Skip to content
Home » জিমেইল আইডি কিভাবে খুলবো

জিমেইল আইডি কিভাবে খুলবো

প্রিয় ভিউয়ার্স আপনাদেরকে আমাদের পেজে স্বাগতম। আজ আমরা আপনাদের মাঝে আলোচনা করতে এসেছি জিমেইল আইডি কিভাবে খুলবেন এই তথ্যটি সম্পর্কে। এখনো অনেক লোক আছে যে জিমেইল আইডি অথবা ইমেইল আইডি কিভাবে খুলতে হয় জানেনা। সারাবি বিভিন্ন ওয়েবসাইটে খোঁজ করতে থাকে জিমেইল আইডি অথবা ইমেইল আইডি খোলার নিয়ম। বিশেষ করে তাদের জন্যই আমাদের এই পোস্টটি সাজিয়েছি।জিমেইল আইডি অথবা ইমেইল আইডি অথবা google একাউন্ট একই কথা। এখন এই ইন্টারনেটের যুগে সবারই একটা জিমেইল আইডির প্রয়োজন আছে।

 

ফেসবুক একাউন্ট খোলার জন্য জিমেইল আইডির প্রয়োজন অনলাইনে শপিং করার জন্য জিমেইল আইডির প্রয়োজন আপনি কোন চাকরির জন্য ট্রাই করলে আপনার জিমেইল আইডি প্রয়োজন। অনলাইনে কোন কাজ করার জন্য আপনার জিমেইল আইডির প্রয়োজন। কাউকে মেইল করার জন্য জিমেইল আইডি প্রয়োজন।দৈনন্দিন জীবনে বর্তমান ইন্টারনেটের যুগে জিমেইল আইডি খুবই প্রয়োজন একটা মানুষের জন্য। ইন্টারনেটে নতুন যুগে সবাই নিজের পছন্দমত একটি জিমেইল আইডি তৈরি করতে চায়। কিন্তু তারা জানে না কিভাবে জিমেইল আইডি তৈরি করতে অথবা বানাতে হয়। আগের দিনে তারাই জিমেইল আইডি খুলতে পারতো। যাদেরকে কোন ভেরিফাইড জিমেইল ব্যবহারকারী ইনভাইট করতো। তবে এখন google সবাইকে নিউ জিমেইল অ্যাকাউন্ট খোলার অধিকার দিয়েছে। যে কেউ নিজের নিউ gmail অ্যাকাউন্ট খুলতে পারে কোন সমস্যা হবে না। তবে চলুন আর কথা না বাড়িয়ে আমাদের সঙ্গেই থাকুন আর দেখতে থাকুন।

 

জিমেইল আইডি কিভাবে খুলবো

ধাপ-১: গুগলের জিমেইল আইডি খোলার জন্য প্রথমে আপনাকে জিমেইলের অফিসিয়াল ওয়েবসাইট
www.gmail.com যাওয়ার পর  creat account ক্লিক করতে হবে।

ধাপ-২:creat account এ ক্লিক করার পর একটা নিউ পেজ আসবে সেখানে আপনাকে দিতে হবে।
১.first name: প্রথমে আপনার নাম দিন
‌‌ ২.last name: পরে আপনার নামে শেষ অংশটুকু দিন
৩.user name: যেই নামে জিমেইল বানাতে চাচ্ছেন
৪.pasword: আপনার মনে থাকবে আর সংখ্যার পাসওয়ার্ড দিন
৫.conforrm password: একই পাসওয়ার্ড কনফার্ম করুন
Next-পরের ধাপে যাওয়ার Next বাটনে ক্লিক করতে হবে।

ধাপ-৩:এখন আপনার নাম্বার চাইবে সেই নাম্বার জিমেইলে তরফ থেকে ভেরিফাই কোড পাঠাবে।

ধাপ-৪:এখন আপনি যেই নাম্বার জিমেইলে যোগ করেছেন সেখানে একটা ভেরিফাই কোড গেছে ওই কোড দিয়ে ভেরিফাই বাটনে ক্লিক করুন।

ধাপ-৫: এবার এখানে ও কিছু ইনফরমেশন দিতে হবে আপনার যেমন: জন্মতারিখ, জেন্ডার এইগুলো দিয়ে নেক্সট বাটনে ক্লিক করতে হবে।

এবার আপনি ফর্মটি সম্পূর্ণ ডিটেলস সুন্দর করে এক নজরে পড়ে সাবমিট করে দিবেন।তাহলে আপনার সামনে ওপেন হয়ে যাবে আপনার জিমেইল আইডি অথবা ইমেইল আইডিতে। এখনথেকে আপনি আপনার প্রয়োজনে এই আইডিটি ব্যবহার করতে পারবেন কোন সমস্যা হবে না।

সর্বশেষে বলতে চাচ্ছি যে ,এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনাদের মূল্যবান সময় আমাদের সঙ্গে দেবার জন্য ধন্যবাদ। আমরা আপনাদের সামনে তুলে ধরেছি জিমেইল আইডি কিভাবে খুলবেন এই তথ্যটি। আপনারা অনেকেই এই তথ্যটি জানতে খুব আগ্রহী।

আমরা আশা রাখছি, আমাদের দেওয়া এই তথ্যটি আপনাদের কাজে লাগবে এবং ভালো লাগবে।এই ধাপ গুলো অনুসরণ করে আপনি আপনার ফোনে অথবা কম্পিউটার অথবা ল্যাপটপে একটি জিমেইল আইডি খুলে নিতে পারবেন যা আপনার প্রয়োজনীয় কাজের ব্যবহার করতে পারবেন। আমাদের দেওয়া তথ্যে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। তবে আজ আর নয় আবার অন্য কোনদিন অন্য কোন পোস্টে আপনাদের সঙ্গে দেখা হবে। সে পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘায়ু কামনা করছি আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *