লোকেশন ট্রাক

গাড়ির নাম্বার দিয়ে মালিকের নাম বাংলাদেশ

অনেকেই জানেন না গাড়ির নাম্বার দিয়ে মালিকের নাম জানা সম্ভব অর্থাৎ নাম্বার দিয়ে মালিকানা যাচাই করা সম্ভব। তবে বর্তমান সময়ে এ বিষয়টির প্রতি মানুষের জানার আগ্রহ অনেক সাম্প্রতিক সময়ে অনলাইন অনুসন্ধানে আমরা এ বিষয়টি সম্পর্কে জানতে সক্ষম হই। বলা যায় গুরুত্বপূর্ণ একটি টিপসিমূলক আলোচনা এটি। অনেকেই রয়েছেন যারা গাড়ি নাম্বার দিয়ে মালিকের নাম অর্থাৎ মালিকানা যাচাই করার জন্য আগ্রহী কিছুসংখ্যক ব্যক্তি রয়েছে নিজের গাড়ির নাম্বার দিয়ে মালিকানা যাচাই করার জন্য আগ্রহী হয়ে থাকেন এক্ষেত্রে এমন ব্যক্তিগণ আজকের আলোচনার উপকৃত হবেন। পাশাপাশি অন্য কোন গাড়ির মালিকানা যাচাইয়ের জন্য এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন আপনি।

তবে বেশ কয়েকটি উপায়ে গাড়ির নাম্বার দিয়ে মালিকানা যাচাই করা সম্ভব আমরা চেষ্টা করব সমস্ত উপায় সম্পর্কে আপনাদের জানানোর তবে প্রথমত আমরা সহজ পদ্ধতিতে গাড়ির মালিকানা যাচাইয়ের বিষয় সম্পর্কে জানাবো পরবর্তী সময় আপনি সমস্ত পদ্ধতির সম্পর্কে জানার পর আপনার কাছে যে পদ্ধতিটি সহজ মনে হবে সেটি অনুসরণ করে মালিকানা যাচাই করে নিতে পারবেন তবে সমস্ত পদ্ধতি সহজ খুব অল্প সময়ের মাধ্যমে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করা সম্ভব। তবে এক্ষেত্রে একটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে সঠিক নিয়মে যাচাই করুন। এক্ষেত্রে আপনাকে আমাদের সাথে পুরোপুরি থাকতে হবে এতে করে আপনি সম্পূর্ণ নিয়ম সম্পর্কে জানার পরবর্তী সময়ে মালিকানা যাচাই করবেন অনেকেই রয়েছে যারা সম্পূর্ণ আলোচনা সাথে না থেকে আংশিক তথ্য সম্পর্কে জানার পরবর্তী সময়ে মালিকানা যাচাই করতে গিয়ে ব্যর্থ হয়ে থাকেন।

তাই অবশ্যই আমরা আপনাদের সহযোগিতার জন্য বলব পুরো আলোচনাটি সাথে থেকে মালিকানা যাচাই পদ্ধতি সম্পর্কে জানুন এটি খুবই গুরুত্বপূর্ণ অনেক সময় দুর্ঘটনার সম্মুখীন হয়ে গাড়ির মালিকানা সহ বিভিন্ন তথ্য সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে আপনার মোবাইল ফোন ব্যবহার করে খুব সহজেই গাড়ির মালিকানা সম্পর্কে জেনে নিতে পারবেন। বাংলাদেশে সড়ক দুর্ঘটনা ব্যাপক হয়ে থাকে প্রতিদিন একাধিক সড়ক দুর্ঘটনার খবরাখবর পেয়ে থাকি আমরা এদের মধ্যে কিছু কিছু খবরে উল্লেখ করা থাকে দুর্ঘটনার পরবর্তী সময়ে তারা পালিয়েছেন এমন অবস্থায় আপনি গাড়ি নম্বরটি মনে রাখতে পারলে এখান থেকে সেই গাড়ির বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন আর আপনি সরাসরি দুর্ঘটনা সম্পর্কিত বিষয়ে গাড়ির মালিকানা যাচাই প্রক্রিয়ার পাশাপাশি আইনের সহযোগিতা নিতে পারেন তারা সরাসরি সেই ব্যক্তিকে আইনের আওতায় আনতে পারবেন।

গাড়ির নাম্বার দিয়ে মালিকের নাম জানার উপায়

উপরোক্ত আলোচন এর মাধ্যমে আপনি অবশ্যই জেনেছেন, একাধিক উপায়ে এই কাজটি করা সম্ভব তবে আমরা আপনাদেরকে সেই সমস্ত উপায় সম্পর্কে জানানোর চেষ্টা করব প্রথমত সহজ পদ্ধতিটি উল্লেখ করে মালিকের নাম সম্পর্কে জানার বিষয় সম্পর্কে জানানোর আগ্রহ রয়েছে সুতরাং আমাদের আলোচনা সাথে থেকে সেই পদ্ধতি সম্পর্কে জানুন।

১)  mParivahan এটি হচ্ছে একটি অ্যাপ,  আর এই অ্যাপসটি ব্যবহার করে আপনি আপনার উদ্দেশ্য সফল করতে পারেন মূলত এর জন্যই এই অ্যাপসটি তৈরি করা হয়েছে অর্থাৎ প্রথমত এই এপস টি ইন্সটল করবেন।

২)  অ্যাপস টি ইন্সটল করে ওপেন করার পরবর্তী সময়ে হোমপেজে গিয়ে আপনি বেশ কয়েকটি অপশন পাবেন সেখান থেকে RC সিলেক্ট করবেন।

৩) এর পরবর্তী সময়ে যে পেজে আপনাকে নিয়ে যাওয়া হবে সেখানে বেশ কিছু তথ্য প্রদান করতে হবে অবশ্যই প্রদাঙ্কিত তথ্য গুলো সঠিক দিতে হবে এর পরবর্তী সময়ে আপনাকে ফলাফল স্বরূপ প্রধানকৃত গাড়ির নম্বরটি মালিকের বিষয়ে তথ্য প্রদান করা হবে।

SMS এর মাধ্যমে গাড়ির মালিকের নাম –

এসএমএস এর মাধ্যমে গাড়ির মালিকের নাম সম্পর্কে জানার জন্য আগ্রহ প্রকাশ করেন অনেকেই। এর কারণ কিছু সংখ্যক ব্যক্তি রয়েছে যারা অ্যাপস ইনস্টল না করেই এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে চায় এক্ষেত্রে তাদেরকে চার্জ দিয়ে এসএমএস এর মাধ্যমে গাড়ির মালিকের নাম সম্পর্কে জানতে হবে। এক্ষেত্রে কিছু নিয়ম অনুসরণ করতে হবে এসএমএস পাড়ার নিয়ম গুলো আমরা নিচে তুলে ধরছি আপনারা সেই নিয়ম সম্পর্কে জানার মাধ্যমে গাড়ি নম্বর ব্যবহার করে মালিকের বিষয় বিস্তারিত জানতে পারেন পুরো প্রক্রিয়াটি নিচে তুলে ধরা হচ্ছে :

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ খুলুন এবং
  • ক্যাপিটাল লেটারে Vahan টাইপ করুন।
  • এর পরে স্পেস দিন এবং গাড়ির নম্বর টাইপ করুন এবং
  • মেসেজ টি 7738299899 এ মেসেজ পাঠিয়ে দিন।

Vahan<Space>Vehicle Number & Send To 7738299899

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *