Skip to content
Home » টেসলা পাই ফোন ২০২২ দাম, রিলিজ ডেট, ফিচার, স্পেসিফিকেশন

টেসলা পাই ফোন ২০২২ দাম, রিলিজ ডেট, ফিচার, স্পেসিফিকেশন

এলন মাস্ক মানেই ভিন্ন কিছু। সাম্প্রতিককালে এরর মার্কসের কোম্পানি টেসলা তাদের পণ্যের তালিকায় স্মার্টফোন যোগ করতে যাচ্ছে। কোম্পানিটির সিইও ইতিমধ্যেই স্মার্ট ফোন বাজারজাত করার ইঙ্গিত দিয়েছে এবং ঘোষণা করেছে তাদের প্রথম স্মার্ট ফোন হতে যাচ্ছে টেসলা মডেল পাই ফোনটি। এটি সাম্প্রতিক সময়ে সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন হতে যাচ্ছে কারণ এখানে আছে কিছু বিশেষ প্রযুক্তি যা মানুষের মস্তিষ্কের সাথে সংযোগ স্থাপন করবে। এই স্মার্টফোনটি আপনার চিন্তা ধারণা অনুযায়ী কাজ করবে এবং এর জন্য আপনাকে ফোনটি স্পর্শ করতে হবে না।

এছাড়াও টেসলা ফোনে থাকবে স্যাটেলাইট ভিত্তিক ইন্টারনেট প্রযুক্তি যেখানে একজন গ্রাহক চাইলে সরাসরি স্যাটেলাইট থেকে ইন্টারনেট সেবা গ্রহণ করতে পারবে এবং যার জন্য তাকে কোন সিম কার্ডের প্রয়োজন হবে না। এর প্রধান কারণ হচ্ছে টেসলা ফোন ব্যবহারকারীরা বিশ্বের সবচেয়ে দুর্গম এবং নির্জন জায়গাতে গেলেও ফোনটি ব্যবহার করতে পারবে। উদাহরণ হিসেবে বলা যায় সমুদ্র কিংবা বনাঞ্চলে একটি নির্দিষ্ট এলাকা পর্যন্ত নেটওয়ার্ক কাভারেজ থাকে। কিন্তু টেসলা ফোন ব্যবহারকারীরা কোন শর্ত ছাড়াই বিশ্বের যে কোন স্থানে যে কোন জায়গায় সক্রিয় রাখতে পারবে তাদের স্মার্টফোনটি।তাহলে বুঝতে পারছেন কতটা জনপ্রিয় এবং সুবিধা সম্পন্ন স্মার্টফোন হতে যাচ্ছে টেসলা পাই ফোনটি।

এ ব্যাপারে আর নতুন কিছু বলার অপেক্ষা রাখে না তার পরেও আমরা এই পোস্টে আপনার জন্য টেস্ট লাইফ স্মার্টফোনের আকর্ষণীয় ফিচার এবং স্পেসিফিকেশনগুলো উল্লেখ করছি।

এটি উল্লেখ করার মূল কারণ হচ্ছে আপনি যেন সহজে অন্যান্য স্মার্টফোন থেকে টেসলা ফোনটি কে আলাদা করতে পারেন এবং যাচাই করতে পারেন। নতুন টেসলা ফোন অর্থাৎ টেসলা পাই ফোনের ফিচারসমূহ কনটেন্ট এর শুরুতেই আমরা টেস্লাব পাই ফোনের একটি আকর্ষণীয় ফিচার সম্পর্কে আলোচনা করেছি। যেহেতু আমরা কনটেন্টের এই অংশে টেসলা পাই স্মার্টফোনের ফিচার এবং স্পেসিফিকেশন নিয়ে কথা বলছি সেহেতু এখানে সম্পূর্ণ ফিচারগুলো জানিয়ে দেওয়া আমাদের দায়িত্ব।

  • ডিসপ্লে ক্যামেরা এবং প্রসেসর এই ফোনটিতে ছয় পয়েন্ট পাঁচ ইঞ্চির
  • একটি ডিসপ্লে থাকবে এবং স্ন্যাপড্রাগণ ৬৯৬ প্রসেসর দ্বারা ফোনটি চালিত হবে।
  • ফোনের প্রাইমারি ক্যামেরা হবে 106 মেগাপিক্সেল যা দ্বারা আপনি খুব সহজেই দিন এবং রাতে আকাশের ছবি তুলতে পারবেন।
  • জানা গেছে ফোনের ফটোক্রমিক আবরণের কারণে সূর্যের আলোর প্রভাবে এর রং পরিবর্তন হবে না।
  • এছাড়াও চার্জিং এর ক্ষেত্রেও তো অ্যাডভান্টেজ আছেই।
  • টেসলা পাইফোনটি চার্জ করতে পারবেন সোলার প্যানেলের সাহায্যে। তাই আপনি সমুদ্র কিংবা পাহাড় অথবা জঙ্গল যেখানেই থাকেন না কেন ফোনটি চার্জ করতে পারবেন অনায়াসে।

টেসলা পাই স্মার্টফোনের আকর্ষণীয়  ইন্টারনেট সেবা :

স্যাটেলাইট ভিত্তিক ইন্টারনেট সেবা এই ফোনে আছে।  স্যাটেলাইট ভিত্তিক ইন্টারনেট সেবা  মাধ্যমে আপনি বিশ্বের যে কোন জায়গা থেকে ইন্টারনেট সেবা ব্যবহার করতে পারবেন এমনকি প্রত্যন্ত ও নির্জন অঞ্চল থেকেও। এই ফোনের এমন আকর্ষণীয় ফিচার্ডের পেছনে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কথা চিন্তা করা হয়েছে যারা এখনো ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত রয়েছে। পৃথিবীর বাইরে ও ব্যবহার করা যাবে টেসলা ফোনটি এমন গুজব রয়েছে তবে তা কতখানি সত্যি বোঝা যাবে ফোনটি রিলিজ হওয়ার পরে। সোলার চার্জিং এলন মাস্ক এর দক্ষতা এবং কার্যকলাপ সম্পর্কে আপনাদের প্রায় সকলেরই জানা।

টেসলা পাই স্মার্টফোনের গুণগত মান :

টেসলা পরিবহনের জন্য কোম্পানিটি প্যানেল ব্যবহার করে থাকে যে কারণে মনে করা হচ্ছে টেসলা ফোনেও একটি বিশেষ কেস যুক্ত করা হবে যা সরাসরি সোলার চার্জিং সেবা প্রদান করবে। তবে এটি সম্পূর্ণ অপশনাল একটা ফিচার। কেননা আপনি চাইলে খুব সহজে বিদ্যুতের মাধ্যমে ফোনটি চার্জ করতে পারবেন এবং যদি কোন কারণে আপনি এমন এলাকায় বসবাস করেন যেখানে বিদ্যুৎ সেবা বিচ্ছিন্ন সে ক্ষেত্রে আপনি সোলার প্যানেল ব্যবহার করে ফোনটি অনায়াসে চার্জ করতে পারবেন। এছাড়াও টেসলা ফোনে থাকবে যানবাহন নিয়ন্ত্রণ করার ক্ষমতা। শক্তিশালী ক্যামেরা যা সরাসরি যেকোনো দূরত্ব থেকে ছবি তুলতে সক্ষম এবং আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ ফিচার যা মানুষ আগে কোন স্মার্টফোনে পাননি।

ফিচারগুলো আদৌ আসবে কিনা এ ব্যাপারে অফিশিয়ালি কোন ঘোষণা হয়নি বিধায় আমরা এই পোস্টে তার সংযুক্ত করছি না। তবে অফিসিয়াল কোন আপডেট পেলে আমরা অবশ্যই আপনাকে জানানোর চেষ্টা করব টেসলা পাই ফোনে কোন কোন ফিচার আসছে। টেসলা চাইলে প্রথমত অল্প ফিচার দিয়ে ফোনটি লঞ্চ করলেও পরবর্তীতে আরো নিত্যনতুন ফিচার যুক্ত করতে পারবেন। প্রযুক্তি বিশেষজ্ঞরা এখন পর্যন্ত এটাই মন্তব্য করছেন যে উল্লেখিত সব কটি ফিচার এই স্মার্টফোনে না থাকলেও পেসলার আগামী দিনের যে স্মার্ট ফোনগুলো বাজারে আসবে সেগুলো তো দেখা যাবে এই ফিচার এবং এর থেকেও আর আকর্ষণীয় ফিচার। টেসলা পাই ফোন রিলিজ ডেট এবং প্রাইস এখন পর্যন্ত অফিসিয়াল কোন ডেট আসেনি এই ফোনটি রিলিজের ব্যাপারে।

টেসলা পাই স্মার্টফোনের মূল্য :

তবে ধারণা করা হচ্ছে আগামী ডিসেম্বরে রিলিজ হতে পারে এই ফোনটি যার মূল্য হবে ৯৯৯ ডলার। তবে কোম্পানিটি চাইলে এই ফোনের বেশ কয়েকটি ভার্সন রিলিজ করবে যেগুলোর দাম হবে ৮৯৯ থেকে ১০৪৯ ডলারের মধ্যে। সঠিক মূল্য জানতে আমাদের অপেক্ষা করতে হবে ফোনটি রিলিজ হওয়া পর্যন্ত। সে পর্যন্ত অপেক্ষা করুন এবং আমাদের সাথেই থাকুন। নতুন কোন তথ্য পেলে আমরা সবার আগে আপনাকে জানানোর চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *