Skip to content
Home » নার্সিং পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখব

নার্সিং পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখব

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে এসেছি নার্সিং পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখবেন এই গুরুত্বপূর্ণ বিষয়টি শেয়ার করার জন্য। প্রতিবছর বাংলাদেশে অনেক সংখ্যক জনবল নার্সিং পরীক্ষার জন্য এডমিশন দিয়ে থাকে। আর নার্সিং এ চান্স পেয়ে তারা দেশের জন্য সেবা করতে বিভিন্ন সেক্টরে এডমিটেড হয়ে থাকে। আর নার্সিং পরীক্ষার পর থেকে শিক্ষার্থীরা দিন গুনতে থাকে কবে নার্সিং পরীক্ষার রেজাল্ট পাবলিশ হবে। এবং কিভাবে সেই রেজাল্টে তারা জানতে পারবেন ।এমন সব দুশ্চিন্তা তাদের মাথায় ঘুরপাক করতে থাকে । বুঝতেই তো পারছেন নার্সিং পরীক্ষায় সে চান্স পেলে নার্সিং প‌ড়তে পারবে।আর অনেক স্বপ্ন ও আশা নিয়ে প্রতিটি শিক্ষার্থী নার্সিং পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। তাদের সেই স্বপ্ন আর আশা পূরণের জন্য তারা অক্লান্ত পরিশ্রম করে থাকে।

 

২০২২, ২০ শে মে বাংলাদেশের নার্সিং পরীক্ষা অনুষ্ঠিত হয়।যে সকল শিক্ষার্থী ২০২২ সালে নার্সিং পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে সেই সকল শিক্ষার্থী নার্সিং পরীক্ষার রেজাল্ট পাবলিশের জন্য দিন গুনতে থাকে আর সেই রেজাল্ট কবে জানতে পারবে সেজন্য তাদের মনের ভিতর বিভিন্ন ধরনের দুশ্চিন্তা হতে থাকে। আর তাদের দুশ্চিন্তার হাত থেকে মুক্ত করতে আমরা এসেছি আজ আমাদের এই পোস্টটি নিয়ে। আমাদের এই পোস্টে ব্যক্ত করা হয়েছে কিভাবে আপনি নার্সিং পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। নার্সিং পরীক্ষার রেজাল্ট জানার জন্য আপনাকে অনেক বেশি ঝামেলা পোহাতে হবে না ।খুব সহজেই আপনি পদক্ষেপ অর্থাৎ পদ্ধতিগুলো জানতে পারলে নার্সিং পরীক্ষার রেজাল্টটি জানতে পারবেন।যখনই নার্সিং পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন আপনি নার্সিং পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তখনই আপনার খুশির আর শেষ থাকবে না। আপনি নার্সিং কোর্সটি করার জন্য এডমিটেড হতে পারতেছেন। তবে চলুন মূল কথায় ফিরে আসি আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন আমাদের পোস্টটি।

 

 

কিভাবে নার্সিং পরীক্ষার রেজাল্ট দেখবেন

২০২১ , ২০২২ অর্থবছরের লক্ষ্যে নার্সিং পরীক্ষার সার্কুলার দেওয়া হয়েছে। গত ২০ শে মে ২০২২ সালে নার্সিং পরীক্ষা বাংলাদেশে অনুষ্ঠিত হয়। আর পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কিছুদিন পর রেজাল্ট পাবলিশ হয়। আর যারা পরীক্ষা দিছে অনেকেই হয়তো জানে না কবে এই রেজাল্টে পাবলিশ হয়েছে।তাই যারা জানেন না এবং রেজাল্টটি এখনো দেখেনি তারা আমাদের এই ওয়েবসাইটটি ভিজিট করলেই জানতে পারবেন ও দেখতে পারবেন নার্সিং পরীক্ষার রেজাল্ট। অনেক শিক্ষার্থী দুশ্চিন্তায় থাকে কিভাবে নার্সিং পরীক্ষার রেজাল্ট দিয়ে দেখবে। যারা নার্সিং পরীক্ষা দিয়ে থাকে সবাই তো আর শহর প্রবাসী নয় বিভিন্ন দেশ থেকে অর্থাৎ আসে এই নার্সিং পরীক্ষা দেওয়ার জন্য আর পরীক্ষা শেষ হলে তারাই চলে যায় তাদের গ্রামে।আর সেখানে বসে দুশ্চিন্তা করতে থাকে কিভাবে রেজাল্ট দেখব কবে রেজাল্ট তাদের মাথার ভিতরে ঘুরপাক করে আর তাদের মন কে করে রাখে অস্থির। তাই অস্থিরতা থেকে এরা মুক্ত হতে আজ আমরা আপনাদের মাঝে নিয়ে আসছি নার্সিং পরীক্ষার রেজাল্ট কিভাবে জানবেন এই পদ্ধতি। নিম্নে দেওয়া হল পদ্ধতিটি কিভাবে রেজাল্ট জানবেন নার্সিং পরীক্ষা।

***প্রথমে নার্সিং ও মিডিও ফাইল কাউন্সিল এর অফিসিয়াল ওয়েবসাইট পেজে যেতে হবে
WWW.bnc.gov.bd

***উপরের মতো আপনার সামনে একটি পেজ আসবে এবং পেজটিতে রোল নাম্বার লেখা ও এর পাশে একটি ফাঁকা ঘর থাকবে।

***রোল নাম্বার এর পাশে আপনার রোল প্রবেশ করতে হবে।

*** রোল নাম্বার দেয়া হয়ে গেলে এবার সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

***উপরে সবগুলো পদক্ষেপ দেয়া হয়ে গেলে একবার ভালোভাবে চোখ বুলিয়ে নিতে হবে তারপরে আপনার সামনে চলে আসবে নার্সিং এর ফলাফল।

 

সর্বপেষে বলতে চাচ্ছি যে ,এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনাদের মূল্যবান সময় আমাদের সঙ্গে দেবার জন্য ধন্যবাদ।আমরা তখন চেষ্টা করেছি আপনাদের সামনে তুলে ধরার জন্য নার্সিং পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখবে এই পদক্ষেপ অর্থাৎ পদ্ধতিটি। আশা রাখছি, আমাদের দেওয়া পদ্ধতিটি আপনাদের খুব ভালো লাগবে এবং কাজে লাগবে আপনারা নিজেরা জানতে পারবেন এবং অন্যদেরকে জানাতে সাহায্য করবেন। তবে আজ আর নয় আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে। সে পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘায়ু কামনা করছি আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *