Skip to content
Home » অনার্স প্রথম বর্ষের রেজাল্ট কিভাবে দেখব

অনার্স প্রথম বর্ষের রেজাল্ট কিভাবে দেখব

প্রিয় ভিউয়ার্স আপনাদের কি আমাদের পেজে স্বাগতম।আজ আমরা আপনাদের মাঝে এসে হাজির হয়েছে একটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আলোচনা করতে।আমরা সবাই একটু একটু করে বড় হয় প্রথমেই স্কুল শেষ করে কলেজে উঠি। তারপর কলেজ শেষ করে ভার্সিটি লেভেলে উঠে অর্থাৎ অনার্স পড়ার জন্য কেউ ভার্সিটিতে এপ্লাই করে এডমিশন পায় ।আবার কেউ ন্যাশনাল ইউনিভার্সিটি তে এপ্লাই করে এডমিশন পায়। অর্থাৎ অনার্সে এডমিটেড হয়।যখন আপনি অনার্স পরীক্ষা দেওয়া শেষ হয়েছে তখন থেকে আপনার মাথার ভিতরে ঘুরপাক করছে কবে আপনার পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন ,কিভাবে দেখবেন ,আর কত দ্রুত দেখে আপনার মন কে শান্ত করতে পারবেন।

 

অনার্স পরীক্ষার দুই মাস অর্থাৎ ৬০ দিন পরই রেজাল্ট পাবলিশ হয়ে থাকে।রেজাল্ট অর্থাৎ ফলাফল জানা এখন খুবই সহজ দুশ্চিন্তা করার কিছুই নেই ।আপনি চাইলেই আপনার ন্যাশনাল ইউনিভার্সিটি অফিসিয়াল পেজে ভিজিট করলে আপনার রেজাল্টটি আপনি জানতে পাবেন। অথবা মোবাইল ফোন কোড ডায়াল করে আপনার রেজাল্ট আপনি জানতে পারবেন। তাহলে বুঝতেই তো পারছেন কত সহজেই আপনি জানতে পারছেন আপনার অনার্স প্রথম বর্ষের ফলাফল।তবে হ্যাঁ এইভাবে আপনার ফলাফল জানতে হলে আপনাকে কিছু জানতে হবে। আর সেই উপায় জানার জন্যে আমরা আজকে এই পোস্টটি সাজিয়েছি। আমাদের এই পোস্টটি ভিজিট করলে আপনি সব জানতে পারবেন কিভাবে আপনি পেয়ে যাবেন।আর নয় দুশ্চিন্তা আপনাদের জন্য আমাদের এই পোস্টটি ।আপনি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকেন এবং সেই ভাবে রেজাল্ট এর জন্য অপেক্ষা করতে থাকুন। তবে চলুন আর দেরি নয় মূল কথায় ফিরে আসি।

 

অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ইন্টারনেটের মাধ্যমে জানার উপায় নিম্নে দেওয়া হলো:

আপনি অনার্স প্রথম বর্ষের রেজাল্ট খুজতেছেন? কিভাবে জানবেন আমাদের এই পোস্টটি আপনার জন্যই আপনি এই পোস্টটি পুরো শুরু থেকে শেষ পর্যন্ত ভিজিট করলে। অনায়াসে জানতে পারবেন ইন্টারনেটের মাধ্যমে কিভাবে আপনি আপনার অনার্স প্রথম বর্ষের রেজাল্ট জানতে পারবেন। বর্তমানে অনলাইনে রেজাল্ট দেখা সবার কাছে জনপ্রিয় মাধ্যম।অনলাইনের মাধ্যমে আপনি ঘরে বসে আপনার অনার্সের রেজাল্টটি জানতে পারতেছে ।এজন্য আপনাকে আর কষ্ট করে কলেজ পর্যন্ত যেতে হচ্ছে না।তবে একটু ঝামেলাও আছে অনেক সময় সার্ভারের কারণে আপনি আপনার রেজাল্টই দ্রুত জানতে পারেন না ।আপনাকে একটু সময় অপেক্ষা করতে হয়। তারপরেও কিন্তু ব্যাপারটা অনেকটাই আপনাদের জন্য সুবিধা। যেন অনেক সময় অনেকেই অনেক দুরন্ত থেকে পড়তে আসে কলেজে। আর এখন রেজাল্ট  জানার জন্য আসতে হয় সেই প্রান্তে থেকে ছুটে ।তো এটা তো অনেক কষ্টের ব্যাপার।কিন্তু ডিজিটাল যুগ আধুনিক যুগ ঘরে বসে আপনি অনলাইনের মাধ্যমে রেজাল্টটি জানতে পারতেছেন। এজন্য আপনাকে যে উপায়গুলো জানতে হবে ।সেই উপায় গুলো আমরা আমাদের এই পোস্টে প্রদান করতেছি।

***প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে আপনাকে: http://ac.bd/results ।

***তারপর বাম দিকের বার হতে অনার্স প্রথম বর্ষ টি নির্বাচন করতে হবে।

***তারপর আপনার রোল নাম্বারটি এবং নিবন্ধন নাম্বারটি সঠিকভাবে টাইপ করতে হবে।

***তারপর আপনি যে সালে পরীক্ষা দিচ্ছেন অর্থাৎ ২০২২ টাইপ করতে হবে।

***তারপর ক্যাপচা কোড টি প্রবেশ করাতে হবে।

***সর্বশেষে অনুসন্ধান অর্থাৎ ফলাফল জানার বাটনে ক্লিক করুন এবং প্রক্রিয়াটি শেষ করুন অপেক্ষা করতে থাকুন।
এভাবেই উপরের স্টেপ গুলো পাওয়া যায়ক্রমে সুন্দরভাবে প্রদান করতে পারলে আপনি অনায়াসে জানতে পারবেন আপনার অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ইন্টারনেট অথবা অনলাইনের মাধ্যমে।

 

মোবাইল ফোনের এসএমএসের কোড প্রদানের মাধ্যমে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট কিভাবে দেখবেন নিম্নে তা দেয়া হলো:

আপনি কি মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট জানতে চান।তাহলে বলব আপনি একদম সঠিক জায়গায় এসেছে, আমরা আপনাদের মাঝে জানিয়ে দিতে এসেছি কিভাবে আপনি অনার্স প্রথম বর্ষের ফলাফল জানতে পারবেন কোন কোডটি ডায়াল করে।আপনার সুবিধার জন্য মোবাইল ফোনটি হাতে নিয়ে আপনি যে করে ডায়াল করবেন। অনার্স প্রথম বর্ষের ফলাফল জানার জন্য আপনাকে আর এজন্য ইন্টারনেট অথবা অনলাইনে জন্য অপেক্ষা করতে হবে না শুধুমাত্র একটি এসএমএসের মাধ্যমে আপনি জানতে পারছেন আপনার রেজাল্ট কি।অনলাইনে তো অনেক সময় সার্ভারের জন্য আপনার ফলাফল জানতে অনেক সময় দেরি হয়।আবে মোবাইল ফোনের মাধ্যমে যখনই আপনি রেজাল্ট জানতে চাইবেন এখানে কোন সার্ভার অর্থাৎ দেরি হবার কারণ নেই অনায়াসে আপনি খুব অল্প সময়ে জানতে পারবেন।আপনার ফোনে একটি এসএমএসের মাধ্যমে জানিয়ে দিবে যে আপনি অনার্স প্রথম বর্ষের ফলাফল কি পেয়েছেন।

নিম্নে পদ্ধতিটি দেওয়া হলো:

Nu<space>H1<space>Roll No Then Send to1622 .

Example:Nu H1 123456 and send it to 1622 .

সর্বশেষে বলতে চাচ্ছি যে ,এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা এতক্ষণ চেষ্টা করছি আপনাদের সামনে তুলে ধরার জন্য অনার্স প্রথম বর্ষের রেজাল্ট কিভাবে দেখবেন এই তথ্যটি। আমরা আশা রাখছি, আমাদের দেয়া পোস্ট এই তথ্যটি খুব সুন্দরভাবে দেওয়া হয়েছে ।আপনারা এখান থেকে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট জানার জন্য তথ্যটি নিজেরাও জানতে পারবেন এবং অন্যদেরও জানাতে পারবেন। তবে ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন। আজ আর নয় আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে। সে পর্যন্ত ভালো থাকবেন ,সুস্থ থাকবেন, আপনাদের দীর্ঘায়ু কামনা করছি ,আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *