সেরা গজল

বাংলাদেশের সেরা গজল তালিকা

আসসালামু আলাইকুম আপনারা সবাই কেমন আছেন।
আশা করছি ,আল্লাহর রহমতে ভালো আছেন আমরাও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। প্রিয় ভিয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজকে আমরা সেরা দশটি গজল নিয়ে এই পোস্টটি সাজিয়েছি আপনাদের জন্য।

আপনারা অনেকেই গজল শুনতে ভালোবাসেন ।আমরা মুসলমান ধর্মে আমাদের গান শোনা পাপ। কিন্তু গজল শোনা কোন সমস্যা নাই ।এজন্য আমরা মুসলমানরা গজল শুনতে ভালোবাসি এবং পছন্দও করে থাকি। সব গজলই ভালো লাগে। তবে ভালো এর  কোন শেষ নেই। তবুও তার মাঝ থেকে দশটি সেরা গজল অর্থাৎ টপ ১০ যে গজলগুলো আছে। এই দশ টি গজল নিয়ে  আমাদের এই  পোস্ট সাজানো হয়েছে।

আপনারা আমাদের এই পোস্টটি ভিজিট করলে দেখতে পারবেন সেরা সেরা ১০ টি গজল নিয়ে সাজানো পেজ। গজল দশটি শুনলে আপনাদের মন ছুয়ে যাবে।আপনাদের মনের অনুভূতিকে জাগ্রত করার জন্য আমাদের আপনাদের জন্য সেরা দশটি গজল নিয়ে পোস্টটি সাজানো।

আমরা আশা করব ,আমাদের দেওয়া পোস্টটি আপনাদের যেন খুব ভালো লাগে। এ পোস্টটি থেকে আপনারা কিছু শিক্ষা গ্রহণ করে নিয়ে যেতে পারেন। তবে আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন।

বাংলাদেশের সেরা গজল তালিকায় যে দশটি গজল আছে সে সম্পর্কে আমরা নিচে আলোচনা করব। নিম্নে দশটি তালিকা প্রদান করা হলো:

১/  নামাজ : নামাজ নিয়ে একটি গজল আছে আর এই গজলটি সেরা ১০ টি গজল তালিকার মধ্যে একটি। গজলটি  হৃদয় স্পর্শ ও একটি গজল। এই গজলটি ইউটিউবে আপলোড করা হয়েছে ২ আগস্ট ২০১৯ সালে।

ইউটিউব চ্যানেলটির নাম ছিল Ettihed ইউটিউব চ্যানেল। এই নামাজ গজলটির গায়েক ছিলেন জাহিদুল্লাহ জামি। গজলটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। গজলটিতে এই পর্যন্ত ১৯২ মিলিয়ন ভিউ হয়েছে।

২/ ও গো মা: মা নিয়ে সেরা ১০ টি গজল এর মধ্যে একটি। মা এই শব্দটি অন্য দশটি শব্দ থেকে আলাদা। মা পৃথিবীর বুকে সবথেকে আপন মানুষ।মা এর মত করে কেউ ভালবাসতে পারে না।  মা একজন সন্তানের সবথেকে বড় আপনজন । মা সেই সন্তানটির সকল বিপদে আপদে পাশে থাকে। মায়ের ভালোবাসা এ আগলে রাখে সন্তানকে বিপদের হাত থেকে।

এই গজলটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। গজলটির গায়ক হচ্ছেন সাদ্দাম শাকিব। গজলটি ইউটিউবে আপলোড করা হয়েছে ১৮ অক্টোবর ২০১৯ সালে। ইউটিউব চ্যানেলের নাম  হচ্ছে tune  hut ।

৩/ ও মদিনার বুলবুলি: মদিনার বুলবুলি এটিও সেরা ১০ টি গজল এর মধ্যে একটি  স্থান দখল করে নিয়েছে। এই গজলটির মধ্যে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সালাম এর বর্ণনা দেওয়া আছে। এই গজলটি এ শুনলে এই মন ছুঁয়ে যায়।গজলটির ভিতর এক অনুভূতি সৃষ্টি হয় আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সা: এর জন্য।

অনেক পুরনো তবে সময়ের সাথে এক এক একজন এক একভাবে গেয়েছেন। কিন্তু বর্তমানে holy tune চ্যানেলে ১৩ জুন ২০১৬ সালে আপলোড করা হয়েছে।গায়ক  হিসাবে আছে কলরব চাইল্ড গ্রুপ। গজলটির ভিউ আছে এ পর্যন্ত ৪.৬মিলিয়ন।

৪/ তুমি কেমন মুসলমান: তুমি কেমন মুসলমান এই গজলটিও সেরা দশটি গজল এর মধ্যে একটি স্থান দখল করে নিয়েছে।এই গজলটির মধ্যে উল্লেখ করা হয়েছে নামাজ, রোজা, যাকাত যারা এগুলো করে না তাদের উদ্দেশ্যে করেই বলা হয়েছে গজলটিতে।

আমাদের একজন মুসলমান হয়ে সকলেরই উচিত এই কাজগুলো করা আমাদের কর্তব্য মুসলমানদের। গজলটি ১লা মার্চ ২০২০ সালে ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে। youtube চ্যানেলটির নাম হচ্ছে holy tune।
গজলটির গায়ক হচ্ছে সামাদ আহমেদ। গজলটিতে এ পর্যন্ত ভিউ করছে ২১ মিলিয়ন ও এর বেশি।

৫/ আমি চাঁদকে বলি তুমি সুন্দর নও:একজন সন্তানের কাছে মা হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ ।মায়ের সঙ্গে কারো তুলনা করা চলে না মায়ের তুলনা শুধু মা নিজেই। এই গজলটিতে মায়ের কথা বর্ণনা করা হয়েছে চাঁদের সঙ্গে তুলনা করে।

গজলটি যত শুনবেন তত ভালো লাগবে আপনার মন ছুয়ে যাবে। গজলটি ইউটিউবে আপলোড করা আছে ২২ ফেব্রুয়ারি ২০২০ সালে। গজলটির গায়ক  হচ্ছেন শাহাবুদ্দিন সাহেব। গজলটিতে এ পর্যন্ত ২৮ মিলিয়ন ভিউ পড়েছে।

৬/ লা ইলাহা ইল্লাল্লাহ:এই গজলটি ও সেরা ১০ টি গজল এর মধ্যে একটি স্থান দখল করে নিয়েছে। এই গজলটি মূলত কলেমার উপরে গাওয়া হয়েছে । শুনলে মনের ভিতর এক অন্যরকম অনুভূতির সৃষ্টি হয়।

আপনি যখন শুনবেন তখনই দেখবেন আপনার মনের ভিতরে কেমন অনুভূতি সৃষ্টি হচ্ছেএ গজলটি গেয়েছেন দুইজন শিল্পী। শিল্পী দুটি হল আরিফুল হক ফাহিম ও নামিম আহমেদ। ৯ অক্টোবর ২০১৮ সালে youtube চ্যানেলে
গজলটি আপলোড করা হয় । চ্যানেলটির নাম হচ্ছে Sobujkuri tv। গজলটিতে ভিউ করেছে ২১ মিলিয়ন।

৭/ ক্ষমা করে দাও মাফ করে দাও: গজলটিও সেরা দশটি গজল এর মধ্যে একটি স্থান দখল করে নিয়েছে। এই গজলটি আপনি যত শুনবেন আপনার তত ভাল লাগবে মনের ভিতরে অনিহা সৃষ্টি হবে না। মনে হবে যত শুনতে থাকি ততই যেন মুগ্ধ হয়ে যাই।

গজলটির ভিতর আল্লাহ তায়ালার কাছে ক্ষমা প্রার্থনা করা হয়েছে আমরা ধ্য ভুল করতেই পারি আর আল্লাহ তা’আলা আমাদের সেই ক্ষমা করবেন যদি আমরা ক্ষমা প্রার্থনা করে থাকি। গজলটি ইউটিউব চ্যানেল আপলোড করা হয়েছে
১৪ই জানুয়ারি ২০২০ সালে। youtube চ্যানেলটির নাম হচ্ছেHalal  Entertainment। গজলটির তো পড়েছে এই পর্যন্ত ৪৭ মিলিয়ন।

৮/ হাসবি রাব্বি: গজল কে  সেরা ১০ টি গজল এর মধ্যে একটি স্থান দখল করে নিয়েছে। এই গজলটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। গজলটি খুব সুন্দর শুনলে মন মুগ্ধ হয়ে ওঠে। এই গজলটি দুইটি শিল্পী গেয়েছেন।

শিল্পী দুইটির নাম হল আব্দুল আউয়াল এবং হুমায়রা আফরীন ইরা। এ গজলটি ২০১৮ সালের ৩০ শে মে youtube চ্যানেলে আপলোড করা হয়। ভিউ করছে ৬৪ মিলিয়ন।

৯/ এলো খুশির ঈদ: এই গজলটি ও দশটি গজল এর মধ্যে একটি স্থান অধিকার। এ গজলটিতে বলা হয়েছে খুশি ঈদ সম্পর্কে অর্থাৎ ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি তা বর্ণনা করা হয়েছে। ২ রা জুন ২০১৯ সালে আপলোড করা হয়েছে। সাতজন শিল্পী মিলে গজলটি গেয়েছেন।

১০/ তুমি যষ্টি বকুল মিষ্টি মুকুল বৃষ্টি ভেজা জো ফুল:
এ গজলটি দশটি সেরা 10 টি গজল এর ভিতর একটি স্থান দখল করেছে। গজলটি খুব সুন্দর। ১০ই ফেব্রুয়ারি ২০২০ সালে আপলোড করা হয়েছে।

পরিশেষে বলতে চাচ্ছি, আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *