাম্মদ জাহাঙ্গীর তালুকদার বাংলাদেশের একজন স্বনামধন্যাল মেডিসিন বিশেষজ্ঞ।তিনি যেমন চিকিৎসা প্রদান করে থাকেন জরুরী ,শ্বাসযন্ত্র , এন্ডোক্রাইন,এর উপরেই ইত্যাদি এই চিকিৎসায় প্রদান করে থাকে। এই চিকিৎসায় তার প্রায় ৪০ বছর অভিজ্ঞতা আছে।

সিলেট থেকে সফলভাবে এমবিবিএস সম্পন্ন করেন। স্যার সেলিমুল্লা মেডিকেল কলেজ এ সফলভাবে ইন্টারনেটশিপ করে থাকেন। বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় পরিদর্শক হিসেবে কাজ করেন সাত বছর।
ঠিকানা ইউনাইটেড হাসপাতাল লিমিটেড
সিরিয়ালের জন্য:০২৯৮৫২৪৬৬

৭/অধ্যাপক ডাক্তার মির্জা মোহাম্মদ হিরন

অধ্যাপক ডাক্তার মির্জা মোহাম্মদ হিরন বাংলাদেশের একজন স্বনামধন্য ডাক্তার। তিনি একজন মেডিসিন ও চেস্ট স্পেশালিস্ট বিভাগের বিশেষজ্ঞ। একটি বিখ্যাত মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন তিনি। এছারাও তিনি এফ সিসিপি ,এফআরসিপি ,এমডি, এমআরসিপি যোগ্যতা অর্জন করেন।
ঠিকানা বর্তমান ইবনে সিনা ডাইগনিস্টিক 9/A ধানমন্ডি ৭ মসজিদ ১২০৯ ঢাকা বাংলাদেশ।
সিরিয়ালের জন্য নাম্বার: ৯১২৬২৫,৮৮৩৫৭

সর্বশেষেবলতে চাচ্ছি যে ,এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা চেষ্টা করছি, আপনাদের সামনে তুলে ধরার জন্য বাংলাদেশের সেরা ডাক্তারের তালিকা।জানিনা কতটুকু দিতে পারছি তবে আশা রাখছি, আমাদের দেওয়া পোস্টে আপনাদের কাজে লাগবে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *