সিমের বিভিন্ন কোড

এয়ারটেল ব্যালেন্স চেক কোড

এয়ারটেল বাংলাদেশের একটি টেলিকম কোম্পানি। বর্তমান সময়ে এটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। অনেকেই আগ্রহ নিয়ে এই সিমটি ব্যবহার করছেন।  অন্যান্য টেলিকম অপারেটরগুলোর থেকে কিছুটা কম মূল্যে সাশ্রয়ী ইন্টারনেট ও মিনিট প্যাকেজ ক্রয় সম্ভব এয়ারটেলে। এক্ষেত্রে আগ্রহের সাথে অনেকেই এয়ারটেল সিম টি ব্যবহার করছেন। আর আজকের আলোচনায় আমরা এই সিমটিকে কেন্দ্র করে প্রয়োজনীয় বিভিন্ন তথ্য তুলে ধরব আপনাদের মাঝে। আলোচনা সাপেক্ষে আপনাকে airtel সিমের ব্যালেন্স চেক করার বিষয় সম্পর্কে জানাবো। অনেকেই এই সিমটির ব্যালেন্স চেক করার বিষয় সম্পর্কে জানেন না । যেহেতু এ বিষয় সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ তাই অনেকেই অনলাইনে সহযোগিতা নিয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকেন আর আমরা আমাদের আলোচনার মাধ্যমে অনুসন্ধানীকৃত ব্যক্তিদের সহযোগিতার জন্যই এ বিষয় নিয়ে আজকের আলোচনা নিয়ে এসেছি। সুতরাং আমাদের আলোচনার সাথে থেকে আপনি এয়ারটেল সিমের গুরুত্বপূর্ণ বেশ কিছু কোড সম্পর্কে জানতে পারবেন।

আমরা আপনাদের ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড দিয়ে সহযোগিতা করব পাশাপাশি মিনিট ব্যালেন্স চেক করার কোড সম্পর্কে জানাবো। এছাড়াও ব্যালেন্সে কোড সম্পর্কে জানতে পারছেন আমাদের আলোচনা থেকে গুরুত্বপূর্ণ এই কোডগুলো সম্পর্কে জানার জন্য আমাদের পুরো আলোচনার সাথে থাকবেন। নতুন ব্যবহারকারী কিংবা অনিয়মিত ব্যবহার কারিগর এই কোডগুলো অনুসন্ধান করে অনলাইনে এসে থাকেন। এক্ষেত্রে আমরা আমাদের আলোচনায় এই অনুমিত এবং নতুন ব্যবহারকারীদের অভিনন্দন জানাচ্ছি আমাদের আলোচনার সাথে থাকার জন্য। আলোচনা সাপেক্ষে ব্যালেন্স চেক কোড সম্পর্কিত যে সমস্ত কোড রয়েছে সবগুলোই তুলে ধরা হবে আমাদের আলোচনায় এক্ষেত্রে আপনি মিনিট ব্যালেন্স চেক পাশাপাশি ইন্টারনেট ব্যালেন্স চেক এবং এসএমএস ব্যালেন্স চেক করার পাশাপাশি মোবাইল ব্যালেন্স চেক অর্থাৎ অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করার কোড সম্পর্কে জানতে পারবেন আমাদের আলোচনা থেকে। পর্যায়ক্রমে প্রয়োজনীয় সকল ব্যালেন্স চেক করার কোড গুলো আমরা তুলে ধরছি আমাদের আলোচনায়।

এয়ারটেল মোবাইল ব্যালেন্স চেক কোড

আপনার রিচার্জ কৃত অবশিষ্ট ব্যালেন্স কত রয়েছে এ বিষয়ে সম্পর্কে জানার অবশ্যই প্রয়োজন রয়েছে। এক্ষেত্রে আমরা আমাদের আলোচনার মাধ্যমে মেইন একাউন্ট এর ব্যালেন্স চেক করার কোড দিয়ে আপনাদের সহযোগিতা করছি। আমাদের প্রধান কিন্তু এই কোডটি আপনার বাংলালিংক সিম থেকে ডায়ালের মাধ্যমে আপনি একাউন্ট ব্যালেন্স সম্পর্কে জানতে সক্ষম হবেন। সুতরাং এয়ারটেল মোবাইল ব্যালেন্স চেক করার কোড সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ এখান থেকে করতে সংগ্রহ করতে পারেন। নিচে গুরুত্বপূর্ণ এই কোডটি তুলে ধরছি আমরা।

  • মেইন ব্যালেন্স এবং টকটাইম চেক করার জন্য গ্রাহকদের  *123# ডায়াল করতে হবে।

এয়ারটেল মিনিট ব্যালেন্স চেক কোড

এয়ারটেল সিম থেকে মিনিট প্যাকেজ এক্টিভেট করে থাকলে অবশ্যই বর্তমান সময়ের অবশিষ্ট মিনিট ব্যালেন্স সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। এক্ষেত্রে আজকের আলোচনায় আমরা এই বিষয়টি তুলে ধরেছি আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে। বর্তমান সময়ে অনেকেই মিনিট প্যাকেজ এক্টিভেট করে থাকেন এক্ষেত্রে মিনিট প্যাকেজ একটিভেট করার পরবর্তী সময়ে অবশিষ্ট মিনিট ব্যালেন্স সম্পর্কে জানার জন্য যে কোডটি ডায়াল করতে হয় এই কোড সম্পর্কে জানা না থাকায় অনলাইন অনুসন্ধান করে থাকেন। এক্ষেত্রে আমরা আমাদের আলোচনায় এয়ারটেল মিনিট ব্যালেন্স চেক করার কোডটি নিয়ে এসেছি।

  •  মিনিট চেক কোড হচ্ছে *৭৭৮*০#

এয়ারটেল ইন্টারনেট ব্যালেন্স চেক কোড

অনেকেই রয়েছেন যারা এয়ারটেল সিম থেকে ইন্টারনেট ব্যবহার করে থাকেন। এর কারণ এয়ারটেল সিমে আকর্ষণীয় কিছু ইন্টারনেট অফার লক্ষ্য করে থাকি আমরা। এক্ষেত্রে এটার ব্যালেন্স চেক করার প্রয়োজন রয়েছে তাই আমরা আমাদের আলোচনায় এয়ারটেল ব্যবহারকারীদের সহযোগিতার জন্য ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোডটি তুলে ধরেছি।

  • USSD কোড ব‍্যবহার করে  ডেটা/ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন।
  •  এয়ারটেল ইউজারকে *123*10# ডায়েল করতে হবে।
  • এটি শুধুমাত্র প্রিপেড গ্রাহকদের জন্য।

এয়ারটেল এসএমএস ব্যালেন্স চেক কোড

আপনি কি আপনার এয়ারটেল সিম টি থেকে এসএমএস ব্যবহার করে থাকেন ? তাহলে অবশ্যই আপনাকে এসএমএস ব্যালেন্স চেক করার কোড সম্পর্কে জানতে হবে। তাইতো আমরা আমাদের আলোচনায় এসএমএস ব্যালেন্স চেক করার কোড দিয়ে সহযোগিতা করছি আপনাদের নিচের আলোচনায় এয়ারটেল এসএমএস ব্যালেন্স চেক করার কোডটি তুলে ধরছি।

  •  এসএমএস ব্যালেন্স চেক করার জন্য গ্রাহককে  *121*7# ডায়াল করতে হবে।

এয়ারটেল এ দেখে নিন প্রয়োজনীয় USSD CODE

PURPOSE AIRTEL USSD CODE
Airtel main balance check *123#
Airtel number check *282#
Airtel offers *121#
Airtel talk time loan *141# or call 52141
Airtel data loan code *141# or call 52141
Airtel Miss call alert service *888#
Check Airtel Unlimited Packs *121*1#
Airtel voice or roaming packs *222#
Airtel Postpaid Current Bill Plan Check SMS “BP” To 121
Airtel Postpaid Due/Pending Amount Check SMS “OT” To 121
Airtel Postpaid Bill Payment Check SMS “PMT” To 121
Airtel Postpaid Current Plan Usage Check SMS “UNB” To 121
Airtel data balance check for 2G users *121*9#

 

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *