নগদ একাউন্ট

নগদ একাউন্ট দেখার কোড, ব্যালেন্স দেখার কোড

নগদ বাংলাদেশের মোবাইল ব্যাংকিং সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠানের নাম। বর্তমান সময়ে নগদ ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে বিভিন্ন ধরনের অফার ও নতুন নতুন সার্ভিস নিয়ে আসার কারণে সহজেই মানুষের মনে জায়গা করে নিয়েছে। এক্ষেত্রে নগদ সম্পর্কিত গুরুত্বপূর্ণ একটি আলোচনা আপনাদের মাঝে নিয়ে এসেছি আমরা। অনেকেই নগদ মোবাইল ব্যাংকিং এ নতুন একাউন্ট করেছেন নতুন ব্যবহারকারী হিসেবে বিভিন্ন বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে তাদের। তবে জনপ্রিয় এ মোবাইল ব্যাংকিং এর বিষয়ে বিভিন্ন তথ্য অনুসন্ধান হলেও এর মধ্যে অন্যতম ও বেশি অনুসন্ধান হয়ে থাকে নগদ একাউন্ট দেখার নিয়ম। তাই আমরা আমাদের আলোচনার বিষয় হিসেবে নির্ধারণ করেছি এটিকে। অর্থাৎ আপনারা যারা নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে আগ্রহী তারা আমাদের আলোচনার সাথে থাকুন আলোচনা সাপেক্ষে আপনাদেরকে এ বিষয়ে তথ্য প্রদান করে সহযোগিতা করবো আমরা।

বর্তমান সময়ে নগদ সম্পর্কিত বিষয় সম্পর্কে বিস্তারিত জানার মাধ্যমে অনেকেই নগদে একাউন্ট করতে আগ্রহী। এছাড়া নতুন একাউন্ট এর ক্ষেত্রে রয়েছে আকর্ষণীয় কিছু অফার। এক্ষেত্রে নতুন একাউন্ট করতে আগ্রহই অনেকেই। তবে অ্যাকাউন্ট করার পরবর্তী সময়ে যে বিষয় সম্পর্কে জানার প্রয়োজন তা নিয়েই আজকের আলোচনা। আশা করছি নতুন নগদ ব্যবহার কারিগর আমাদের আলোচনার মাধ্যমে উপকৃত হবেন জানতে পারবেন প্রয়োজনীয় বিভিন্ন বিষয় সম্পর্কে। নগদ একাউন্ট ব্যবহার করতে গেলে প্রথমত যে বিষয় সম্পর্কে জানতে হবে যে কোড ডায়াল করতে হবে সেটি মূলত একাউন্ট দেখার কোড। এই কোডটি রায়ের এর পরবর্তী সময়ে মোবাইল ব্যাংকিং এর সমস্ত সার্ভিস সম্পর্কে জানতে পারবেন আপনি। অর্থাৎ গুরুত্বপূর্ণ এই তথ্য সম্পর্কে জানুন এখান থেকে।

নগদ একাউন্ট দেখার কোড-

নগদ ব্যবহার করতে গিয়ে প্রথমে যে বিষয় সম্পর্কে জানতে হবে তাই মূলত নগদ একাউন্ট দেখার কোড। নাগরদ একাউন্ট দেখার পরবর্তী সময়ে সেখান থেকে আপনি বিভিন্ন অপশন সম্পর্কে জানতে পারবেন যার মাধ্যমে নগদ আপনাদের যে সমস্ত সুবিধা গুলো প্রদান করে থাকেন সেগুলো গ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে নগদ একাউন্ট দেখার কোড সম্পর্কে জানা বাধ্যতামূলক অ্যাকাউন্ট ব্যবহার করতে গেলে। সুতরাং আপনারা যারা নতুন নগদ ব্যবহার করতে আগ্রহী নগদ সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন তারা অবশ্যই এখান থেকে নগদ একাউন্ট দেখার কোড সম্পর্কে জানতে পারছেন আপনারা এই কোডটি অবশ্যই মনে রাখার চেষ্টা করবেন এক্ষেত্রে নগদ ব্যবহার করতে গেলে প্রতিনিয়ত আপনাদের এই কোডটি সম্পর্কে জানার প্রয়োজন হবে। নিচে নগদ একাউন্ট দেখার  কোড টি তুলে ধরছি। সুতারাং  আপনি  নগদ মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট  *১৬৭#  নম্বর  টি ডায়াল করে নগদ মোবাইল মেনু দেখতে পাবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম

আপনারা যারা নগদ একাউন্টটি দেখতে চান তাদের সহযোগিতার জন্য আজকের আলোচনায় আমরা এ বিষয়টি উল্লেখ করেছি। আপনাদের সহযোগিতার জন্য জানিয়ে রাখি উপযুক্ত আলোচনাটি মূলত এ বিষয়ে। নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জানার জন্য অনেকেই অনলাইনে অনুসন্ধান করে থাকেন। নগদ একাউন্ট দেখার কোড লিখে আবার কিছু সংখ্যক ব্যক্তি অনুসন্ধান করে থাকেন নগদ একাউন্ট দেখার নিয়ম লিখে। একই বিষয় একেক ব্যক্তি একেক ভাবে অনুসন্ধান করার কারণে আমরা আমাদের আলোচনায় বিষয়টি উল্লেখ করেছি উপরোক্ত তথ্যের মাধ্যমে আপনি অবশ্যই নগদ একাউন্ট দেখায় নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন এক্ষেত্রে আবারো আমরা আপনাদের সহযোগিতার জন্য কোড তুলে ধরছি। নগদ একাউন্ট করতে গেলে আপনি যে নম্বরটি ব্যবহার করেছেন ওই নম্বর টি  আমাদের প্রধান কিন্তু কোডটি ডায়ালের মাধ্যমে আপনি আপনার নগদ একাউন্ট দেখতে পারবেন। উল্লেখিত তথ্যের মাধ্যমে নগদ একাউন্টের সকল সার্ভিস সম্পর্কে জানতে পারছেন।

নগদ একাউন্ট  ব্যালেন্স দেখার কোড –

  • নগদ একাউন্টে ব্যালেন্স দেখতে প্রথমে নগদ একাউন্ট কোড টি  *১৬৭# ডায়াল করুন।
  • টেবিলটিতে ৭ নম্বরে থাকা মাই নগদ ( My nagad ) নির্বাচন করুন।
  • আবার  ১ নম্বরে থাকা ব্যালেন্স ইনকুয়ার‍ি ( 1. Balance Enquiry ) সিলেক্ট করুন।
  • এরপর  Enter PIN দিয়ে  ওকে করুন আপনি নগদ মোবাইল ব্যাংকিং একাউন্টের আপনার ব্যালেন্স দেখতে পাবেন।

Ratul

আমি রাতুল, এটা আমার ডাক নাম। এই নামে আমার এলাকার সবাই আমাকে চিনবে তবে বাইরের কেউ হয়তো চিনবে না। আমি বিশ্বাস করি সফলতা ভাগ্য এবং পরিশ্রমের দ্বারা নির্ধারিত। এই ব্লগটি আমি সখ করে তৈরি করেছি, এবং এটিই আমার ১ম ব্লগ। আশা করি আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে উপকৃত করতে পারবো। ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *