সিম

সকল সিমের নাম্বার দেখার কোড

বর্তমান সময়ে বাংলাদেশে বেশ কয়েকটি অপারেটর রয়েছে। এক এক ব্যক্তি একেক অপারেটরের সিম ব্যবহার করে থাকেন। যার যে সিম ভালো লাগে সে ব্যক্তি ব্যবহার করে থাকেন তবে কোম্পানিগুলোর একটি গুরুত্বপূর্ণ সার্ভিস হচ্ছে একটি কোড ডায়ালের মাধ্যমে নিজের নাম্বার দেখা। অনেকেই রয়েছেন যারা নিজের নাম্বারটি ভুলে যায় কিংবা নতুন নাম্বার হওয়ার শর্তে নাম্বারটি মনে রাখতে পারছেন না এক্ষেত্রে আপনার নাম্বারটি দেখার জন্য আপনার সিমটি থেকে ডায় াল করার মাধ্যমে মোবাইলের স্ক্রিনে  নাম্বারটি প্রদর্শন করা হবে। একটি ব্যবহারকারীদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ এর কারণ অনেকেই রয়েছেন যারা অপারেটর পরিবর্তন করে থাকেন এ ছাড়া নিয়মিত ব্যবহার না করায় এই তথ্যগুলো ভুলে গিয়ে থাকেন এর ফলে তারা পরবর্তী সময়ে অনলাইন অনুসন্ধানের মাধ্যমে কোডগুলো জানার জন্য আগ্রহী হয়ে থাকেন।

তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে এই তথ্যটি তুলে ধরেছি যার মাধ্যমে আপনি বাংলাদেশের  সকল অপারেটরগুলোর নাম্বার দেখার কোড সম্পর্কে জানতে পারবেন। অপারেটর পরিবর্তন খুবই কমন একটি বিষয়। অনেকেই রয়েছে একাধিক অপারেটরের সিম ব্যবহার করে থাকেন এর ফলে কিছু অপারেটর রয়েছে যাদেরকে অনিমিত ব্যবহার করার জন্য সিম ক্রয় করেন। আর অনেক ব্যবহার করার কারণে নিজে নাম্বারটি ভুলে যান অনেকে ই এক্ষেত্রে অপারেটর ভেদে আপনাদেরকে নাম্বার দেখার কোড দিয়ে সহযোগিতা করব আমরা। এক্ষেত্রে কয়েকটি বিষয় অবশ্যই মনে রাখতে হবে অপারেটর ভেদে কোডগুলো ভিন্ন ভিন্ন এবং আপনি যে সিমের নাম্বার সম্পর্কে জানার আগ্রহ সেই সিম থেকেই কোটি ডায়াল করতে হবে। আশা করছি বিষয়টি বুঝতে পেরেছেন সুতরাং আপনার অপারেটর নির্বাচন করে সেই সিমটি থেকে আমাদের প্রধান কৃত কোড ডায়েল করার মাধ্যমে আপনার নাম্বার সম্পর্কে জেনে নিন ।

সকল সিমের নাম্বার দেখার কোড –

সকল সিমের নাম্বার দেখার কোড। একজন মোবাইল ব্যবহারকারী হিসেবে অবশ্যই তাদের নাম্বার সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এর কারো নাম্বারের বেশ কিছু ব্যবহার রয়েছে আপনি মোবাইলে রিচার্জ করতে গেলে অবশ্যই আপনার মোবাইল নম্বরটির প্রয়োজন হবে। এছাড়াও অন্যকে আপনার মোবাইল নাম্বারটি দেওয়ার ক্ষেত্রে নাম্বার সম্পর্কে জানার প্রয়োজন হবে এছাড়া বিভিন্ন ক্ষেত্রে মোবাইল নাম্বারের প্রয়োজন হয়ে থাকে আর মোবাইল নম্বর সম্পর্কে না জানার ফলে অনেকেই অনেক বড় বিপদের সম্মুখীন হয়ে থাকেন। তবে নম্বর মনে রাখতে না পারলেও নাম্বার দেখার কোডটি মনে রাখলে আপনি খুব সহজেই আপনার মোবাইল ফোন থেকে আপনার নাম্বারটি বের করে প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে সকল অপারেটরের মোবাইল নম্বর দেখার কোডটি দিয়ে সহযোগিতা করব।

গ্রামীণফোন নাম্বার দেখার কোড –

বাংলাদেশের সকল সিম অপারেটর গুলোর মধ্যে অন্যতম সেরা অপারেটর হচ্ছে গ্রামীণফোন। গ্রাহক সংখ্যার মাধ্যমে এই গ্রামীণফোন প্রথম স্থান দখল করে রেখেছে। অসংখ্য ব্যবহারকারীর মধ্যে অনেকেই তাদের নিজের নাম্বারটি সম্পর্কে জানেন না কিংবা কোন কারনে ভুলে গেছে তাই তারা অনলাইনে অনুসন্ধান করছেন গ্রামীণফোন সিমের নাম্বার দেখার কোড সম্পর্কে জানার জন্য তাদের সহযোগিতায় আমরা নিচে গ্রামীণফোন সিমের নাম্বার দেখার কোড দিয়ে সহযোগিতা করছি।

  • গ্রামীণফোন সিমের নাম্বার দেখার কোড হলো : *2#।

রবি সিমের নাম্বার দেখার কোড –

গ্রামীনফোনের পরের স্থান দখল করে রেখেছে রবি কোম্পানি। বাংলাদেশে খুবই জনপ্রিয় একটি সিম কোম্পানি হচ্ছে রবি। বিভিন্ন ধরনের অফার ও নতুন নতুন সার্ভিসের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে এই কোম্পানিটি বর্তমান সময়ে অনেকেই অপারেটর পরিবর্তনের মাধ্যমে রবিতে আসছেন। এক্ষেত্রে তার নতুন নাম্বারটি সম্পর্কে জানার জন্য রবি সিমের নাম্বার দেখার কোড অনুসন্ধান করছেন। এক্ষেত্রে আমরা আপনাদের সহযোগিতার লক্ষ্যে রবি সিমে নাম্বার দেখার কোড দিয়ে সহযোগিতা করবো। সুতরাং আপনারা যারা রবি সিম থেকে নাম্বার দিতে চান তারা আপনাদের মোবাইলের কি পেটে গিয়ে ট্রাই করুন আমাদের প্রধান কৃত কোড এবং রবি সিম থেকে ডায়াল করুন।

  • রবি সিমের নাম্বার দেখার কোড হলো : *2#।

বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড –

ইন্টারনেট অফার কিংবা টকটাইম অফার এর ক্ষেত্রে বেশ এগিয়ে রয়েছে এই কোম্পানিটি। এক্ষেত্রে আজকে আমরা এই কোম্পানির একটি সার্ভিস এর বিষয়ে আপনাদের জানাবো যার মাধ্যমে আপনি আপনার সম্পর্কে জানতে পারবেন । এর জন্য আপনার মোবাইল ফোন থেকে বাংলালিংক সিম টি ব্যবহার করে আমাদের প্রধানকে কোডটি ডায়াল করুন। এর ফলে আপনি অবশ্যই আপনার বাংলালিংক সিমের নাম্বার জানতে পারবেন।

  • বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড : *511#।

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড  –

এয়ারটেল সিম বর্তমান সময়ে বেশ কিছু ব্যবহারকারী রয়েছে এটি। এবং তাদের মধ্য থেকে অনেকেই তাদের নিজের নাম্বারটি মনে রাখতে সক্ষম হয় অর্থাৎ তারা নিজের নাম্বারটি ভুলে যাওয়ার কারণে নাম্বার দেখার কোড অনুসন্ধান করছেন তাদেরকে আমরা সম্মান জানিয়ে এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড দিয়ে সহযোগিতা করব সুতরাং আপনারা যারা এয়ারটেল সিমের নাম্বার সম্পর্কে জানার জন্য অনলাইনে এসেছে তারা আমাদের আলোচনার সাথে থেকে কোড সংগ্রহ করার মাধ্যমে যেকোনো অবস্থায় যেকোন স্থান থেকে খুব সহজেই আপনার নাম্বারটি দেখতে পারবেন।

  • এয়ারটেল সিমে নাম্বার দেখার কোড কি হলো : *2 #‎।

টেলিটক সিমের নাম্বার দেখার কোড –

টেলিটক সাধারণ সিম হিসেবে ব্যবহারের পাশাপাশি গুরুত্বপূর্ণ বেশ কিছু ক্ষেত্রে এর ব্যবহার রয়েছে। এর ফলে নিয়মিত ব্যবহারের পাশাপাশি অনেকেই প্রয়োজনে এই সিমটির ব্যবহার করে থাকেন আর অনিয়মিত ব্যবহার করার কারণে অনেকে ই নম্বরটি ভুলে যায় এক্ষেত্রে নিজের নম্বর জানার জন্য আপনাকে আমাদের প্রধানমন্ত্রী ডায়াল করতে বলেছে আমরা টেলিটক সিমের নাম্বার দেখার কোড দিয়ে সহযোগিতা করব যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার নাম্বারটি সম্পর্কে জেনে প্রয়োজনীয় ক্ষেত্রে ব্যবহার করতে পারবে।

  • টেলিটক সিমের নাম্বার দেখার কোড হলো :  *551#।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *