Skip to content
Home » বাংলাদেশের সেরা গেম ২০২২

বাংলাদেশের সেরা গেম ২০২২

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম।বাংলাদেশের সেরা গেম এই সম্পর্কে আজ আমরা আপনাদের মাঝে আলোচনা করতে এসেছি। বর্তমানে যুবসমাজে প্রচন্ডভাবে গেম আসক্তি হয়ে পড়েছে। গেম তৈরি করার মাধ্যমে গেম কোম্পানিগুলো হাজার হাজার ডলার আয় করছেন। কোন কোন গেম গুলো বেশি বাংলাদেশের মানুষ পছন্দ করে সেই সম্পর্কে আলোচনা করতে এসেছি। বাংলাদেশের মানুষের মাঝে জনপ্রিয় অনেক গেম আছে আর সেই গেমগুলো  আপনাদের মাঝে বর্ণনা করব। গেম খেলা এক ধরনের বিনোদন অনেকেই বিনোদনের জন্য গেম খেলে থাকে।

আবার অনেকেই অবসর সময় গেম খেলতে পছন্দ করে।কিন্তু যে কোন গেম আপনি খেলতেই পারেন তবে কোন গেমে যদি আপনি আসক্ত হয়ে পারেন তবে এটা একটি খারাপ গুন। আপনার মেধাকে বিকশিত হতে দিবে না আপনার মূল্যবান সময় নষ্ট করে দিবে। আপনার পড়ালেখায় বিঘ্ন ঘটাবে এই গেম খেলার ফলে।বাংলাদেশের প্রেক্ষাপটে যে গেমগুলো সেরা বলে বিবেচিত অর্থাৎ অনেক বেশি জনপ্রিয় সেই গেমের তালিকা আপনাদের সামনে শেয়ার করব তবে চলুন আর দেরি না করে আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন।

বাংলাদেশের সেরা দশটি গেমসের তালিকা নিম্নে দেয়া হলো :

১/  ফ্রী ফায়ার  ২/ কেরাম পুল  ৩/ লুডু কিং ৪/ ক্যানডি ক্যাস স্যাগা ৫/ সুবওয়ে প্রিন্সেস রানার
৬/ সুবওয়ে সারফাস ৭/ রিয়েল বাইক রেসিং ৮/ প্যাটি সার্কেল ৯/ স্নেক লাইট ১০/ টেমপল

১/ ফ্রী ফায়ার:

বাংলাদেশের বহু লোক ফ্রি ফায়ার গেমের ফ্যান আছে। বর্তমানে বহু মানুষ তার অবসর সময় মোবাইল ফোনটি হাতে নিয়ে এই ফ্রী ফায়ার গেমটি খেলতে পছন্দ করে থাকেন। এছাড়াও ফ্রি ফায়ারকে ভিত্তি করে প্রচুর ইউটিউব চ্যানেল তৈরি হয়েছে। আর সেই ইউটিউবার বর্তমানে নিজের ক্যারিয়ারকে ফ্রি ফায়ারে বেছে নেওয়ার মাধ্যমে অসংখ্য সফলতা অর্জন করছেন।

২/ কেরাম পুল :

বাংলাদেশের মানুষের অত্যন্ত জনপ্রিয় একটি গেম হলো কেরাম পুল গেম। বর্তমানে বাংলাদেশের মানুষ তারা অবসর সময় প্রচুর পরিমাণ খেলতে পছন্দ করা থেকে কেরাম পুল গেমটি। কেরাম পুল গেমটি খেলতে চারজন ব্যক্তির প্রয়োজন হয়। অনেকেই গ্রাম পুল গেম খেলার জন্য বাজি বেধে থাকে। এভাবেই হবে সে তার বিনোদনের করার জন্য কেরামপুল গেমটি খেলতে পছন্দ করে থাকে

৩/ লুডু কিং :

 

লুডু গেম কি বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি গেম। এই লুডু গেম কি খেলার জন্য চারজন ব্যক্তির প্রয়োজন হয়। আবার নিজে একা ও এই গেমটি খেলা যায়। কিভাবে বিশেষ করে চারজন ব্যক্তি একসঙ্গে হয়ে এই লুডু গেমটি খেলে আর বিনোদন উপভোগ করতে থাকে। মানে কি এই লুডু গেম কি খেলার সময়ে বাজি বাধে আর সেই বাডির মাধ্যমে তারা অনেক বেশি বিনোদন উপভোগ করতে থাকে।আদিম কাল থেকেই মানুষ লুডু খেলতে পছন্দ করে আর তার উপর ভিত্তি করে এই লুডু কিং গেমটি খুব পছন্দ সবার কাছে।

৪/ ক্যানডি ক্যাস সাগা :

অবসর সময়ে বড় কিংবা ছোট প্রত্যেকে এই ক্যানডি ক্যাস  সাগা গেমটি খেলতে পছন্দ।গেমটি খেলার জন্য আপনার ফোনে লাগবে না কোন এমবি সম্পূর্ণ বিনামূল্যেই আপনি খেলতে পারবেন একবার গেমটি ডাউনলোড করে নিলে আপনার ফোনে।
যখন আপনার মন চাইবে আপনার অবসর সময় থাকবে আপনি খেলতে যাচ্ছেন তখনই খেলতে পারবেন। এতে করে আপনার এমবি অথবা ওয়াইফাই কোন কিছুই প্রয়োজন হবে না।এই গেমটি খেলার সময় আপনার বিভিন্ন দলে লেভেল আসবে লেবেল গুলো পুরন করলে আপনি পেয়ে যাবেন অনেক পয়েন্ট।

৫/  রানারসুবওয়ে প্রিন্সেস :

 

এই গেমটি বাংলাদেশের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে বিশেষ করে মেয়েদের কাছে। অনেক মেয়েরাই আছে গেম খেলতে খুব পছন্দ করে। তাই মেয়েদের কাছে এই গেমটি খুব জনপ্রিয়তা অর্জন করছে। কম বয়সী মেয়েরা গেম খেলতে পছন্দ করে থাকে। শুধু মেয়েরাই যে এই গেমটি খেলে এমনটা নয় ছেলেরাও এই গেমটি খেলে থাকে।

৬/ সুবওয়ে সারফাস :

এই গেমটি হচ্ছে একটি ছেলের দৌড়ানো আর একটি ট্রেনের গেম। এখানে ছেলেটি রেল স্টেশনে বিভিন্ন ধরনের আবর্জনা ফেলে অপরিষ্কার করে। আর পরবর্তীতে পুলিশ তাকে ধাওয়া করতে থাকে। আর আপনি হচ্ছেন সেই ধাওয়া-খাওয়া ক্যারেক্টার। আর আপনাকে সেই পুলিশের হাত থেকে বাঁচার জন্য দৌড়াতে হবে।আপনি যত বেশি দৌড়াতে পারবেন আপনার তত বেশি স্কুল হবে আর স্কুলের উপর ভিত্তি করে আপনি তত বেশি পয়েন্ট পাবেন।এ গুলো দিয়ে আপনি বিভিন্ন ধরনের স্কুল বিনোদনের ক্যারেক্টর কিনতে পারবেন গেমগুলোর মাধ্যমে।

৭/ রিয়েল বাইক রেসিং :

এই গেমটি হচ্ছে বাইক রেসিং যেমন হয়। একদম ঠিক তেমন দেখতেই গেমটি। আপনি স্ক্রিনে যখন এই গেমটি দেখবেন মনে হবে একদম বাইক রেসিং দেখছেন। এটা যে গেম কেউ বুঝতেই পারবে না। এ গেমটির গ্রাফিক্স কোয়ালিটি সম্পূর্ণ ভাবে সত্যিকারে জগতের মতই কেউ সহজে বুঝতেই পারবে না এটি নকল গেম বা একটি গেম। মনে হবে মোবাইল স্ক্রিনে বাইক রেসিং খেলা দেখছেন।

৮/ প্যাটি সার্কেল :

এটি হচ্ছে একটি মজাদার গেম এবং সহজ সরল গেম বাংলাদেশে খুব জনপ্রিয়তা অর্জন করেছে গেমটি। বাংলাদেশের অধিকাংশ লোক এই গেমটি অনেক বার খেলতে পছন্দ করে।ছোটখাটো এবং পরিষ্কার পরিচ্ছন্ন গেম খেলতে অনেকেই পছন্দ করে এজন্য এই গেমটি অনেকেই খেলে থাকে। আর এটি হচ্ছে একটি পরিপাটি গেম।

৯/ স্নেক লাইট :

এটা অনেক সুন্দর একটি সাপের গেম।যখন বাংলাদেশে অ্যান্ড্রয়েড ফোন আসেনি অর্থাৎ যখন ছিল সবার হাতে বাটন ফোনের যুগ ।তখন থেকে এই স্নেক লাইট গেমটি মানুষ খুব পছন্দ করত আর খেলতো। বর্তমানে অনেকেই এই গেমটি খুব পছন্দ আকারে খেলে থাকে। এই গেমটি অনেক পুরনো দিনের গেম। জনপ্রিয়তা বাংলাদেশে অনেক।

১০/টেম্পল রান :

এই গেমটি অনেক পুরনো গেম । অনেক আগে থেকেই মানুষ এই গেমটি খেলে থাকে। অবসর সময় অনেকেই গেম খেলতে পছন্দ করে।

সর্বপরিশেষে বলতে চাচ্ছি ,এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা এতক্ষন  চেষ্টা করছি ,আপনাদের সামনে তুলে ধরার জন্য বাংলাদেশের সেরা গেম সম্পর্কে শেয়ার করতে। জানিনা কতটুকু দিতে পারছি তবে আশা রাখছি ,আমাদের দেওয়া পোস্টটি আপনাদের ভালো লাগবে। ভালো থাকবেন ,সুস্থ থাকবেন ,আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *