একাউন্ট

সোনালী ব্যাংক সেভিংস একাউন্ট এর সুবিধা

একটি সোনালী ব্যাংক সেভিংস অ্যাকাউন্ট তৈরি করার পরে আপনি যে সমস্ত সুবিধা উপভোগ করতে পারবেন সে সমস্ত সুযোগ-সুবিধার কথা নিজ নিচে জানানো হলো।

ডেবিট/ক্রেডিট কার্ডের সুবিধা:

আপনি যদি সেভিংস একাউন্ট তৈরি করে থাকেন তাহলে আপনি ব্যাংক থেকে ডেবিট কিংবা ক্রেডিট কার্ড সংগ্রহ করতে পারবেন এবং এই কাঠের মাধ্যমে ইন্টারন্যাশনাল লেনদেন করতে পারবেন। আপনি নিজে কি রকমের কার্ড ব্যবহার করবেন সেই রকমের কাঠের উপর ভিত্তি করে বিভিন্ন রকমের চার্জ আরোপ করা হবে। সোনালী ব্যাংক একাউন্টের বিভিন্ন রকমের চার্জ: একজন সোনালী ব্যাংক গ্রাহক হিসাবে আপনাকে প্রতি বছরে দুইবার চার্জ প্রদান করতে হবে অর্থাৎ ছয় মাস অন্তর অ্যাকাউন্ট সার্চ দিতে হবে।
বলাবাহুল্য আপনার একাউন্টে শূন্য টাকা থেকে ১০ হাজার টাকা হলে আপনাকে কোন রকমের চার্জ প্রদান করতে হবে না। এক্ষেত্রে এই টাকার পরিমাণ যখন বৃদ্ধি পাবে তখন চার্জ প্রদান করতে হবে। যেমন আপনার একাউন্টে যদি ২৫ হাজার টাকা অধিক রাখেন তাহলে একাউন্টের চার্জ হবে ২০০ টাকা এবং একই সাথে 15% ভ্যাট যুক্ত করা হবে আপনার যত টাকার অংক বাড়বে তত বেশি দিতে হবে । এ সারা আপনি যে সুবিধা গুলো পাবেন।
১. অ্যাকাউন্ট তৈরি করাতে কোন চার্জ নেই যত টাকা জমা দিতে হয় অ্যাকাউন্ট খোলার সময় সমপরিমাণ টাকায় ব্যাংক একাউন্টে যুক্ত করা হয়ে থাকে।
২. আপনাকে একটি চেক বই দেওয়া হবে।
৩. পাঁচ বই পেয়ে যাবেন অ্যাকাউন্ট খোলার পরেই।
৪. যেকোনো সময় খুব সহজ প্রফেসে একভান্স থেকে অন্য ব্রাঞ্চে শিফট হওয়ার সুযোগ।
৫. চেক বই এটিএম কার্ড অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে যে কোন সময় টাকা জমা ও উত্তোলন করার সুযোগ থাকছে।
৬. একাউন্টে এক হাজার টাকা জমা রাখলেই অ্যাকাউন্ট সচল থাকবে।
৭ শূন্য থেকে দশ হাজার টাকা আপনাকে কোন চার্জ দিতে হবে না।

উপসংহার:

প্রিয় পাঠক! যদি আমাদের পোস্টটি আপনার ভালো লাগে তাহলে আপনি কমেন্ট করে জানাতে পারেন আর আপনার যদি কোন কিছু জানার ইচ্ছা থাকে তাহলে অবশ্যই আপনি কমেন্টে জানাতে পারেন।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *